• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Five Best Mutual Funds: আসতে পারে দারুণ রিটার্ন, এক নজরে দেখে নিন ৫ সেরা ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড

Five Best Mutual Funds: আসতে পারে দারুণ রিটার্ন, এক নজরে দেখে নিন ৫ সেরা ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড


Five Best Mutual Funds: এক নজরে দেখে নেওয়া যাক সেই ৫টি ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড বিষয়ে।

Five Best Mutual Funds: এক নজরে দেখে নেওয়া যাক সেই ৫টি ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড বিষয়ে।

Five Best Mutual Funds: এক নজরে দেখে নেওয়া যাক সেই ৫টি ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড বিষয়ে।

  • Share this:

    #কলকাতা: ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ডে (Infrastructure Mutual Fund) বিনিয়োগ করে পাওয়া যেতে পারে ভালো রিটার্ন। কারণ ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ডের টাকা মূলত বিনিয়োগ করা হয় পাওয়ার, কনস্ট্রাকশন, ক্যাপিটাল গুডস, এবং মেটাল সেগমেন্টে। এর ফলে এই ধরনের মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে পাওয়া যেতে পারে ভালো রিটার্ন। বিগত ১ বছরে এই ধরনের ৫টি ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ডে পাওয়া গিয়েছে প্রায় ৯৭ শতাংশ থেকে ১১৮ শতাংশ রিটার্ন। এক নজরে দেখে নেওয়া যাক সেই ৫টি ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড বিষয়ে।

    Quant Infrastructure Fund

    বিগত ১ বছরে Quant Infrastructure Fund, প্রায় ১১৮ শতাংশ রিটার্ন দিয়েছে। রিটার্নের দিক থেকে এটি অন্যান্য ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ডের মধ্যে সব থেকে ওপরে রয়েছে। এই ফান্ডে বিনিয়োগ করে বিনিয়োগকারীরা পেয়েছে ভালো রিটার্ন।

    ICICI Prudential Infrastructure Fund

    বিগত ১ বছরে ICICI Prudential Infrastructure Fund, প্রায় ১০৮.৬ শতাংশ রিটার্ন দিয়েছে। এটি অন্যান্য ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ডের মধ্যে সব থেকে বড় স্কিম। এই মিউচুয়াল ফান্ডের অ্যাসেটের পরিমাণ প্রায় ১,৬৮০ কোটি।

    IDFC Infrastructure Fund

    বিগত ১ বছরে IDFC Infrastructure Fund, প্রায় ১০৪.৮ শতাংশ রিটার্ন দিয়েছে। এটি অন্যান্য ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ডের মধ্যে সব থেকে বেশি ইনভেস্ট করে কনস্ট্রাকশন, সিমেন্ট, পাওয়ার এবং এনার্জি কোম্পানিতে। এই মিউচুয়াল ফান্ডের অ্যাসেটের পরিমাণ প্রায় ৬৫০ কোটি।

    HSBC Infrastructure Equity Fund

    বিগত ১ বছরে HSBC Infrastructure Equity Fund, প্রায় ১০২ শতাংশ রিটার্ন দিয়েছে। যদিও এটি অন্যান্য ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ডের মধ্যে কিছুটা ছোট। এর অ্যাসেটের পরিমাণ প্রায় ১১২ কোটি।

    Aditya Birla Sun Life Infrastructure Fund

    বিগত ১ বছরে Aditya Birla Sun Life Infrastructure Fund প্রায় ৯৭.৪ শতাংশ রিটার্ন দিয়েছে। এর অ্যাসেটের পরিমাণ প্রায় ৫৭০ কোটি। এই ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড তাদের টাকা ইনভেস্ট করে বিভিন্ন ধরনের কনস্ট্রাকশন, ইঞ্জিনিয়ারিং, এনার্জি এবং মেটাল কোম্পানিতে।

    এই ধরনের ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড বিভিন্ন ধরনের ইনফ্রাস্ট্রাকচারের ওপর নির্ভর করে। এর ফলে বিনিয়োগকারীদের রিটার্ন এই বাজারের ওপর নির্ভর করে। নির্মাণ শিল্পের বাজারের ওপরেও এই ধরনের ইনফ্রাস্ট্রাকচার মিউচুয়াল ফান্ড অনেকাংশেই জড়িত। এই সকল ফান্ডে ইনভেস্ট করলে যেমন ভালো রিটার্ন পাওয়ার আশা রয়েছে, ঠিক তেমনই বাজারের ওঠানামার ফলে অনেক সময় কম রিটার্নও পাওয়া যেতে পারে। এর ফলে ইনভেস্ট করার আগে সব কিছু ভালো করে জেনে নেওয়া দরকার।

    First published: