Home /News /birbhum /
Birbhum: ইয়ুথ পার্লামেন্ট প্রতিযোগিতাতেও উঠে এল হাটজান বাজার রেল ওভার ব্রিজ!

Birbhum: ইয়ুথ পার্লামেন্ট প্রতিযোগিতাতেও উঠে এল হাটজান বাজার রেল ওভার ব্রিজ!

title=

করোনাকালে দীর্ঘ দু'বছরের বেশি সময় ধরে স্কুল কলেজ সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর বর্তমানে সব স্বাভাবিক হয়েছে।

  • Share this:

    বীরভূম : করোনাকালে দীর্ঘ দু'বছরের বেশি সময় ধরে স্কুল কলেজ সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর বর্তমানে সব স্বাভাবিক হয়েছে। এই সকল শিক্ষা প্রতিষ্ঠান স্বাভাবিক হওয়ার পাশাপাশি ফিরে আসছে পড়ুয়াদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠান। সেইমত বীরভূমের সিউড়ি বেনীমাধব ইনস্টিটিউশনে বুধবার এবং বৃহস্পতিবার আয়োজন করা হয় ইয়ুথ পার্লামেন্ট সহ চারটি বিভাগের প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় ইয়ুথ পার্লামেন্টে উল্লেখযোগ্য ভাবে উঠে এল হাটজান বাজার রেল ওভার ব্রিজের প্রসঙ্গ।

    সিউড়ি থেকে বোলপুর যাওয়ার রাস্তায় হাটজান বাজারে অর্ধ নির্মিত অবস্থায় রয়েছে এই রেল ওভারব্রিজ। দীর্ঘ পাঁচ বছর আগে এই রেল ওভারব্রিজ নির্মাণের কাজ শুরু হলেও এখনো পর্যন্ত সেই কাজ সমাপ্ত হয়নি। এই কাজ সমাপ্ত না হওয়ার ফলে রাত দিন সমস্যায় পড়তে হচ্ছে এলাকার বাসিন্দাদের থেকে শুরু করে পথ চলতি মানুষদের।

    আরও পড়ুনঃ হাইকোর্টের নির্দেশের পর কলকাতায় সুকন্যা, থানায় ছুটলেন সুমিত

    এই নিয়ে সংসদে একাধিকবার সাওয়াল করেছেন বীরভূম লোকসভা কেন্দ্রের সাংসদ শতাব্দি রায়। এবার সেই একই সাওয়াল উঠতে দেখা গেল এই ইউথ পার্লামেন্টে। সিউড়ি বেনীমাধব স্কুল সূত্রে জানা যাচ্ছে, সিউড়ি পৌরসভার অন্তর্গত আটটি স্কুলকে নিয়ে বুধবার এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। বৃহস্পতিবার ব্লক স্তরের বেশ কিছু স্কুল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

    আরও পড়ুনঃ বাড়িতে বসেই হাজিরা খাতায় সই, বীরভূমের কোন স্কুলে কর্মরত অনুব্রত-কন্যা সুকন্যা মন্ডল?

    বুধবারের ইয়ুথ পার্লামেন্ট প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে সিউড়ি চন্দ্রগতি স্কুল। এই ইউথ পার্লামেন্ট আয়োজন করার মূল লক্ষ্য হল, বর্তমান সমাজে ভালো সাংসদ হওয়া এবং এই সাংসদের মাধ্যমে এলাকার যে সকল সমস্যা রয়েছে তা তুলে ধরা এবং সেগুলির সমাধান করা। মূলত এই প্রশিক্ষণের মাধ্যমে নির্ভীক এবং বলিষ্ঠ সাংসদ দেশের প্রতিনিধিত্ব করার জন্য। এমনটাই জানিয়েছেন কো অর্ডিনেটর মহম্মদ হুমায়ুন কবির।

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Birbhum, Suri

    পরবর্তী খবর