corona virus btn
corona virus btn
Loading

BasicFirst-এর ই-লার্নিং প্রোগ্রামে পাবেন অভিজ্ঞ শিক্ষক এবং শীর্ষ-শ্রেণীর পরামর্শদাতাদের দ্বারা প্রশিক্ষণ

BasicFirst-এর ই-লার্নিং প্রোগ্রামে পাবেন অভিজ্ঞ শিক্ষক এবং শীর্ষ-শ্রেণীর পরামর্শদাতাদের দ্বারা প্রশিক্ষণ

টি প্রত্যেক শিক্ষার্থীকে একটি ব্যক্তিগতকৃত পাঠ্যক্রম এবং দেশের শীর্ষ আইআইটি এবং আইআইএম থেকে কিছু অভিজ্ঞ শিক্ষক, পরামর্শদাতা এবং কোচের সাথে আলোচনা করার অনুমতি দেয়।

  • Share this:

আপনি যেকোনো বিদ্যালয়, কোর্স বা শিক্ষামূলক প্রোগ্রামই অনুসরণ করুন না কেন, যে কোন শিক্ষার্থীই ওয়ান-অন-ওয়ান শিক্ষকতার দ্বারা ভালো পারফর্ম করে। তা সত্ত্বেও বৃহৎ বিন্যাসে, শ্রেণীকক্ষে এটা সবসময় সম্ভব হয় না। সেখানে দু:খজনক বাস্তবতা হচ্ছে যে, কিছু ছাত্র যারা জটিল ধারণার সাথে সংগ্রাম করে তারা পিছিয়ে পড়ে। তা সত্ত্বেও, এই মহামারীটি প্রমাণ করছে যে ই-লার্নিং বিভিন্ন বয়সের ছাত্রদের জন্য এবং সামগ্রিকভাবে শিক্ষার ভবিষ্যতের জন্য আশীর্বাদ হতে পারে।

অ্যাপটিউড-ভিত্তিক ব্যক্তিগতকৃত প্ল্যাটফর্ম BasicFirst ই-লার্নিং-এ একটি অনন্য পদ্ধতির দ্বারা এগিয়ে যাচ্ছে। এটি প্রত্যেক শিক্ষার্থীকে একটি ব্যক্তিগতকৃত পাঠ্যক্রম এবং দেশের শীর্ষ আইআইটি এবং আইআইএম থেকে কিছু অভিজ্ঞ শিক্ষক, পরামর্শদাতা এবং কোচের সাথে আলোচনা করার অনুমতি দেয়। আপনার আইআইটি, মেডিকেল কোর্সের জন্য কাস্টমাইজড বিকল্পের প্রয়োজন হোক বা বিভিন্ন রাজ্য জুড়ে ক্লাস 10 এবং 12-এর বোর্ড পরীক্ষার মত প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাহায্য করার প্রয়োজন হোক না কেন, BasicFirst সর্বোত্তম ফলাফলের জন্য সঠিক ছাত্র এবং শিক্ষকদের একত্রিত করে।

এখন শিক্ষার্থীদের কোনও বিষয়ে সন্দেহ দূর করার জন্য অপেক্ষা বা হয়তো বুঝতে পারবে না এই ভেবে ভয় করার দরকার হবে না। শিক্ষকদের সাথে চ্যাট বা ফোন কলের মাধ্যমে যোগাযোগ এবং সীমাহীন সন্দেহ দূর করার অনুমতির সাথে শিক্ষার্থীরা আরও দক্ষতার সাথে প্রশ্ন করতে, পরামর্শ নিতে এবং শিখতে সক্ষম হতে পারে। শিক্ষার্থীদের শুধু যা করতে হবে তা হলো BasicFirst পোর্টালে লগ অন করতে হবে এবং 'Ask Response' বিভাগটি নির্বাচন করে নিজের প্রশ্ন জমা দিতে হবে। শীঘ্রই, একজন অধ্যাপক ফোন করে ওয়ান-অন-ওয়ান পদ্ধতিতে আপনার প্রশ্নের উত্তর দিতে সাহায্য করবে।

শিক্ষার্থীদের কল্যাণের জন্য এই ধরনের ব্যক্তিগত মনোযোগ এবং যত্নই বাজারের অন্যান্য ই-লার্নিং প্রোগ্রাম থেকে BasicFirst কে আলাদা করে তোলে। যখন শিক্ষা এবং ই-লার্নিং কে সহজগম্য এবং মজার করে তোলার কথা আসে, তখন এর চেয়ে ভালো আর কিছু হয় না।কোনো শিক্ষার্থীই পিছিয়ে পর্বে না এই নীতির সাহায্যে এই প্রোগ্রামটির লক্ষ্য-ভিত্তিক দৃষ্টিভঙ্গি শিক্ষার্থীদের তাদের পাঠ্যক্রম এবং তাদের দক্ষতার সাথে সামঞ্জস্য রাখতে এবং আরও দক্ষতার সাথে অধ্যয়ন করার জন্য শিখতে এবং তাদের পাঠ্যক্রমের পরিকল্পনা মানিয়ে নিতে সহায়তা করে। গাইডেড কোর্স সামগ্রী সবচেয়ে চ্যালেঞ্জিং ধারণাগুলিকে ছোট ছোট টুকরোতে ভাগ করে দেয় যাতে শিক্ষার্থীরা ভালো ভাবে বুঝতে পারে এবং তাদের স্মরণশক্তি বৃদ্ধি পায়।

পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত, জীববিজ্ঞান, বিজ্ঞান, ভূগোল, বাণিজ্য এবং আরও অনেক কিছু শেখার মডিউলের সাথে একটি ফ্রি উইকি দেওয়া হয়। শিক্ষার্থীরা সহজেই রেফারেন্স নোট করতে পারে এবং আরো ভালোভাবে বোঝার জন্য গভীর অধ্যয়ন পরিচালনা করতে পারে। এছাড়াও, বিনামূল্যে বুকস সল্যুশন, এসডব্লওট(শক্তি, দুর্বলতা, সুযোগ এবং ভয়) বিশ্লেষণ এবং 750+ প্রাক এবং পরবর্তী মূল্যায়ন, মকআপ এবং অনুশীলন পরীক্ষা নিশ্চিত করে যে আপনি আপনার চূড়ান্ত পরীক্ষার জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত।

কিন্তু সম্ভবত সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে শিক্ষকদের সাহায্যে শিক্ষার্থীরা তাদের নিজেদের একাডেমিক ক্যালেন্ডার পরিকল্পনা করতে পারে। ক্লাসগুলি স্ব-গতিসম্পন্ন, এবং অবাস্তব একাডেমিক সময়সূচী মেনে চলার জন্য কোন চাপ নেই। প্রাক এবং পরবর্তী মূল্যায়ন কোর্সের বিষয়বস্তুগুলিকে ভালোভাবে বুঝতে সাহায্য করে, যখন রুটিন এসডব্লওট বিশ্লেষণ এবং বিশেষায়িত পাঠ্যপুস্তক নিশ্চিত করে যে আপনি সঠিক পথে আছেন এবং উন্নতি লাভ করছেন। এছাড়া, BasicFirst শিক্ষার্থীদের প্রায় যে কোন জায়গা থেকে ভার্চুয়ালি পড়াশোনা করা সম্ভব করে তোলে। কোর্সের বিষয়বস্তু অনলাইনে পাওয়া যায় কিন্তু অ্যাপের মাধ্যমেও ডাউনলোডও করা যাবে। এটির সংরক্ষণ ভবিষ্যৎ পর্যালোচনা এবং সময় ধরে শেখা সহজ করে তোলে।

শিক্ষার্থী, শিক্ষিকা এবং পিতামাতারা তাদের বসবাসের জায়গার মধ্যে আর সীমাবদ্ধ নেই। সক্রিয় পিয়ার-টু-পিয়ার আলোচনার চ্যানেলটি শিক্ষার্থীদের অনুভব করতে সহায়তা করে যে তারা পৃথক অধ্যয়নের সমস্ত সুযোগ-সুবিধাগুলি দেওয়ার সাথে সাথে গ্রুপের শিক্ষার্থীদের একটি শ্রেণির অংশ।

দেশের কিছু সেরা উপাদানের উপর ভিত্তি করে তৈরী বিষয়বস্তু এবং কোর্সওয়ার্ক-এর মাধ্যমে, BasicFirst-এর আকর্ষণীয় এবং ইন্টারেক্টিভ মডেল সহজেই তরুণ প্রজন্মের ভবিষ্যতের পথ প্রশস্ত করে। আপনার জন্য নিখুঁত BasicFirst পাঠ্যক্রম সম্পর্কে আরও তথ্য পেতে এখানে ক্লিক করুন। This is a partnered post.

Published by: Elina Datta
First published: September 15, 2020, 7:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर