corona virus btn
corona virus btn
Loading

লকডাউনে ক্ষতির বোঝা বিপুল ! করোনা হানায় এ বার কর্মীদের বেতনে কোপ স্পাইসজেটেরও

লকডাউনে ক্ষতির বোঝা বিপুল ! করোনা হানায় এ বার কর্মীদের বেতনে কোপ স্পাইসজেটেরও
Representational Image

তবে এরই মধ্যে সংস্থাটি জানিয়েছে, যে সমস্ত কর্মী কম বেতন পান, তাঁদের বেতন এখনই কাটা হচ্ছে না।

  • Share this:

#কলকাতা: করোনা হানায় এ বার বেতনে কোপ স্পাইসজেট বিমান সংস্থাতেও। সংস্থা সূত্রে জানিয়ে দেওয়া হল, বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে কর্মীদের প্রায় ৩০ শতাংশ পর্যন্ত বেতন কমানো হবে। এমনকী, ২৫মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সমস্ত কর্মীদের অবেতন ছুটি (লিভ উইদাউট পে) দেওয়ারও সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। এ নিয়ে স্পাইসজেটের যুক্তি, যে হেতু ওই সময়ে কোনও বিমানই আকাশে ওড়েনি, তাই কাউকেই বেতন না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এরই মধ্যে সংস্থাটি জানিয়েছে, যে সমস্ত কর্মী কম বেতন পান, তাঁদের বেতন এখনই কাটা হচ্ছে না।

বিমান সংস্থার মধ্যে স্পাইসজেটই অবশ্য প্রথম নয়। ইতিমধ্যে একই পথে হেঁটেছে ইন্ডিগো, গো-এয়ারের মতো সংস্থাগুলি। প্রথম ভারতে করোনা হামলার জেরে বেতন কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ইন্ডিগো। এর পর একে একে গো-এয়ার, স্পাইসজেটের মতো সংস্থাগুলিও এখন একই পথে হাঁটতে শুরু করেছে।

করোনা হামলায় সারা বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে অসামরিক বিমান পরিষেবা। করোনার ছড়িয়ে পড়া আটকাতে বিশ্বের প্রায় প্রত্যেক দেশের মধ্যেই বিমান পরিষেবা কার্যত বন্ধ। এ দেশের বিভিন্ন শহরের মধ্যে বিমান পরিষেবাও গত ২৫ মার্চ থেকে সম্পূর্ণ বন্ধ। প্রতিদিন কয়েক কোটি টাকা ক্ষতি গুণতে হচ্ছে বিমান সংস্থাগুলিকে। এই অবস্থায় কর্মীদের বেতন কমিয়ে ক্ষতি সামাল দেওয়ার আপ্রাণ চেষ্টা করছে বিমান সংস্থাগুলি। কিন্তু তাতেও শেষরক্ষা হবে কি না, তা নিয়ে নিশ্চিত নয় বিমান সংস্থাগুলি।

Published by: Siddhartha Sarkar
First published: April 2, 2020, 6:35 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर