ঘূর্ণিঝড় ইয়াসের করালগ্রাসে বাংলা! ক্ষতিগ্রস্ত গ্রাহকদের পাশে দাঁড়ালো SBI General Insurance!

ক্ষতিগ্রস্ত গ্রাহকদের পাশে দাঁড়ালো SBI General Insurance!

যে কোনও সঙ্কটজনক পরিস্থিতিতেই নিজেদের গ্রাহকদের পাশে থেকেছে SBI জেনারেল ইন্স্যুরেন্স।

  • Share this:

#কলকাতা: গত বছর শুরু হয়েছিল মারণ ভাইরাস করোনার তাণ্ডব। সেই সময় বঙ্গে আছড়ে পড়েছিল সুপার সাইক্লোন আমফান (Amphan)। বর্তমানে ফের করোনার দ্বিতীয় ঢেউ ঘুম কেড়েছে দেশবাসীর। এই সঙ্কটের দিনে ফের সেই স্মৃতি মনে করিয়ে বাংলায় ধেয়ে এল ঘূর্ণিঝড় ইয়াস (Yaas)। ইতিমধ্যেই প্রবল থেকে অতিপ্রবল আকার ধারণ করেছে এই ঘূর্ণিঝড়। হাওয়া অফিসের তরফে পশ্চিমবঙ্গ ও ওড়িশা উপকূলে জারি করা হয়েছে রেড অ্যালার্ট। এই পরিস্থিতিতে ফের পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় ইয়াসের দ্বারা ক্ষতিগ্রস্ত গ্রাহকদের পাশে দাঁড়াল SBI জেনারেল ইন্স্যুরেন্স (SBI General Insurance)।

যে কোনও সঙ্কটজনক পরিস্থিতিতেই নিজেদের গ্রাহকদের পাশে থেকেছে SBI জেনারেল ইন্স্যুরেন্স। SBI জেনারেলের একটি টিম স্ট্যান্ডার্ড অপারেটিং প্রক্রিয়া নির্ধারণ করেছে এবং দ্রুত-ট্র্যাক মোডে প্রশ্ন এবং দাবি পরিচালনা করতে একটি টাস্কফোর্স গঠন করেছে।

এই সমস্ত একাধিক পদ্ধতি অবলম্বন করে গ্রাহকরা নিজেদের যুক্ত করতে এবং দাবি জানাতে পারেন:

সংস্থার টোল-ফ্রি নম্বর ১৮০০ ১০২ ১১১১-এ ফোন করতে পারেন

SMS করার ক্ষেত্রে <CLAIM> লিখে পাঠিয়ে দিতে হবে ৫৬১৬১২ নম্বরে

বিশদ বিবরণ পাঠাতে ই-মেল করতে পারেন customer.care@sbigeneral.in-এ

Www.sbigeneral.in এ দাবি সম্পর্কিত তথ্য বিভাগে (Claims Intimation Section) ভিজিট করতে পারেন

দাবি নিষ্পত্তি প্রক্রিয়াতে যাতে কোনও রকম ভাবে দেরি না হয় তাই ইতিমধ্যেই সংস্থাটি সমীক্ষকদের একটি প্যানেল পাঠিয়েছে। প্রক্রিয়াটির অংশ হিসাবে, জরিপকারীদের সর্বদা তাৎক্ষণিক জরিপ চালানোর জন্য ড্রোন সহ সমমানের একাধিক প্রযুক্তি ব্যবহার করার জন্যও সংস্থার তরফে সর্বদা পরামর্শ দেওয়া হচ্ছে। এছাড়া ১০ লক্ষ টাকা লোকসানের ক্ষেত্রে অতিরিক্তভাবে SBI জেনারেল ‘ফাস্টট্র্যাক নিষ্পত্তি’ (FastTrack Settlement) প্রক্রিয়া অনুসরণ করছে।

এই ঘূর্ণিঝড়ের প্রভাবে গ্রাহকরা বেশ কিছু গুরুতর সমস্যা ও ক্ষতির সম্মুখীন হতে পারে। তাই SBI জেনারেল যেখানে যেখানে সম্ভব, সেখানেই ডকুমেন্টেশনে ছাড় দেবে। কিছু ক্ষুদ্র দাবি মেটানোর ক্ষেত্রে অবিলম্বেই ব্যবস্থা গ্রহণ করা হবে।

ডিজিটাল প্রস্তুতি নিয়ে সজ্জিত এবং একটি শক্তিশালী ব্যবসায়ের ধারাবাহিকতা পরিকল্পনায় SBI জেনারেল তাদের গ্রাহকদের যত তাড়াতাড়ি সম্ভব নিজেদের পা শক্ত করার চেষ্টা চালাচ্ছে। আর সেই লক্ষ্যেই এমন পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে কোম্পানির তরফে।

Published by:Raima Chakraborty
First published: