corona virus btn
corona virus btn
Loading

করোনা-হানায় এবার কর্মীদের বেতনে কাটছাট GoAir-র ! কতটা বেতন কমানো হবে ? জেনে নিন

করোনা-হানায় এবার কর্মীদের বেতনে কাটছাট GoAir-র ! কতটা বেতন কমানো হবে ? জেনে নিন

ইন্ডিগোর পরে এ বার গো-এয়ার বিমান সংস্থাও কর্মচারীদের বেতন কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করল।

  • Share this:

#কলকাতা: করোনা হামলায় ব্যবসায় অন্ধকার নেমে এসেছিল আগেই। এ বার শুরু হল বিমান সংস্থায় বেতন কমিয়ে দেওয়ার হিড়িক। ইন্ডিগোর পরে এ বার গো-এয়ার বিমান সংস্থাও কর্মচারীদের বেতন কমিয়ে দেওয়ার কথা ঘোষণা করল। বিমান সংস্থা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, এই বেতন কমানোর প্রক্রিয়া এ মাসের অর্থাৎ মার্চ মাসের বেতন থেকেই শুরু হবে। সংস্থায় গ্রেড-ফোর বা তার থেকে উচ্চতর পদে যাঁরা আছেন, বেতন কমানো হবে শুধুমাত্র তাঁদেরই।

এর আগে একই ভাবে বেতন কমানোর কথা ঘোষণা করেছে ভারতের এক নম্বর লো কস্ট বিমান পরিবহণ সংস্থা ইন্ডিগোও। ওই সংস্থা কর্মচারীদের বেতন ২৫% পর্যন্ত কমানোর সিদ্ধান্ত নিয়েছে। করোনা হামলায় ক্ষতির বহর কমাতে ইতিমধ্যেই বিদেশে বিমান পরিবহণ পুরোপুরি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল গো-এয়ার। এ বার তারা ইন্ডিগোর পথে হেঁটে বেতন কমানোরও সিদ্ধান্ত নিল।

করোনা হামলায় সারা বিশ্বে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে অসামরিক বিমান পরিষেবা। করোনার ছড়িয়ে পড়া আটকাতে বিশ্বের প্রায় প্রত্যেক দেশের মধ্যেই বিমান পরিষেবা কার্যত বন্ধ। এ দেশের বিভিন্ন শহরের মধ্যে বিমান পরিষেবাও গত ২৫ মার্চ থেকে সম্পূর্ণ বন্ধ। প্রতিদিন কয়েক কোটি টাকা ক্ষতি গুণতে হচ্ছে বিমান সংস্থাগুলিকে। এই অবস্থায় বেতন হ্রাস ছাড়া অন্য কোনও উপায় ছিল না বলে কর্মচারীদের জানিয়েছেন গো-এয়ার কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষের তরফে চিঠি দিয়ে জানানো হয়েছে যে, "করোনার হামলা সামাল দিতে এবং দীর্ঘদিন কর্মীদের চাকরি টিকিয়ে রাখতে এ ছাড়া কোনও উপায় ছিল না। আমাদের ধারণা, দেশের আকাশপথ খোলার পরেও বেশ কিছু দিন যাত্রীর সংখ্যা কমই থাকবে। এই অবস্থায় গো-এয়ারকে টিকিয়ে রাখতে এ ছাড়া কোনও উপায় নেই।"

First published: April 1, 2020, 7:30 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर