corona virus btn
corona virus btn
Loading

২০২১ সালে দেশের বাজারে নতুন রূপে হাজির হচ্ছে Jeep Compass, জেনে নিন দাম ও ফিচার

২০২১ সালে দেশের বাজারে নতুন রূপে হাজির হচ্ছে Jeep Compass, জেনে নিন দাম ও ফিচার
Jeep Compass. (Image source: Jeep)

দেশের বাজারে প্রায় চার বছর কাটিয়ে ফেলেছে Jeep Compass। এবার লুক ও ফিচারে বড়সড় পরিবর্তন আনতে চলেছে গাড়িপ্রস্তুতকারী সংস্থা।

  • Share this:

#নয়াদিল্লি: দেশের বাজারে প্রায় চার বছর কাটিয়ে ফেলেছে Jeep Compass। এবার লুক ও ফিচারে বড়সড় পরিবর্তন আনতে চলেছে গাড়িপ্রস্তুতকারী সংস্থা। সেই সূত্রে ৭ জানুয়ারি প্রকাশ্যে এসেছে 2021 Jeep Compass-এর ভারতীয় ভার্সনের লুক। গাড়িপ্রস্তুতকারী সংস্থার তরফে জানানো হয়েছে জানুয়ারি মাসের শেষ থেকেই গাড়িটির বুকিং শুরু হয়ে যাবে। আসুন, বিশদে জেনে নেওয়া যাক Jeep Compass-এর ২০২১ ভার্সানের দাম ও ফিচার!

গাড়ির আউটলুক

এক্ষেত্রে ডার্ক গ্রিন তথা মিলিটারি গ্রিন শেডে আসছে এই নতুন গাড়ি। এর হেড ল্যাম্প, সেভেন স্ল্যাট গ্রিল লাইন, ফ্রন্ট ও রেয়ার বাম্পার যথাযথ। গাড়ির ১৮ ইঞ্চি অ্যালয় হুইলও যথেষ্ট আকর্ষণীয়। গাড়িটির LED হেডল্যাম্প ও LED DRL নজর কাড়বে ক্রেতাদের।

গাড়ির ইন্টিরিয়র ডিজাইন

গাড়ির ইন্টিরিয়র ডিজাইনেও বেশ কয়েকটি পরিবর্তন এসেছে। গাড়ির ড্যাশবোর্ডকে একটি ফেসলিফ্ট ডিজাইন দেওয়া হয়েছে। বিনোদনের জন্য রয়েছে ১০.১ ইঞ্চির টাচস্ক্রিন। রয়েছে ক্লাইমেট কন্ট্রোল ফিচার। এক্ষেত্রে আপগ্রেডেড ইনস্ট্রুমেন্ট প্যানেলের সঙ্গে রয়েছে থ্রি স্পোক স্টিয়ারিং হুইল।

নিরাপত্তা ও সুরক্ষা

2021 Jeep Compass-এ থাকছে ছ'টি এয়ারব্যাগ, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম। ৬০টির বেশি সেফটি ফিচার রয়েছে এই গাড়িতে। রয়েছে রেনি ব্রেক সাপোর্ট, ইলেকট্রিক স্ট্যাবিলিটি প্রোগ্রাম, প্যানিক ব্রেক অ্যাসিস্ট-সহ একাধিক ফিচার। এগুলির সঙ্গে গাড়িতে থাকছে টেরেন মোড, হিল অ্যাসিস্ট, হিল ডিসেন্ট কন্ট্রোল ও ISOFIX চাইল্ড সিট মাউন্ট। তাই বাচ্চারাও সুরক্ষিত থাকবে এই গাড়িতে। অস্ট্রেলিয়ার NCAP ক্রাশ টেস্টে ফাইভ স্টার রেটিং পেয়েছে এই মডেল। গাড়ি চুরি যাওয়া বা অন্যান্য ক্ষেত্রে সচেতন করার জন্য ভেহিকল লোকেশন-সহ একাধিক ট্র্যাকার ফিচারও রয়েছে।

গাড়ির ইঞ্জিন

এই SUV গাড়িতে দুই ধরনের ইঞ্জিন থাকছে। এগুলি হল ১.৪ - লিটার মাল্টি এয়ার টার্বো পেট্রোল ও ২.০ -লিটার মাল্টি জেট ডিজেল ইঞ্জিন। উল্লেখ্য, BS6 কমপ্লায়েন্টে উপলব্ধ রয়েছে এই গাড়ি। ইঞ্জিনের সঙ্গে থাকছে সিক্স স্পিড ম্যানুয়াল গিয়ার বক্স ও সেভেন স্পিড DCT ইউনিট। পাশাপাশি নাইন স্পিড অটোমেটিক ট্রান্সমিশনেরও ব্যবস্থা রয়েছে।

গাড়ির দাম

নতুন Jeep Compass গাড়ির দাম শুরু হবে ১৬.৫০ লক্ষ টাকা থেকে। ভ্যারিয়েন্ট অনুযায়ী সর্বোচ্চ দাম হতে পারে ২৭.৬ লক্ষ টাকা। এক্ষেত্রে নিকটবর্তী ডিলারশিপের সঙ্গে যোগাযোগ করতে হবে। প্রয়োজনে গাড়িপ্রস্তুতকারী সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সমস্ত বিষয় খতিয়ে দেখে নিতে হবে।

Keywords:

Published by: Debalina Datta
First published: January 8, 2021, 6:47 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर