Home /News /business /
Mutual Fund: বিনিয়োগের সঠিক পদ্ধতি অনুসরণ করলে ১৫ বছরে আপনিও হতে পারবেন ১.২ কোটি টাকার মালিক; জানুন কীভাবে!

Mutual Fund: বিনিয়োগের সঠিক পদ্ধতি অনুসরণ করলে ১৫ বছরে আপনিও হতে পারবেন ১.২ কোটি টাকার মালিক; জানুন কীভাবে!

Mutual Fund: প্ল্যান এহেড ওয়েলথ অ্যাডভাইজারের প্রতিষ্ঠাতা এবং সিইও বিশাল ধাওয়ান বলেছেন, কোনও ব্যক্তি যদি তাঁর সন্তানের পড়াশোনার জন্য নিজের সঞ্চয় আরও বৃদ্ধি করতে চান, তবে তাঁকে তাড়াতাড়ি বিনিয়োগ শুরু করতে হবে।

  • Share this:

#নয়াদিল্লি: আজকাল সবাই তাঁদের ভবিষ্যৎ নিয়ে আগের থেকে অনেক বেশি সতর্ক হয়ে উঠেছেন। ব্যবসায়ী হন বা চাকরিজীবী, সব মানুষই তাঁর ভবিষ্যতের জন্য বেশি করে সঞ্চয় করতে চান। সন্তানদের পড়াশোনা থেকে শুরু করে বাড়ি তৈরি করা সহ বিভিন্ন কাজের জন্য টাকা উপার্জনের জন্য প্রথম থেকেই বিনিয়োগের সঠিক কৌশল জানা খুবই গুরুত্বপূর্ণ। সন্তানদের শিক্ষার জন্য, বিশেষ করে উচ্চ শিক্ষার জন্য এখনকার দিনে প্রচুর টাকা ব্যয় হয়। যার ফলে অনেকেই চেষ্টা করেন ছেলেমেয়েদের পড়াশোনার জন্য টাকা জমা রেখে নিজের সঞ্চয় বৃদ্ধি করার। ছেলেমেয়েদের পড়াশোনা করানোর জন্য প্রচুর অর্থের প্রয়োজন হয়, তাই দ্রুত এবং বেশি বিনিয়োগের প্রয়োজন হয়।

আরও পড়ুন: বন্ধুরা মজা করে বলত শিক্ষামন্ত্রী, মাধ্যমিকে অষ্টম বাঁকুড়ার ব্রাত্য বসু

প্ল্যান এহেড ওয়েলথ অ্যাডভাইজারের প্রতিষ্ঠাতা এবং সিইও বিশাল ধাওয়ান বলেছেন, কোনও ব্যক্তি যদি তাঁর সন্তানের পড়াশোনার জন্য নিজের সঞ্চয় আরও বৃদ্ধি করতে চান, তবে তাঁকে তাড়াতাড়ি বিনিয়োগ শুরু করতে হবে। যদি কোনও ব্যক্তি ২০৩৮ সালের মধ্যে এই কাজের জন্য ১.২ ​​কোটি টাকা জমা করতে চান, তাহলে তাঁকে ভাল রিটার্ন দেয় এমন একটি স্কিমে প্রতি মাসে অনেক টাকা বিনিয়োগ করতে হবে। ধাওয়ান বলেছেন যে একজন ব্যক্তিকে প্রতি মাসে কমপক্ষে ৫০ হাজার টাকা বিনিয়োগ করতে হবে। যদি কোনও ব্যক্তির কাছে নগদ টাকা না থাকে, তাহলে এমন ব্যক্তির জন্য এসআইপি বা সিস্টেমেটিক ট্রান্সফার প্ল্যান হল সঠিক বিনিয়োগের হাতিয়ার। তবে তাঁকে এগুলোর মধ্যে বিনিয়োগের ধারাবাহিকতা বজায় রাখতে হবে।

আরও পড়ুন - মারাত্মক জন্মদিনের পার্টি, কার্পেটের তলা থেকে বার হল মৃতদেহ, ভয়ানক কাণ্ড

ধাওয়ান বলেছেন যে এই বিনিয়োগের সঙ্গে মেয়াদী জীবন বিমাও করা উচিত। যদি হঠাৎ কোনও দুর্ঘটনা হয় তাহলে মেয়াদী জীবন বিমা কাজে আসে এবং তার থেকে পাওয়া টাকা ছেলেমেয়েদের পড়াশোনার জন্য সঞ্চয় বজায় রাখতে ব্যবহার করা যেতে পারে। ছেলেমেয়েদের পড়াশোনার জন্য যে বছর তহবিল তৈরি করা হচ্ছে তার তিন বছর আগের থেকে ঋণে বিনিয়োগ করা শুরু করে দেওয়া উচিত। এর ফলে ইক্যুইটি মার্কেটের অস্থিরতার প্রভাব শিক্ষার জন্য তৈরি করা তহবিলের উপর পড়বে না। ধাওয়ান বলেছেন যে দেশীয় ও আন্তর্জাতিক ফ্লেক্স ক্যাপ ফান্ড এবং ইনডেক্স ফান্ডে বিনিয়োগ করা যেতে পারে।

Published by:Uddalak B
First published:

Tags: Mutual Fund

পরবর্তী খবর