corona virus btn
corona virus btn
Loading

Bandhan Bank Q2 Results: বাড়ছে ব্যাঙ্কের ব্যবসা, বন্ধনের আমানত বেড়ে হল ৬৬ হাজার কোটি টাকা

Bandhan Bank Q2 Results: বাড়ছে ব্যাঙ্কের ব্যবসা, বন্ধনের আমানত বেড়ে হল ৬৬ হাজার কোটি টাকা
File Photo

এই ব্যাঙ্কের মোট গ্রাহক সংখ্যা এখন ২.০৮ কোটি। এবং কর্মী সংখ্যা ৪৫,৫৪৯ জন ৷

  • Share this:

#কলকাতা: করোনা পরিস্থিতিতেও লাভের মুখ দেখল বন্ধন ব্যাঙ্ক। চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের আমানতের বহর বেড়ে হল ৬৬,১২৭.৭ কোটি টাকা। এই ব্যাঙ্কের মোট গ্রাহক সংখ্যা এখন ২.০৮ কোটি। এবং কর্মী সংখ্যা ৪৫,৫৪৯ জন ৷

সোমবার একটি ভার্চুয়াল কনফারেন্সে বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “চলতি আর্থিক বছরের প্রথম তিন মাস একেবারেই লকডাউন ছিল দেশ। দ্বিতীয় ত্রৈমাসিকে দেশের অনেকাংশে অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু হয়ে গিয়েছে। এই কঠিন সময়ের মধ্যেও আমাদের গ্রাহকরা যে দৃঢ়তা দেখিয়েছেন এবং বন্ধনের উপর যে ভাবে আস্থা ও বিশ্বাস রেখেছেন, তার ফলেই আমাদের বৃদ্ধি হয়েছে। গ্রাহকদের আরও ভাল পরিষেবা দিতে ব্যাঙ্ক ও আমাদের কর্মীরা প্রতিশ্রুতিবদ্ধ। এবং এর মাধ্যমে সমাজ ও অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলতে বদ্ধপরিকর।”

দেশে আনলক পর্ব শুরু হয়েছে। অর্থনৈতিক কর্মকাণ্ড ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে বন্ধন ব্যাঙ্কের আমানতের বহর গত আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে ৩৪.৪ শতাংশ হারে বেড়েছে। বর্তমানে আমানতের পরিমান ৬৬,১২৭.৭ কোটি টাকা ৷ গত অর্থবর্ষের তুলনায় CASA ( কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্টে) ৫৬.২ শতাংশ হারে বেড়ে হয়েছে ২৫,২৭৯ কোটি টাকা। মোট আমানতের মধ্যে এখন CASA অনুপাত হল ৩৮.২ শতাংশ।

বন্ধন ব্যাঙ্কের ঋণের খাতাতেও বৃদ্ধি লক্ষ্য করা গিয়েছে। গ্রাহকদের গত অর্থ বর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে যে পরিমাণ ঋণ দেওয়া হয়েছিল তার তুলনায় চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে ঋণের খাতায় ১৯.৪ শতাংশ বৃদ্ধি হয়েছে। মোট ঋণের বহর এখন ৭৬,৬১৪.৬ কোটি টাকা।

ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যে কোনও ব্যাঙ্কের দৃঢ়তাকে বোঝায়। বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২৭.৮ শতাংশ। যা প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

Published by: Siddhartha Sarkar
First published: November 3, 2020, 11:53 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर