বাড়ির সুরক্ষা ঠিক আপনার ব্যাঙ্কের OTP-র মতোই গুরুত্বপূর্ণ

বাড়ির সুরক্ষা ঠিক আপনার ব্যাঙ্কের OTP-র মতোই গুরুত্বপূর্ণ

সময় হয়েছে এবার বাড়ির সব তালা পাল্টানোর ৷ কারণ বাড়ির সুরক্ষাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ৷

  • Share this:

মনে পড়ছে, শেষ কবে আপনার বাড়ির দরজা বন্ধ করার পর পিছন ফিরে আর একবার ফিরে দেখেছেন ? মনে হয় উত্তরটা হবে, ‘প্রত্যেক দিনই’। সত্যিই তো, বাড়ি সুরক্ষিত রাখার প্রয়োজনের গুরুত্ব অনস্বীকার্য ! গত বছর গোদরেজ লকিং সলিউশনের করা এক পরিসংখ্যানে পাওয়া গিয়েছে যে ভারতবর্ষে ৭০ শতাংশ চুরিই আমাদের বাড়ির মধ্যে হয়। যত দুশ্চিন্তার বিষয়ই হোক্ না কেন, এ তথ্য খাঁটি সত্যি । তবে এ কথাও ঠিক যে কিছু সংশোধনি উপায় অবলম্বন করলে নিজের বাড়িকে আমরা অবশ্যই সুরক্ষিত রাখতে পারি।

আপনারা অনেকেই এটা মানবেন যে বাড়ি লক্ষ লক্ষ লোকের কাছে সবথেকে সুরক্ষিত জায়গা। কিন্তু অনেক সময়ই যেটা ভুলে যাই, সেটা হল যে আমাদের বাড়িরও সুরক্ষার প্রয়োজন আছে। বহু বাড়িতে বছরের পর বছর এটা ভুলে যাই যে সুরক্ষার খাতিরে তালা বদলানোর ও প্রয়োজন আছে, নইলে সেই গৃহ কর্তার সুরক্ষা বিঘ্নিত হয়। বেশির ভাগ ক্ষেত্রেই আমরা দুর্ঘটনা মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকি না আর যখন সেই দুর্ঘটনা ঘটে,তখন প্রায় ৯০% ক্ষেত্রে এই চুরি বা ডাকাতির কোনও খবর বা প্রতিবেদন থাকে না।

Clickhere---> https://www.godrejlocks.com/godrejlocks/index.aspx?id=10

দুর্ভাগ্যের কথা এই যে বাড়ির সুরক্ষিত রাখা যে কত জরুরী, সে সম্পর্কে আমাদের সচেতনতার মান যেমন নিচু, তেমনি এই বিষয়টিকে গুরত্বও দিই আমরা কম। এটি লক্ষ্যণীয়, যে যেখানে ৮৩ শতাংশ লোক প্রতি ছয় মাসে অন্তত একবার নিয়ম করে তাঁদের ডিজিটাল পাসওয়ার্ড বদলান, সেখানে তাঁদের ২০ শতাংশও কখনও তাঁদের পুরনো তালা বদলানোর কথা চিন্তা করেন না। এই কথা মাথায় রেখে গোদরেজ লকস এক উদ্যোগ নিয়েছেন যার নাম সব গৃহ সুরক্ষিত, ও যার উদ্দেশ্য হল গৃহ সুরক্ষা সম্বন্ধে সচেতনতাকে তার উপযুক্ত গুরত্ব দেওয়া । এই উদ্যোগের কারণ- ব্যক্তিগত সুরক্ষা সম্পর্কে সচেতনতার প্রসার ও ২০২১ সালের মধ্যে ভারতবর্ষের প্রতিটি বাড়ি সম্পর্কে সুরক্ষামূলক ব্যবস্থা নেওয়া ।

গোদরেজ লাক্স/ তালা র সচেতনতামূলক কর্মসূচি , " সব গৃহ,সুরক্ষিত" অনুসারে আমরা সবাই নিজেদের এবং নিজেদের বাড়ি সুরক্ষিত রাখতে পারি শুধুমাত্র বারবার নিজেদের তালা বা অন্য বন্ধ করার কোনও জিনিষ বদলে। এ ছাড়াও নিজেদের অবস্থান বিভিন্ন সামাজিক প্লাটফর্মো না জানানোই ভাল, বাড়ির যে সব জায়গায় সহজেই পৌঁছানো যায় সেই সব জায়গায় নজর রাখা, বাড়ির সব সদস্যদের গৃহ সুরক্ষার বিষয়ে অবগত করা খুবই প্রয়োজনীয়। এবং সব থেকে গুরুত্বপূর্ণ এটা খেয়াল রাখা এবং বিশেষ সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া যাতে আপনার বাড়ি থাকে সুরক্ষিত। গোদরেজের বিশেষ উচ্চ প্রযুক্তি সম্পন্ন বিভিন্ন তালা, কুলুপ, ইলেকট্রনিক তালা বা বায়োমেট্রিক সুরক্ষা ব্যবস্থা আপনার বাড়িকে সেই সুরক্ষার শান্তিপূর্ণ স্থান বানিয়ে তোলার জন্য বিশেষ ভাবে গুরুত্বপূর্ণ এবং অন্য অনেক প্রস্তুতির মধ্যে অন্যতম।

আপনাকে আর আপনার বাড়ির এবং প্রিয়জনদের সুরক্ষার জন্য দুশ্চিন্তা করতে হবেনা, যখন আপনার সাথে থাকবে গোদরেজের অটুট সুরক্ষা ব্যবস্থা। আপনার বাড়ির জন্য কোন সুরক্ষা ব্যবস্থা সবথেকে কার্যকরী, জানার জন্য শুধুমাত্র ক্লিক করুন এই লিংকটি-তে এবং নিজেদের রাখুন সুরক্ষিত।

(বিজ্ঞাপনের প্রতিবেদন)

First published: December 23, 2019, 4:42 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर