Home /News /business /
Bandhan Bank Q1FY23: চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকেই লাভের মুখ দেখল বন্ধন ব্যাঙ্ক, মোট গ্রাহক সংখ্যা ২.৬৯ কোটি

Bandhan Bank Q1FY23: চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকেই লাভের মুখ দেখল বন্ধন ব্যাঙ্ক, মোট গ্রাহক সংখ্যা ২.৬৯ কোটি

Chandra Shekhar Ghosh, MD & CEO, Bandhan Bank and Sunil Samdani, CFO, Bandhan Bank

Chandra Shekhar Ghosh, MD & CEO, Bandhan Bank and Sunil Samdani, CFO, Bandhan Bank

Bandhan Bank Q1FY23: অর্থনৈতিক অবস্থার উন্নতির পাশাপাশি, ব্যাঙ্কও তার প্রভূত ব্যবসায়িক বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে সফল।

  • Share this:

    কলকাতা: বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২২-২৩ অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের আর্থিক ফলাফল শুক্রবার ঘোষণা করল। অর্থনৈতিক অবস্থার উন্নতির পাশাপাশি, ব্যাঙ্কও তার প্রভূত ব্যবসায়িক বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে সফল (Bandhan Bank Q1FY23)।

    ৩০ জুন, ২০২২  বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে বেড়ে হয়েছে ১,৮৯,৭০৬ লক্ষ কোটি টাকা। ভারতবর্ষের ৩৬টি মধ্যে ৩৪টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে থাকা ৫,৬৪০ গুলি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.৬৯ কোটি গ্রাহককে পরিষেবা দেয় বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৬১,২৪৭ ।

    বন্ধন ব্যাঙ্কের আমানতের পরিমান গত আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে ২০ শতাংশ বেড়েছে। বর্তমানে মোট আমানতের পরিমান ৯৩,০৫৭ কোটি টাকা। গত অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকের তুলনায় কাসা (কারেন্ট অ্যাকাউন্ট সেভিংস অ্যাকাউন্ট) ২১ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন কাসা অনুপাত হল ৪৩.২ শতাংশ। গত অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের তুলনায় চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিকে প্রদত্ত ঋণের পরিমান ২০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। মোট প্রদত্ত ঋণের পরিমান এখন ৯৬,৬৪৯ কোটি টাকা।

    আরও পড়ুন-বৃহস্পতির গোচরে জীবনের শুভ সূচনা হতে চলেছে এই ৩ রাশির; কবে থেকে টাকা উপচে পড়বে?

    ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের ক্ষেত্রে সিএআর এখন ১৯.৪% শতাংশ, যা নিয়ন্ত্রক নির্ধারিত প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

    দেশের সকল উপভোক্তাদের কাছে পৌঁছনোর লক্ষ্যে বন্ধন ব্যাঙ্ক এই অর্থবর্ষে দেশ জুড়ে ৫০০ টি নতুন শাখা খোলার পরিকল্পনা করেছে। এসএমই লোন, গোল্ড লোন,পার্সোনাল লোন এবং গাড়ির লোনের মতো ক্ষেত্রে ব্যাঙ্ক নিজের পোর্টফোলিও বিস্তারের লক্ষ্য নিয়েছে।

    আরও পড়ুন- সাবধান! শুক্র গ্রহের অবস্থান পরিবর্তনে ব্যয় বাড়তে চলেছে এই ৩ রাশির, কোন খাতে খরচ এড়াতে হবে?

    ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “চলতি অর্থবর্ষের প্রথম ত্রৈমাসিক ব্যাঙ্কের জন্য ভাল কেটেছে, গত অর্থবর্ষের সমকালের তুলনায় এবার বন্ধন ব্যাঙ্ক এর প্রভূত ব্যবসায়িক বৃদ্ধি হয়েছে। আমাদের ডিস্ট্রিবিউশন ও প্রডাক্ট পোর্টফোলিও বৃদ্ধির সঙ্গে সঙ্গে সকল দেশবাসীকে ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছে দিতেও আমরা সমর্থ। আমরা কোটি কোটি দেশবাসীর বিশ্বাস অর্জন করতে পেরে ভাগ্যবান এবং আমরা তাঁদের সেবায় নিযুক্ত থাকব।"

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Bandhan Bank

    পরবর্তী খবর