Home /News /business /
HDFC Bank | Credit Card: রিজার্ভ ব্যাঙ্কের নিষেধাজ্ঞা ওঠার পর প্রায় ৪ লাখ ক্রেডিট কার্ড ইস্যু করল এইচডিএফসি ব্যাঙ্ক !

HDFC Bank | Credit Card: রিজার্ভ ব্যাঙ্কের নিষেধাজ্ঞা ওঠার পর প্রায় ৪ লাখ ক্রেডিট কার্ড ইস্যু করল এইচডিএফসি ব্যাঙ্ক !

File Photo

File Photo

HDFC Bank issues 400,000 credit cards: উৎসবের মরশুমের কথা মাথায় রেখে এইচডিএফসি ব্যাঙ্ক লঞ্চ করতে চলেছে তিন ধরনের কার্ড-- মিলেনিয়া (Millennia), মানিব্যাক প্লাস (MoneyBack+) এবং ফ্রিডম (Freedom)। এই সকল কার্ডের মাধ্যমে HDFC ব্যাঙ্ক আবার নতুন করে শুরু করতে চলেছে তাদের ব্যবসা।

আরও পড়ুন...
  • Share this:

#কলকাতা: বেসরকারি ব্যাঙ্ক HDFC বাজারে প্রায় ৪ লাখ ক্রেডিট কার্ড (Credit Card) ইস্যু করেছে। HDFC ব্যাঙ্ক এই ক্রেডিট কার্ড ইস্যু করেছে রিজার্ভ ব্যাঙ্কের (Reserve Bank of India) নিষেধাজ্ঞা ওঠার পর। রিজার্ভ ব্যাঙ্ক অগাস্টের মাঝামাঝি HDFC ব্যাঙ্কের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয়। এর পরেই HDFC ব্যাঙ্ক আবার পুনরায় বাজার ধরতে প্রায় ৪ লাখ ক্রেডিট কার্ড ইস্যু করেছে।

এইচডিএফসি ব্যাঙ্ক আগে যেমন প্রতি মাসে ৩ লাখ করে ক্রেডিট কার্ড ইস্যু করত, তারা সেভাবেই তা বজায় রাখতে চায়। HDFC ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে যে তারা পরবর্তী ৬ থেকে ৯ মাসের মধ্যে প্রায় ২০টি নতুন প্রজেক্ট লঞ্চ করতে চলেছে। যার মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের কার্ড, যেগুলো ফার্মা (Pharma), ট্রাভেল (Travel), এফএমসিজি (FMCG), হসপিটালিটি (Hospitality), টেলিকম (Telecom) এবং ফিনটেকের (Fintech) সঙ্গে যুক্ত।

HDFC ব্যাঙ্ক ২০২১-এর ২১ সেপ্টেম্বর রেকর্ডসংখ্যক কার্ড ইস্যু করেছে। ব্যাঙ্কের পক্ষ থেকে জানানো হয়েছে যে তারা ২০২২ সালের ফেব্রুয়ারি মাসের শুরু থেকে প্রতি মাসে প্রায় ৫ লাখ ক্রেডিট কার্ড ইস্যু করার টার্গেট নিয়েছে। এর মাধ্যমে পরবর্তী ৩ থেকে ৪ মাসের মধ্যে HDFC ব্যাঙ্ক তাদের হারানো মার্কেট শেয়ার আবার আগের জায়গায় নিয়ে আসতে চায়। রিজার্ভ ব্যাঙ্কের নিষেধাজ্ঞার আগে HDFC ব্যাঙ্কের মার্কেট শেয়ার ছিল প্রায় ২৫.৬ শতাংশ। জুলাইতে যা কমে ২৩.২ শতাংশ হয়ে গিয়েছিল।

আরও পড়ুন- উচ্চশিক্ষার জন্য বিলেত পাড়ি সৌরভ কন্যা সানার, ভর্তি হলেন লন্ডনের গ্লোবাল বিশ্ববিদ্যালয়ে

HDFC ব্যাঙ্কের গ্রুপ হেড-পেমেন্টস পরাগ রাও (Parag Rao) জানিয়েছেন যে ‘‘নিষেধাজ্ঞার শেষ ৯ মাসে আমাদের মার্কেট শেয়ারে অনেকটাই ক্ষতি হয়েছে। কিন্তু আগামী দিনে আবার আমাদের মার্কেট শেয়ারের ভ্যালু বাড়ার জন্য আমরা কাজ শুরু করে দিয়েছি। এর জন্য বাজারে নানা ধরনের ক্রেডিট কার্ড নিয়ে আসা হবে, পুরনো কার্ডগুলোর ক্ষেত্রেও থাকবে নানা ধরনের আকর্ষণীয় অফার। এ ছাড়াও নতুন কাস্টমারের দিকে নজর দেওয়ার সঙ্গে সঙ্গে পুরনো কাস্টমাররাও নানা সুবিধা পাবে। বাজারে নানা ধরনের ক্রেডিট কার্ড নিয়ে এলেও তা করা হবে সব নিয়ম মেনেই। এক্ষেত্রে যে সকল নিয়ম আছে, তা মেনেই বাজারে নতুন ক্রেডিট কার্ড ইস্যু করা হবে।’’

উৎসবের মরশুমের কথা মাথায় রেখে HDFC ব্যাঙ্ক লঞ্চ করতে চলেছে তিন ধরনের কার্ড-- মিলেনিয়া (Millennia), মানিব্যাক প্লাস (MoneyBack+) এবং ফ্রিডম (Freedom)। এই সকল কার্ডের মাধ্যমে HDFC ব্যাঙ্ক আবার নতুন করে শুরু করতে চলেছে তাদের ব্যবসা।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: HDFC Bank, RBI

পরবর্তী খবর