corona virus btn
corona virus btn
Loading

বুলন্দ তসবির! বিশ্বে সেরা দু'-চাকার গাড়িপ্রস্তুতকারক সংস্থা Bajaj Auto!

বুলন্দ তসবির! বিশ্বে সেরা দু'-চাকার গাড়িপ্রস্তুতকারক সংস্থা Bajaj Auto!

নিজেদের ৭৫তম বর্ষে এমন একটা স্বীকৃতি পাওয়া অত্যন্ত খুশির বলে মনে করছে সংস্থার সকলেই।

  • Share this:

#পুণে: বিশ্বে প্রথম টু-হুইলার গাড়ি প্রস্তুতকারক সংস্থা হিসেবে এক লক্ষ কোটি শেয়ার স্টক বা মার্কেট ক্যাপিটালাইজেশন (Market Capitalisation) পুণের Bajaj Auto-র। এখনও পর্যন্ত কোনও ডোমেস্টিক টু-হুইলার গাড়িপ্রস্তুতকারক সংস্থার এমন রেকর্ড নেই বলে একটি বিবৃতিতে জানিয়েছে তারা। আর এই খবর আসার পর থেকেই আনন্দে সংস্থার কর্মীরা।

বেশ কয়েক জন বিশ্লেষক জানাচ্ছেন, শুধু ডোমেস্টিক গাড়ি প্রস্তুতকারক সংস্থাই নয়, বিশ্ব বাজারে এক লক্ষ কোটি মার্কেট ক্যাপিটালাইজেশন নেই অন্য কোনও আন্তর্জাতিক সংস্থারও। NSE-তে শুক্রবার এই সংস্থার শেয়ার ছিল ৩,৪৭৯। যার মার্কেট ক্যাপিটালাইজেশন ১,০০,৬৭০.৭৬ কোটি।

নিজেদের ৭৫তম বর্ষে এমন একটা স্বীকৃতি পাওয়া অত্যন্ত খুশির বলে মনে করছে সংস্থার সকলেই। এত বছর ধরে টু-হুইলার প্রস্তুত করা এবং একের পর এক দুর্দান্ত গাড়ি উপহার দিয়ে এসেছে তারা। ফলে ৭৫ বছরে এই তকমা পাওয়া অন্যতম বড় কৃতিত্ব বলেও মনে করছে অনেকে। পাশাপাশি এই ভাবেই তারা আগামী দিনে কাজ চালিয়ে যাবে বলেও জানিয়েছে।

এ বিষয়ে Bajaj Auto-র ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ (Rajiv Bajaj) জানান, মোটরসাইকেল প্রস্তুত করার দিকে কম্পানির লক্ষ্য ও স্ট্র্যাটেজি আজ বাজাজকে বিশ্বদরবারে স্বীকৃতি দিয়েছে। আর এর মধ্যে দিয়ে তাঁরা অনুপ্রেরণা পেয়েছেন আরও ভাল কাজ করার, আরও ভালো ভাবে বিশ্বের মানুষকে পরিষেবা দেওয়ার। এ ভাবেই আগামী দিনে চলা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

Bajaj Auto-র এই রেকর্ডের কথা সামনে আসতেই অন্যান্য অনেক গাড়িপ্রস্তুতকারক সংস্থা বা গাড়ি-বিশেষজ্ঞরা তাকে শুভেচ্ছা জানিয়েছে। অনেকেই বাজাজের স্ট্র্যাটেজির প্রশংসাও করেছে।

প্রসঙ্গত, বিশ্বের তৃতীয় বৃহত্তম মোটক সাইকেল প্রস্তুতকারক সংস্থা Bajaj Auto। এই সংস্থার গাড়ি তৈরির কারখানা রয়েছে পুণের চাকান এলাকায়। কারখানা রয়েছে ঔরঙ্গাবাদের ওয়ালুজে ও উত্তরাখণ্ডের পন্থনগরেও। তবে, সংস্থার তরফে জানানো হয়েছে, তারা আরও একটি নতুন কারখানা খোলার চিন্তা ভাবনা করছে। যা পুণের চাকানেই হওয়ার কথা রয়েছে। এবং এর জন্য ইতিমধ্যেই ৬৫০ কোটি টাকা বিনিয়োগ করা হয়ে গিয়েছে। বাইক ছাড়াও এই কারখানায় ইলেক্ট্রিক টু-হুইলারও তৈরি হবে বলে জানা গিয়েছে।ো

Published by: Simli Raha
First published: January 5, 2021, 2:18 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर