corona virus btn
corona virus btn
Loading

BasicFirst-এর উন্নত ই-লার্নিং প্রোগ্রামগুলির সাথে প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলি কোনও সমস্যার ব্যাপারই না

BasicFirst-এর উন্নত ই-লার্নিং প্রোগ্রামগুলির সাথে প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলি কোনও সমস্যার ব্যাপারই না
Photo by WebFactory Ltd on Unsplash

যে সব ছাত্র প্রযুক্তিগত ক্ষেত্রের জন্য প্রস্তুতি নিতে আগ্রহী ৷ তাদের প্রথমে প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তাদের ক্রিয়াকলাপ স্বাধীনভাবে সম্পাদন করতে তাদের শৃঙ্খলা, পরিকল্পনা এবং শেখার প্রয়োজন।

  • Share this:

#কলকাতা: যখন শিক্ষা অর্জনের কথা আসে তখন সেখানে বেশ কয়েকটি জিনিস আছে বিবেচনা করার মতো। আপনার সন্তানরা কি করতে চায় তা বোঝার পাশাপাশি আপনাকে খুঁজে বের করতে হবে আপনি কিভাবে তাদের লক্ষ্য অর্জনে সাহায্য করতে পারেন। কখনও কখনও এর অর্থ হয়ে দাঁড়ায় যে, দৃঢ় লক্ষ্য এবং প্রতিশ্রুতি গড়ে তোলার জন্য আগে থেকেই প্রস্তুতি নেওয়া এবং পরে পড়াশুনো করতে হবে এই চাপের মধ্যে না থাকা।

যে সব ছাত্র প্রযুক্তিগত ক্ষেত্রের জন্য প্রস্তুতি নিতে আগ্রহী ৷ তাদের প্রথমে প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তাদের ক্রিয়াকলাপ স্বাধীনভাবে সম্পাদন করতে তাদের শৃঙ্খলা, পরিকল্পনা এবং শেখার প্রয়োজন।

যখন প্রতিযোগিতামূলক পরীক্ষার কথা আসে, প্রস্তুতি তাড়াতাড়ি শুরু করা যেতে পারে। যখন ছাত্রের বয়স ১২ বছর হবে এবং তারা ষষ্ঠ শ্রেণীতে পড়াশোনা করবে, তখন থেকেই তারা ভবিষ্যতে যে বিষয়ে দক্ষ হতে চায় তার প্রাথমিক ধারণাগুলি প্রদান করা শুরু করে দেওয়া উচিত।

এখানেই প্রবেশ করে, অ্যাপটিটিউড-ভিত্তিক ব্যক্তিগত প্ল্যাটফর্ম BasicFirst। "একজন ছাত্রের জন্য একজন কোচ" এবং কোচ হিসেবে সারা দেশের সবচেয়ে সম্মানিত কিছু প্রতিষ্ঠান থেকে অভিজ্ঞ শিক্ষাবিদদের একটি দলের সাথে আপনার সন্তানের সাফল্যের জন্য সত্যিই একটি উপায় রয়েছে। শিক্ষা পেশায় প্রায় ৩৫ বছর পর্যন্ত কাটানো আমাদের বিশেষজ্ঞরা একটি ছাত্রের শক্তি ও দুর্বলতা বুঝতে সময় নেয় এবং সঠিক জ্ঞান ও দক্ষতা প্রয়োগের সঙ্গে তাদের আত্মবিশ্বাস গড়ে তোলে।

এই মহামারী হয়তো অনেক কিছুকেই সাময়িকভাবে থামিয়ে দিয়েছে, কিন্তু ই-লার্নিং এর মাধ্যমে শিক্ষার অগ্রগতি হতে পারে এবং হওয়া উচিত। যখন নিজের বাড়ির আরামদায়ক অবস্থা থেকেই সর্বোত্তম শিক্ষা পাওয়া যেতে পারে তাহলে কোনও শিক্ষার্থীরই পিছিয়ে পড়া উচিত নয়। কার্যকর লক্ষ্যমুখী ব্যবস্থা বিভিন্ন ধরনের ছাত্র এবং তাদের শেখার শৈলীর জন্য জায়গা তৈরি করে এবং তারা যেকোন জায়গা থেকে স্মার্টফোন বা ট্যাবলেটের মত ডিভাইস দিয়ে সহজেই পড়াশোনা করতে পারে। এর বৃহৎ অংশ এমনকী, অফলাইনে পুনরালোচনা এবং সম্পন্ন করা যেতে পারে।

BasicFirst সমস্ত ধরণের শিক্ষার বোর্ড যেমন JEE (JEE Main + JEE Advanced), BITSAT, NEET, AIIMS, NTSE, KVPY, CBSE বোর্ড-এর দ্বাদশ শ্রেণী (কমার্স), State বোর্ড-এর ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম এবং দশম শ্রেণীর জন্য ছাত্রদের প্রস্তুত করে তোলে।

শিক্ষার্থী, শিক্ষাবিদ এবং অভিভাবকরা আর শুধু তাদের বাসস্থানের মধ্যেই আটকে নেই। আপনি যেখানেই থাকুন না কেন, আপনি নিশ্চিত হতে পারেন যে আপনি সঠিক হাতে আছেন। Photo by Kyle Gregory Devaras on Unsplash Photo by Kyle Gregory Devaras on Unsplash

অনলাইন ক্লাস নেওয়া অনেক শিক্ষার্থীদের জন্যই উপকারী প্রমাণিত হয়েছে যারা উপকারিতা পেয়েছে:

● ইংরেজিতে ওয়ান ও ওয়ান কোচিংয়ের মাধ্যমে। (একটি হিন্দির শ্রেণীও খুব শীঘ্রই আসছে!) ● ছাত্রদের লক্ষ্যের সাথে সামঞ্জস্যপূর্ণ ব্যক্তিগতকৃত কোচিংয়ের উপাদান থেকে। ● সীমাহীন সন্দেহ দূর করার মাধ্যমে। ● যেকোনও সময় সাহায্যের দরকার হলেই কোচের সাথে যোগাযোগ করার সুবিধার মাধ্যমে। ● একটি সক্রিয় পিয়ার-টু-পিয়ার ডিসকাশন চ্যানেল যা ছাত্রদের একইভাবে চালিত ছাত্রদের অন্য একটি শ্রেণীর অংশ হতে সাহায্য করে।

একবার আপনি আপনার কোর্স বাছাই করলে, BasicFirst -এর বিশেষজ্ঞদের দল আপনাকে সর্বোত্তম ফলাফল দিতে একটি সময়সূচি প্রস্তুত করে। দেশের কিছু সেরা উপাদানের উপর ভিত্তি করে বিষয়বস্তু এবং পাঠক্রমের মাধ্যমে, BasicFirst-এর আকর্ষণীয় এবং মিথস্ক্রিয় মডেল প্রতিটি শিক্ষার্থীর জন্য অতিরিক্ত মাইল অতিক্রম করে যাতে প্রত্যেকে সর্বোত্তম শেখার অভিজ্ঞতা পায়।

এই কারণে এবং আরও অনেক কারণে আপনি যদি চমৎকার ভাবে কিছু শেখার কথা ভাবেন তাহলে আপনাকে BasicFirst- এর ব্যাপারে ভাবতে হবে।

সূচনার অফার!

শুধুমাত্র ১ টাকায় এখনই তালিকাভুক্ত করতে এখানে ক্লিক করুন। সাবস্ক্রিপশন ২৫,০০০ টাকা থেকে শুরু, কিন্তু আপনি খরচের উপর একটি নিশ্চিত ৫০% ছাড় পেতে পারেন, ০% ইএমআই অপশন, বিনামূল্যে মার্চেন্ডাইস এবং বিনামূল্যে একটি অনলাইন অনুশীলন/পরীক্ষা।

BasicFirst স্কলারশিপ টেস্টের জন্য আবেদন করুন, এবং আপনি শীর্ষ ১০০ জন শিক্ষার্থীর সাথে আপনার পছন্দের সাবস্ক্রিপশনের উপর ১০০% ছাড় পেতে পারেন এবং একটি ১০ইঞ্চির Samsung -এর ট্যাবলেট ও জেতার সুযোগ পেতে পারেন। তাড়াতড়ি করুন, এই অফারটি সীমিত সময়ের জন্য বৈধ।

এটি একটি অংশীদারি পোস্ট। (This is a partnered post)

Published by: Siddhartha Sarkar
First published: October 16, 2020, 3:22 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर