• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Govt Covid Help: প্রত্যেক দেশবাসীকে ৫ হাজার করে টাকা দিচ্ছে কেন্দ্র, আবেদনের শেষ তারিখ ১৫ জানুয়ারি! জানুন আসল সত্যি

Govt Covid Help: প্রত্যেক দেশবাসীকে ৫ হাজার করে টাকা দিচ্ছে কেন্দ্র, আবেদনের শেষ তারিখ ১৫ জানুয়ারি! জানুন আসল সত্যি

সরকার প্রত্যেককে দিচ্ছে ৫০০০ টাকা?

সরকার প্রত্যেককে দিচ্ছে ৫০০০ টাকা?

Govt Covid Help: মেসেজে লেখা থাকছে, নীচে থাকা লিঙ্কে ক্লিক করে ফর্ম পূরণ করলেই ৫০০০ টাকা পেয়ে যাবেন স্বাস্থ্য মন্ত্রকের করোনা তহবিল থেকে। আগামী ১৫ ই জানুয়ারির মধ্যেই এই ফর্ম পূরণ করতে হবে, তবেই পেয়ে যাবেন ৫০০০ টাকা।

  • Share this:

    #নয়াদিল্লি: সাম্প্রতিক সময়ে দেশের কিছু ব্যক্তির ফোনে একটি মেসেজ আসতে দেখা যায়। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া এই মেসেজে (Govt Covid Help) লেখা থাকছে, নীচে থাকা লিঙ্কে ক্লিক করে ফর্ম পূরণ করলেই ৫০০০ টাকা পেয়ে যাবেন স্বাস্থ্য মন্ত্রকের করোনা তহবিল  (Coronavirus India)  থেকে। আগামী ১৫ ই জানুয়ারির মধ্যেই এই ফর্ম পূরণ করতে হবে, তবেই পেয়ে যাবেন ৫০০০ টাকা।

    আরও পড়ুন: উত্তরপ্রদেশের কৃষকদের বড় উপহার মুখ্যমন্ত্রী যোগীর, ৫০ শতাংশ কম হল বৈদ্যুতিক বিল!

    এমন বার্তা ছড়িয়ে দেশে পড়তেই মঙ্গলবার প্রেস ইনফরমেশন ব্যুরোর (পিআইবি) তথ্য যাচাইকারী ট্যুইটার হ্যান্ডেলের (@PIBFactCheck) তরফে দাবি করা হয়, এমন মেসেজ (Govt Covid Help) সম্পূর্ণ ভুয়ো ও ভিত্তিহীন। বাস্তবে এই বিষয়ের কোন সত্যতা একেবারেই নেই।

    প্রেস ইনফরমেশন ব্যুরোর (পিআইবি) তথ্য যাচাইকারী ট্যুইটার হ্যান্ডেলের (@PIBFactCheck) পক্ষ থেকে ট্যুইটারে একটি ছবি পোস্ট করে বলা হয়, ‘করোনাভাইরাস তহবিল থেকে ৫,০০০ টাকা দিচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক- এমন ভুয়ো মেসেজ বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় (Govt Covid Help) ঘুরে বেড়াচ্ছে। এই এসএমএস বার্তাটি সম্পূর্ণ ভুয়ো। দয়া করে কেউ এই ভুয়ো বিবৃতিটি ফরোয়ার্ড করবেন না। এইধরনের সন্দেহজনক কোন ওয়েবসাইটে নিজেদের কোন তথ্য দেবেন না’।

    আরও পড়ুন: Howrah থেকে ছাড়বে এই বিশেষ ট্রেন, মাত্র কয়েক ঘন্টায় Varanasi! বিরাট পরিকল্পনা রেলের! জানুন বিস্তারিত...

    জেনে নিন কি লেখা ছিল সেই ভুয়ো মেসেজে-

    করোনা আবহে (Coronavirus India) ভারত সরকারের পক্ষ থেকে ৫০০০ টাকা পাওয়া যাবে। আর তার জন্য করতে হবে একটি ফর্ম পূরণ। এখনই এই ফর্ম ফিলাপ করে স্বাস্থ্য মন্ত্রকের করোনা তহবিল থেকে ৫০০০ টাকা পেয়ে যান। আর আপনি যদি এই ৫০০০ টাকা পেতে চান, তাহলে নীচে দেওয়া লিঙ্কে ক্লিক করুন। সেইসঙ্গে আরও বলা হয়েছে, আগামী ১৫ ই জানুয়ারির মধ্যেই এই ফর্ম ফিলাপ করতে হবে। তবেই আপনি এই টাকা পেয়ে যাবেন।

    আরও পড়ুন: চাকরির টেনশন ছাড়ুন! ঘরে বসেই শুরু করুন এই ব্যবসা, সরকারি সাহায্যে মাসে মাসে বাম্পার আয়ের সুযোগ!

    কী ভাবে PIB ফ্যাক্ট চেক থেকে সাহায্য পেতে হয় এই প্রসঙ্গে জেনে রাখুন, সরকার সংক্রান্ত কোনও খবর সত্য না ভুয়ো তা জানতে পিআইবির ফ্যাক্ট চেক-এর সহায়তা নেওয়া যেতেই পারে। PIB ফ্যাক্ট চেক একটি স্ক্রিনশট, ট্যুইট, ফেসবুক পোস্ট বা সন্দেহজনক খবরের URL WhatsApp নম্বর 918799711259 এ পাঠানো যেতে পারে বা pibfactcheck@gmail.com এ মেল করা যেতে পারে।

    Published by:Sanjukta Sarkar
    First published: