corona virus btn
corona virus btn
Loading

বাজার থেকে কোটি কোটি টাকা তুলে বেপাত্তা Cox & Kings-র কর্তারা ! বিপাকে পর্যটকরা

বাজার থেকে কোটি কোটি টাকা তুলে বেপাত্তা Cox & Kings-র কর্তারা ! বিপাকে পর্যটকরা
File Photo
  • Share this:

#কলকাতা: পুজোয় বিদেশে বেড়াতে যাওয়ার প্ল্যান। কিন্তু বিখ্যাত ট্রাভেল সংস্থা কক্স অ্যান্ড কিংসের কলকাতা অফিসে তালা। তাই সব ট্যুর বাতিল। পুলিশে অভিযোগ জানিয়েছেন কলকাতার প্রায় তিনশো পর্যটক। থানায় অভিযোগ দায়ের করেছেন সংস্থার কর্মীরাও।

১৭৫৮ সালে প্রতিষ্ঠা। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার পাশাপাশি ভারতের বিভিন্ন রাজ্যে ছড়িয়ে এই কক্স অ্যান্ড কিংস ট্রাভেল সংস্থার অফিস। ২ অক্টোবর থেকে ২ নভেম্বর বিদেশে ৮টি ট্যুরের পরিকল্পনা করেছিল সংস্থা। টাকা-পয়সাও জমা করে দিয়েছিলেন পর্যটকরা। কিন্তু শেষ মুহূর্তে কক্স অ্যান্ড কিংসের ইমেল, সংস্থা দেউলিয়া। তাই বাতিল ট্যুর। আগামী ৯০ দিনের মধ্যে ফেরত দেওয়া হবে ট্যুর প্যাকেজের টাকা।

বারেই অক্টোবর শেক্সপিয়র সরণি থানায় FIR দায়ের করেছেন শ’তিনেক পর্যটক। বেতন বকেয়া থাকায় অভিযোগ জানিয়েছেন সংস্থার কর্মীরাও।

শুধু পর্যটকরাই নন, কক্স অ্যান্ড কিংসের সঙ্গে যুক্ত বিভিন্ন ভেন্ডর সংস্থারও টাকা বকেয়া রয়েছে। বাজার থেকে কোটি কোটি টাকা তুলে বেপাত্তা কক্স অ্যান্ড কিংসের কর্তারা। এরমধ্যেই খবর, কক্স অ্যান্ড কিংসকে কিনে নিয়েছে ইবিক্স-ক্যাস। তাতে অবশ্য চিন্তা কমেনি পর্যটক ও সংস্থার কর্মীদের।

First published: October 18, 2019, 11:13 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर