Home /News /business /
Marriage amid Covid: কোভিড আছে তবু দেশে বসতে চলেছে বিয়ের মহা আসর! হতে পারে ৩ লাখ কোটি টাকারও বেশি ব্যবসা!

Marriage amid Covid: কোভিড আছে তবু দেশে বসতে চলেছে বিয়ের মহা আসর! হতে পারে ৩ লাখ কোটি টাকারও বেশি ব্যবসা!

১৪ নভেম্বর থেকে দেশে প্রায় ২৫ লক্ষ বিয়ে হতে চলেছে।

১৪ নভেম্বর থেকে দেশে প্রায় ২৫ লক্ষ বিয়ে হতে চলেছে।

Marriage amid Covid: আগামী ১৪ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত প্রায় এক মাস ধরে চলবে বিয়ের মরসুম। এটি হল বিয়ের মরসুমের প্রথম ধাপ।

  • Share this:

#নয়াদিল্লি: আসন্ন বিয়ের মরসুমে ভারতে হতে পারে প্রায় ২৫ লাখ বিয়ে। ২০২০ সালের এই সময়ে ভারতে বজায় ছিল করোনার প্রকোপ। ২০২১ সালের শুরুতেই মেড ইন ইন্ডিয়া করোনার টিকার জন্য সেই প্রকোপ থেকে ভারত ধীরে ধীরে উন্নতি করেছে। আগের বছরের তুলনায় এই বছর এখন করোনার প্রকোপ অনেকটাই কম। করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কার মধ্যেও প্রতি দিনের সংক্রমণের সংখ্যার মাত্রা কম হচ্ছে। এর ফলে মনে করা হচ্ছে ভারত জুড়ে এখন বিয়ের আসরের একটা ধুম পড়তে চলেছে। কারণ করোনা মহামারীর কারণে অনেকেই তাদের বিয়ের তারিখ পিছিয়ে দিয়ে সঠিক সময়ের অপেক্ষা করছিল।

ভারত থেকে করোনা না গেলেও, এখন ভারতের অবস্থা অনেকটাই ভালোর দিকে। এর ফলে ১৪ নভেম্বর থেকে শুরু হওয়া বিয়ের মরসুমে প্রায় ২৫ লাখের বেশি বিয়ে হওয়ার সম্ভাবনা রয়েছে। অনুমান করা হচ্ছে এর মধ্যে শুধুমাত্র দিল্লিতেই প্রায় ১.৫ লাখ বিয়ে হতে পারে। এর ফলে শুভ এই অনুষ্ঠানের জন্য পুরো ভারত জুড়ে আবার করোনার প্রকোপ বাড়বে কি না, সেই আশঙ্কা কিন্তু থেকেই যাচ্ছে।

আগামী ১৪ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত প্রায় এক মাস ধরে চলবে বিয়ের মরসুম। এটি হল বিয়ের মরসুমের প্রথম ধাপ। মনে করা হচ্ছে এই এক মাসের মধ্যেই পুরো দেশ জুড়ে অনুষ্ঠিত হতে চলেছে প্রায় ২৫ লাখ বিয়ে। এক মাসের মধ্যে এত বিপুল সংখ্যায় বিয়ের প্রধান কারণই হল করোনা মহামারী। আগের বছর করোনার জন্য অনেকেই তাদের বিয়ে পিছিয়ে দিয়েছিল। এই বছরেও অনেকের বিয়ে ঠিক করা হয়েছে। আবার যারা কিছু দিন পরে বিয়ে করার চিন্তা-ভাবনা করেছিল, তারাও এখন তাদের বিয়ে সেরে ফেলতে চাইছে। এর প্রধান কারণ হল ভারতে এখন করোনার প্রকোপ আগের থেকে অনেক কম এবং এই সময়েই পর পর রয়েছে বিয়ের শুভ তারিখ।

আরও পড়ুন-বিএসএফ-এর ক্ষমতাবৃদ্ধি, রাজ্য আইন আনলে তার ভবিষ্যৎ কী

কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডার্সের জাতীয় সাধারণ সম্পাদক প্রবীণ খান্ডেলওয়াল বলেছেন যে মনে করা হচ্ছে বিয়ের এই মরসুমে ভারতে প্রায় ৩ লাখ কোটি টাকার বেশি ব্যবসা হবে। এর মধ্যে শুধুমাত্র দিল্লিতেই প্রায় ৫০,০০০ কোটি টাকার ব্যবসা হবে।

আরও পড়ুন-নাম বদলে যাবে দেশের প্রথম অত্যাধুনিক রেল স্টেশনের!

ডাক্তার মিশ্র জানিয়েছেন যে ভারতে এখন করোনাভাইরাসের প্রভাব এন্ডেমিক পর্যায়ে পৌঁছে গেছে। এই ভাইরাস এখন রোজকার জীবনের অংশ হয়ে উঠেছে। কিন্তু তিনি একটি বিষয় পরিষ্কার ভাবে জানিয়েছেন যে, বর্তমানে ভারতে করোনার সংক্রমণের সংখ্যা কম হলেও এটি নিয়ে ভবিষ্যদ্বাণী করা কখনওই সম্ভব নয়। এর ফলে করোনা সংক্রমণের বিষয়টি মাথায় রেখেই বিধিনিষেধ মেনে উদযাপন করতে হবে বিয়ের উৎসব।

Published by:Arka Deb
First published:

Tags: Wedding

পরবর্তী খবর