• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • AMAZON DIDNT HELP FUTURE GROUP DESPITE REACHING OUT TO THEM 8 TIMES KISHORE BIYANI SAYS RIL SAVIOUR SDG

রিলায়েন্সই ত্রাতা, অ্যামাজনের সঙ্গে ৮ বার যোগাযোগ করেও কোনও সাহায্য মেলেনি: কিশোর বিয়ানি

২০২০ সালে ২৪.৭১৩ কোটি টাকায় মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রি ফিউচার গ্রুপের রিটেল স্টোর, ওয়্যার হাউজ, লজিস্টিকস ব্যবসা কিনে নেয়।

২০২০ সালে ২৪.৭১৩ কোটি টাকায় মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রি ফিউচার গ্রুপের রিটেল স্টোর, ওয়্যার হাউজ, লজিস্টিকস ব্যবসা কিনে নেয়।

  • Share this:

    #নয়াদিল্লি: রিলায়েন্সকে ব্যবসা বিক্রি করায় ফিউচার গ্রুপের বিরুদ্ধে আইনি পথে গিয়েছে অনলাইন সংস্থা অ্যামাজন৷ কিন্তু এবার ফিউচার গ্রুপের কর্ণধার কিশোর বিয়ানি, স্পষ্ট করে দিলেন, অংশীদারিত্ব থাকলেও বিপদের সময় তাঁর সংস্থাকে কোনওরকম সাহায্য করেনি অ্যামাজন৷ ফলে বাধ্য হয়েই রিলায়েন্সের কাছে ব্যবসা  বিক্রি করেছেন তিনি৷

    এ বার সেই আইনি জটিলতা নিয়ে মুখ খুললেন ফিউচার গ্রুপের প্রতিষ্ঠাতা তথা সিইও কিশোর বিয়ানি। তিনি জানিয়েছেন, তাঁর সংস্থা আর্থিক সঙ্কটের মুখোমুখি হওয়ার পরে অ্যামাজনের সঙ্গে ৮ বার যোগাযোগ করা হয়েছিল কিন্তু কোনও সুরাহা মেলেনি। তাঁরা যখন আর্থিক সমস্যায় জর্জরিত, বিভিন্ন বিনিয়োগকারী সংস্থা যখন শেয়ার ফিরিয়ে নিচ্ছিল, তখন আর কিছু করার ছিল না। সেই সময় 'ত্রাতা'র ভূমিকায় অবতীর্ণ হয় রিলায়েন্স।

    ২০২০ সালে ২৪.৭১৩ কোটি টাকায় মুকেশ অম্বানির সংস্থা রিলায়েন্স ইন্ডাস্ট্রি ফিউচার গ্রুপের রিটেল স্টোর, ওয়্যার হাউজ, লজিস্টিকস ব্যবসা কিনে নেয়। এর ফলে সংকটের হাত থেকে একপ্রকার রক্ষা পায় কিশোর বিয়ানির ফিউচার গ্রুপ। ফলে বারে বারেই তিনি রিলায়েন্সকে 'saviour' বা ত্রাতার আখ্যা দিয়েছেন। ET কে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে বিয়ানির দাবি, জেফ বেজোস-নিয়ন্ত্রিত সংস্থা অ্যামাজন এখন চাইছে রিলায়েন্সের কেনা সংস্থাকে অধিগ্রহণ করতে। বিয়ানি বলেন, "সংকটের মুখে চার-পাঁচজন বিনিয়োগকারীকে দিয়ে অ্যামাজনের সঙ্গে কথা বলানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু তারা কোনভাবেই কোনও আগ্রহ দেখায়নি। তাহলে তারা চাইছিল কী? সম্ভবত চেয়েছিল, সংস্থার সঙ্গে যুক্ত কর্মী, সাপ্লায়ার, ভেন্ডার সকলে সমস্যায় পড়ুক।" কিন্তু সেখানেই সাহায্য করেছে রিলায়েন্স।

    Published by:Shubhagata Dey
    First published: