• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • ভারত ছেড়ে লন্ডনে বাস করতে চলেছেন মুকেশ আম্বানি ও তাঁর পরিবার! দাবি ওড়ালো রিলায়েন্স

ভারত ছেড়ে লন্ডনে বাস করতে চলেছেন মুকেশ আম্বানি ও তাঁর পরিবার! দাবি ওড়ালো রিলায়েন্স

Mukesh Ambani, Chairman and Managing Director of Reliance Industries, with wife Nita Ambani. (Image: Reuters)

Mukesh Ambani, Chairman and Managing Director of Reliance Industries, with wife Nita Ambani. (Image: Reuters)

Reliance Junks Media Report on Mukesh Ambani Relocating to London: সংবাদপত্রের সেই ভুয়ো খবরে বলা হয়েছে যে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানি লন্ডনের বাকিংহামশায়ারের ৩০০ একরের স্টোক পার্ক এস্টেটে বসবাস করার পরিকল্পনা করছেন।

  • Share this:

#কলকাতা: সম্প্রতি একটি খবরে জানানো হয়েছিল যে, আম্বানির (Mukesh Ambani) পরিবার ভারত ছেড়ে লন্ডনে বসবাস শুরু করতে চলেছে। কিন্তু রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (Reliance Industries Limited) পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই খবরটি পুরোটাই ভুয়ো। লন্ডনের স্টোক পার্ক এস্টেটে আম্বানির পরিবারের রিলোকেট করার কোনও পরিকল্পনাই নেই। মিডিয়ার এই ভুয়ো খবরের কোনও সত্যতা নেই (Reliance Junks Media Report on Mukesh Ambani Relocating to London)।

একটি সংবাদপত্রে জানানো হয়েছিল যে, রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি তাঁর পরিবার নিয়ে লন্ডনে নতুন করে বসবাস করতে চলেছেন। কিন্তু রিলায়েন্সের পক্ষ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে যে, লন্ডন কেন, বিশ্বের কোনও জায়গাতেই আম্বানির পরিবার রিলোকেট করছে না। তাঁরা তাদের নিজেদের দেশেই থাকবেন।

আরও পড়ুন- মাত্র ৫ হাজার টাকা বিনিয়োগেই খোলা যায় পোস্ট অফিসের ফ্র্যাঞ্চাইজি; জেনে নিন বিশদে

সংবাদপত্রের সেই ভুয়ো খবরে বলা হয়েছে যে, ভারতের সব থেকে ধনী ব্যক্তি মুকেশ আম্বানি লন্ডনের ৩০০ একরের বাকিংহামশায়ারের স্টোক পার্কে বসবাস করার প্ল্যান করছেন। মুকেশ আম্বানি লকডাউনের প্রায় পুরো সময়টাই সপরিবারে তাঁদের মুম্বইয়ের আকাশছোঁয়া বাসভবন 'অ্যান্টিলিয়া'-তেই ছিলেন। তাই তাঁদের একটি দ্বিতীয় বাসভবনের খুবই প্রয়োজন, যেখানে তাঁরা নিজেদের অবসর সময় কাটাতে পারবেন। এই জন্যই আম্বানি পরিবারের প্রথম পছন্দ ছিল, লন্ডনের সেই প্রপার্টি। কিন্তু রিলায়েন্সের পক্ষ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে যে, আম্বানি পরিবারের এমন কোনও পরিকল্পনাই নেই।

চলতি বছরের এপ্রিল মাসে রিলায়েন্স প্রায় ৫৭ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৫৯২ কোটি টাকায় কিনে নিয়েছে লন্ডনের স্টোক পার্কের আইকনিক কান্ট্রি ক্লাব এবং লাক্সারি গলফ রিসর্ট। সেই সংবাদপত্রে প্রকাশিত সাম্প্রতিক খবর অনুযায়ী, স্টোক পার্কে রয়েছে ৪৯ টি লাক্সারি বেডরুম এবং আর্ট মেডিক্যাল ফেসিলিটি। আম্বানি পরিবার এই বছর দীপাবলী পালন করতে তাদের লন্ডনের নতুন বাড়িতে গিয়েছিল। সেখানে দীপাবলী উদযাপনের পরে তারা দেশে ফিরেছে। শুধু তা-ই নয়, ওই সংবাদপত্রে প্রকাশিত রিপোর্টে আরও জানানো হয়েছে যে, আম্বানির পরিবার আগামী বছরের এপ্রিল মাসের মধ্যেই লন্ডনের সেই বিলাসবহুল প্যালেসে শিফট করতে চলেছে।

আরও পড়ুন- ছবিতে দেখুন JioPhone Next-এর আনবক্সিং, বাজেট অ্যান্ড্রয়েড স্মার্টফোন ‘মেড ফর ইন্ডিয়া’

রিলায়েন্সের তরফে জানানো হয়েছে যে, রিলায়েন্স ইন্ডাস্ট্রিয়াল ইনভেস্টমেন্ট অ্যান্ড হোল্ডিং লিমিটেড সম্প্রতি লন্ডনের স্টোক পার্ক এস্টেট কিনে নিয়েছে। সেটিকে প্রিমিয়ার গলফিং এবং স্পোর্টিং রিসর্ট হিসাবে গড়ে তোলাই সংস্থার মূল লক্ষ্য বলে জানা গিয়েছে। এই জন্য সংস্থার তরফে সমস্ত গাইডলাইন্স এবং লোকাল রেগুলেশন পূরণ করার প্রক্রিয়া চলছে। ১৯০৮ সালের পর সেই বাসভবন প্রাইভেট রেসিডেন্স হিসেবে ব্যবহার করা হয়, যা কান্ট্রি ক্লাবে রূপান্তরিত করা হয়। মিডিয়ার রিপোর্ট অনুযায়ী, এই বাসভবন জেমস বন্ডের সিনেমাতেও ব্যবহার করা হয়।

Published by:Siddhartha Sarkar
First published: