দেশের প্রথম অ্যান্টিব্যাকটেরিয়াল টুথব্রাশ, সুরক্ষা মাত্র ৩০ টাকায়!

দেশের প্রথম অ্যান্টিব্যাকটেরিয়াল টুথব্রাশ, সুরক্ষা মাত্র ৩০ টাকায়!

Representational Image

খবর বলছে যে কোলগেট পামোলিভ ইন্ডিয়ার জিগ জ্যাগ (Zig Zag) সিরিজের নতুন ব্রাশে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান।

  • Share this:

#কলকাতা: কোভিড ১৯-এর (Covid 19) আক্রমণ এখনও পর্যন্ত পর্যুদস্ত করে রেখেছে সারা বিশ্বকে। করোনাভাইরাসের (Coronavirus) ভ্যাকসিন আবিষ্কারের কাজ চলছে, বিশ্বের একাধিক দেশে জোর কদমে চলছে ট্রায়াল। কিন্তু ভ্যাকসিন সুলভ হলেও যে ফেস মাস্কের ব্যবহার বন্ধ করা যাবে না, সে বিষয়ে আগাম সতর্কবার্তা দিয়ে রেখেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। জোর দেওয়া হচ্ছে বার বার হাত ধোওয়ার দিকেও। পাশাপাশি, ভাল করে দাঁত মাজার উপরেও গুরুত্ব আরোপ করা হচ্ছে। একাধিক সমীক্ষা দাবি করেছে যে মাউথওয়াশ বা টুথপেস্টের মধ্যে থাকা রাসায়নিক উপাদান করোনাভাইরাস দূর করতে পারে! কিন্তু টুথব্রাশের উপরে যদি ব্যাকটেরিয়া (Bacteria) বাসা বাঁধে, সে ক্ষেত্রেও স্বাস্থ্য নিয়ে চিন্তার কারণ আছে বই কি! সে দিক থেকে এ বার দেশের জনস্বাস্থ্যের পক্ষে স্বস্তির খবর নিয়ে এল কোলগেট পামোলিভ ইন্ডিয়া (Colgate-Palmolive India Limited)।

খবর বলছে যে কোলগেট পামোলিভ ইন্ডিয়ার জিগ জ্যাগ (Zig Zag) সিরিজের নতুন ব্রাশে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান। পুরোপুরি ১০০ শতাংশ সিলভার আয়ন অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদানে তৈরি হয়েছে জিগ জ্যাগের এই নতুন ব্রাশের ব্রিসলস! ফলে, দাঁত মাজার পর ব্রাশটিকে (Toothbrush) খোলা জায়গায় রেখে দিলেও তার উপরে ব্যাকটেরিয়া বাসা তৈরি করতে পারবে না! ব্রাশের উপাদানই এ ক্ষেত্রে ব্যাকটেরিয়া তাড়িয়ে দিয়ে সুরক্ষিত রাখবে ব্যবহারকারীর স্বাস্থ্য!

পাশাপাশি, জিগ জ্যাগ সিরিজের আর সব ব্রাশের মতোই এই নতুন অ্যান্টিব্যাকটেরিয়াল ব্রাশ দাঁত (Teeth) এবং মাড়ির (Gum) স্বাস্থ্যের বিষয়টিও সুনিশ্চিত করবে। এর ব্রিসলস যথেষ্ট কোমল বলে দাঁত মাজার সময়ে মাড়িতে আঘাত লেগে রক্তপাতের কোনও আশঙ্কা থাকবে না। টুথব্রাশটি যথেষ্ট নমনীয়, ফলে তা সহজেই পৌঁছতে পারবে দাঁতের যে কোনও কোণে, বের করে আনবে জমে থাকা ময়লা! শুধু তা-ই নয়, এই টুথব্রাশের সঙ্গে দেওয়া হচ্ছে একটা নরম জিভছোলা, যার ব্যবহারে নিঃশ্বাসে দুর্গন্ধের সমস্যাও আর থাকবে না!

এই প্রসঙ্গে কোলগেট পামোলিভ ইন্ডিয়া লিমিটেড-এর মার্কেটিং শাখার ভাইস প্রেসিডেন্ট অরবিন্দ চিন্তামণি জানিয়েছেন যে দেশের মানুষের ক্রয়ক্ষমতার দিকে নজর রেখে ব্রাশটির দাম ধার্য করা হয়েছে মাত্র ৩০ টাকা! যে কোনও ওষুধের দোকানে, স্টেশনারি দোকানে এবং ই-কমার্স সাইটে এটি উপলব্ধ হবে!

Published by:Siddhartha Sarkar
First published: