২০২১ সালে অন্তত ৩০ হাজার কর্মী নিয়োগ করবে এই তথ্যপ্রযুক্তি সংস্থা

২০২১ সালে অন্তত ৩০ হাজার কর্মী নিয়োগ করবে এই তথ্যপ্রযুক্তি সংস্থা

প্রতীকী ছবি

ফ্রেঞ্চ ইনফরমেশন টেকনোলজি (IT) সার্ভিস প্রোভাইডার গত বছরের চেয়ে ২৫ শতাংশ বেশি লাভ করেছে। অতিমারির কারণে যে নিয়োগ বন্ধ রাখা হয়েছিল, তা এ বছরই পূরণ করতে ইচ্ছুক এই সংস্থা।

  • Share this:

    #নয়াদিল্লি: তথ্যপ্রযুক্তি সংস্থার দুনিয়ায় জনপ্রিয় সংস্থা 'ক্যাপজেমিনি'। ২০২১ সালে এই সংস্থা অন্তত ৩০ হাজার কর্মী নিয়োগ করবে বলে জানা গিয়েছে। ফ্রেঞ্চ ইনফরমেশন টেকনোলজি (IT) সার্ভিস প্রোভাইডার গত বছরের চেয়ে ২৫ শতাংশ বেশি লাভ করেছে। অতিমারির কারণে যে নিয়োগ বন্ধ রাখা হয়েছিল, তা এ বছরই পূরণ করতে ইচ্ছুক এই সংস্থা।

    ক্যাপজেমিনি ভারতের চিফ এক্সিগিউটিভ অশ্বিন ইয়ার্দি জানিয়েছেন, ২০২১-এর সংস্থার শক্তিশালী আয় বৃদ্ধি হয়েছে অন্তত ৭-৯ শতাংশ। সেটিকেই কাজে লাগিয়ে এই নিয়োগ করা হবে। পঞ্চাশ শতাংশ ফ্রেশার এবং বাকি অভি‍জ্ঞদের নেওয়া হবে কাজে। প্যারিসের এই ফার্মের ভারতীয় শাখায় প্রায় ১ লক্ষ ২৫ হাজার কর্মী রয়েছেন। সেটি বাড়িয়ে করা হবে ২ লক্ষ ৭০ হাজারের কাছাকাছি। গত বছরও এই কোম্পানি প্রায় ২৪ হাজার কর্মী নিয়োগ করেছে ভারতে।

    ক্যাপজেমিনি ভারতের চিফ এক্সিগিউটিভ অশ্বিন ইয়ার্দি জানিয়েছেন, এ বছরের নিয়োগের ক্ষেত্রে কর্মীদের বিশেষ কয়েকটি বিষয়ের উপর দক্ষতা যাচাই করা হবে। ডিজিটাল স্কিল, ক্লাউড, ইঞ্জিনিয়ারিং এবং রিসার্চ ও ডেভলপমেন্ট, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, ফাইভজি, এজ কম্পিউটিং ও সাইবার সিকিউরিটির মতো বিষয়গুলিতে এক্ষেত্রে প্রাধান্য দেওয়া হবে। ডিসেম্বরের কোয়ার্টারে কোম্পানির ৬৫ শতাংশ আয় হয়েছে এই ডিজিটাল ও ক্লাউড বিভাগ থেকে।

    এর পাশাপাশি ইনফোসিস লিমিটেড এ বছরে অন্তত ২৪ হাজার গ্র্যাজুয়েটকে নিয়োগ করতে চায় তাদের সংস্থায়। তালিকায় রয়েছে কগনিজেন্টের নামও। তারাও প্রায় ২৩ হাজার কর্মী নিয়োগ করবে সংস্থায়।

    Published by:Raima Chakraborty
    First published:
    0