• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • FLIPKART CELEBRATES DELIVERY HEROES WITH A HEARTWARMING VIDEO AC

মন ছুঁয়ে যাওয়া এই ভিডিও-র মাধ্যমে Flipkart কুর্নিশ জানাচ্ছে সমস্ত ডেলিভারি হিরোদের

হৃদয় ছুঁয়ে যাওয়া এই ভিডিও-র মাধ্যমে Flipkart সম্মান জানাচ্ছে সমস্ত ডেলিভারি হিরোদের

হৃদয় ছুঁয়ে যাওয়া এই ভিডিও-র মাধ্যমে Flipkart সম্মান জানাচ্ছে সমস্ত ডেলিভারি হিরোদের

  • Share this:

    এই মহামারী যবে থেকে শুরু হয়েছে, তবে থেকে আমরা আমাদের ডিজিটাল দুনিয়াকে আরও বেশি আপন করে নিয়েছি। এখন সবচেয়ে পছন্দের মলে গিয়ে কেনাকাটি করার সুযোগ নেই এবং সামাজিক দূরত্ববিধি পালন করার কারণে বাইরে যাওয়াও অনেক কমে গিয়েছে, তাই আমরা গোটা বিশ্বকে নিজেদের দোরগোড়ায় এনে হাজির করেছি এবং সাথে নিয়ে এসেছি সেই সমস্ত প্রোডাক্ট যা আপনার দরকারে লাগতে পারে।

    আর এই উদ্যোগ সফল করে তুলেছেন আমাদের ডেলিভারি হিরোরা, তাঁদের দৃঢ় সঙ্কল্পের মাধ্যমে নানা অভাবনীয় প্রতিকূল পরিস্থিতির মোকাবিলা করে তাঁরা আপনাদের ঘরে প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিচ্ছেন নিরাপদে এবং সুরক্ষিত ভাবে। এর জন্য কখনও তাঁদের ভোরে উঠে কাজ শুরু করতে হয়, তো কখনও নতুন SOP-গুলি মান্য করে চলতে হয়, প্রচণ্ড গরমেও তাঁদের সারা দিন বাধ্যতামূলক ভাবে মাস্ক পরে থাকতে হয়, লকডাউনের কারণে রাজ্য সরকার দ্বারা জারি করা সমস্ত নতুন আইন এবং নির্দেশিকা মেনে কাজ করতে হয়, এবং শেষ পর্যন্ত তাঁরা এই সমস্ত সমস্যা অতিক্রম করে আপনার বহু কাঙ্ক্ষিত প্রোডাক্টটি আপনার বাড়িতে পৌঁছে পৌঁছে দেন। তাই এ কথা অস্বীকার করার কোনও জায়গাই নেই যে বর্তমানে একজন ব্যক্তি যিনি ডেলিভারি পৌঁছে দেওয়ার কাজ করছেন, তাঁর চেয়ে কঠিন ও কঠোর কাজ অন্য কেউ করছেন না।

    আপনি হয়তো সম্প্রতি লক্ষ্য করেননি, যে বর্তমানে দোরগোড়ায় ডেলিভারি দেওয়াকে ডেলিভারির ব্যবস্থার অন্যতম বিকল্পে পরিণত করা হয়েছে। বর্তমানে আমাদের দেশ মহামারীর দ্বিতীয় ঢেউয়ের রেশ ধীরে ধীরে কাটিয়ে উঠছে, এবং আবার জোরকদমে ডেলিভারি পৌঁছে দেওয়া শুরু হয়েছে, তাই হয়তো সেই সব মানুষদের প্রতি কিছু ভালোবাসা প্রকাশ করার এটাই একদম সঠিক সময়, যাঁরা না থাকলে এই লকডাউন হয়তো আরও অসহনীয় হয়ে উঠত। আমাদের ডেলিভারি হিরোদের প্রতি কিছু ভালোবাসা জানানোর সময় এসে গিয়েছে।

    Flipkart এর উদ্যোগ –

    এই মহামারীর সময়ে তাঁদের অবদানকে স্বীকৃতি প্রদান করা ও তুলে ধরার জন্য, Flipkart একটি ছোট্ট ভিডিও তৈরি করেছে যেখানে খুব সুন্দর ভাবে দেখানো হয়েছে যে, গ্রাহকদের মুখে হাসি ফুটিয়ে তোলার জন্য একজন ডেলিভারি হিরো দিনভর হাসিমুখে কত ধরনের চ্যালেঞ্জের সম্মুখীন হন।

    ভিডিওটি শুরু হচ্ছে একজন ডেলিভারি হিরোকে নিয়ে যাঁর নাম রোশনী, তিনি ভোরবেলা ঘুম থেকে উঠেই নিজের রাউন্ডে বেরিয়ে পড়ছেন, যাতে আপনার-আমার মতো গ্রাহকদের কাছে সময়মতো সব জিনিস পৌঁছে দিতে পারেন, যেগুলির জন্য অধীর আগ্রহে তাঁরা প্রতীক্ষা করে রয়েছেন। তিনি পুলিশের চেকপোস্টে নিজের ID দেখিয়ে এগিয়ে যাচ্ছেন, নিজের টিফিন অর্ধেক খেয়েই আবার কাজে যোগ দিচ্ছেন যাতে পরবর্তী ডেলিভারি দিতে দেরি না হয়ে যায়, এবং খারাপ হয়ে যাওয়া লিফ্টও তাঁকে দমাতে পারে না, তিনি সিঁড়ি ভেঙে উপরে উঠে গ্রাহকের দরজার বাইরে সঠিক জায়গায় পার্সেলটি পৌঁছে দিয়ে গ্রাহকের মুখে হাসি ফুটিয়ে তোলেন।

    ভিডিওটির একদম শুরুতেই বলা হয়েছে, রোশনীর মতো ডেলিভারি হিরোরা স্যান্টা ক্লজ কিংবা কাবুলিওয়ালার চেয়ে কোনও অংশে কম নন, কারণ তাঁরা সর্বদা সঠিক সময়ে সঠিক জায়গায় পৌঁছে যান এবং সাথে নিয়ে আসেন উপহার। ঠিক এই কারণেই তাঁর কাজের একদম উপযুক্ত নামকরণ করা হয়েছে, ‘আনন্দের ডেলিভারি’।

    রোশনী দিনভর বিভিন্ন জায়গায় ঘুরে গ্রাহকদের কাছে প্রয়োজনীয় জিনিসপত্র পৌঁছে দিচ্ছেন, যেমন রোহন নামের একটি বাচ্চা ছেলে তার বিজ্ঞানের প্র্যাক্টিকাল প্রোজেক্ট বানানোর জন্য স্টেশনারীর অপেক্ষায় অধীর আগ্রহে বসে রয়েছে, যেহেতু পড়াশোনা এখন পুরোটাই অনলাইনে চলছে। পার্সেল পেয়ে তাঁর মুখ খুশিতে ভরে উঠছে। আবার দেখা যাচ্ছে আন্টি ডিসুজাকে, যাঁর কাছে পৌঁছে যাচ্ছে ফেসিয়াল স্টিমার, এবং ডিম্পল নামের এক মহিলা সদ্য ডেলিভারি পাওয়া সুগার রিফিল ব্যবহার করে শাশুড়িকে গুলাম জামুন বানিয়ে খাওয়াচ্ছেন।

    এই ভিডিওতে দেখানো হয়েছে রোশনীর জীবনের এমনই কিছু মুহূর্তের একটি ঝলক, যা দেখে সহজেই অনুমান করা যায় যে, কতজন লোক অনলাইনে রোজ তাঁদের প্রয়োজনীয় জিনিস অর্ডার করছেন এবং বাড়িতে বসে সেগুলির ডেলিভারি পেয়ে যাচ্ছেন, শুধুমাত্র রোশনীর মতো ডেলিভারি হিরোদের সৌজন্যে। এই কারণেই Flipkart চায় যাতে সকলে #CelebratingDeliveryHeroes উদ্যোগের অংশ হয়ে ওঠেন। এর জন্য শুধু ডেলিভারি দিতে আসা ব্যক্তিদের সাথে আপনাকে হাসিমুখে কথা বলতে এবং তাঁদের ধন্যবাদ জানাতে হবে। কারণ, এই ডেলিভারি হিরোরা শুধুই আপনার জন্য জিনিসভর্তি পার্সেল পৌঁছে দিচ্ছেন না, বরং যত বার তাঁরা এসে আমাদের দরজায় কড়া নাড়ছেন, তত বার তাঁরা পৌঁছে দিচ্ছেন মুঠো মুঠো আশা এবং প্রত্যাশা।

    This article has been created by the Studio18 team on behalf of Flipkart

    Published by:Ananya Chakraborty
    First published: