হোম /খবর /বীরভূম /
১০ দিনে বিশ্বভারতীর পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ, মোদি-মমতার কাছে চিঠি

Birbhum News: ১০ দিনে বিশ্বভারতীর পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ, মোদি-মমতার কাছে চিঠি

X
চলছে [object Object]

Birbhum News: বিক্ষোভরত পড়ুয়া মীনাক্ষী ভট্টাচার্য জানিয়েছেন, বিশ্বভারতী তরফ থেকে আমাদের কোন বার্তা না দেওয়াই ঠান্ডা মধ্যে কষ্ট করেই আমাদের বিক্ষোভ চলছে। কারণ জড়িয়ে রয়েছে আমাদের ভবিষ্যৎ।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

    বীরভূম : বিশ্বভারতীর পড়ুয়াদের একাংশ উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে একাধিক অভিযোগ এনে তার বাসভবন পূর্বিতার সামনে অবস্থান-বিক্ষোভে বসেছেন। কনকনে ঠান্ডায় লেপ কাঁথা সঙ্গে নিয়েই তারা এই অবস্থান বিক্ষোভ চালাচ্ছেন রাত-দিন এক করে। তাদের এই অবস্থান বিক্ষোভ শুক্রবার ১০ দিনে পা রাখল এবং এর পরেও তাদের যে সকল সমস্যা রয়েছে তার সমাধানের কোন সদুত্তর পাওয়া যায়নি। এর পরিপ্রেক্ষিতে তারা অবস্থান বিক্ষোভ চালিয়ে যাওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী সহ অন্যান্যদের ইমেল মারফত চিঠি করেছেন। যদিও এই চিঠি করা হয়েছে বিক্ষোভরত পড়ুয়া মীনাক্ষী ভট্টাচার্যের তরফ থেকে তার সমস্যা নিয়ে।যে সকল দাবি-দাওয়া নিয়ে পড়ুয়ারা এই বিক্ষোভে সামিল হয়েছেন সেই সকল দাবিগুলির মধ্যে উল্লেখযোগ্য পূর্ব পল্লীর মাঠে ঐতিহ্যবাহী পৌষ মেলা করতে হবে, গবেষক ছাত্রীর পিএইচডি ষড়যন্ত্র করে আটকানো যাবে না, অবিলম্বে সমস্ত রেজাল্ট প্রকাশ করতে হবে, এইড ফান্ড এবং বিভিন্ন স্কলারশিপের টাকা অবিলম্বে প্রদান করতে হবে, এডমিশন ফি, হোস্টেল ফি আগের মত করতে হবে, অবিলম্বে হোস্টেলের যে সকল শূন্য আসন রয়েছে সেগুলোকে পূরণ করতে হবে এবং ভবন সংলগ্ন হোস্টেল দিতে হবে। এসবের পাশাপাশি তাদের তরফ থেকে দাবি করা হয়েছে পদত্যাগ করতে হবে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে।

    আরও পড়ুন: রাতভর মাঠে-মাঠে ঘুরছেন বিডিও, চন্দ্রকোনায় হঠাৎ হল টা কী? চাঞ্চল্য এলাকায়

    বিক্ষোভরত পড়ুয়া মীনাক্ষী ভট্টাচার্য জানিয়েছেন, বিশ্বভারতী তরফ থেকে আমাদের কোন বার্তা না দেওয়াই ঠান্ডা মধ্যে কষ্ট করেই আমাদের বিক্ষোভ চলছে। কারণ জড়িয়ে রয়েছে আমাদের ভবিষ্যৎ। এই পরিস্থিতিতে এই বিক্ষোভ ছাড়া আমাদের আর কোন উপায় নেই।

    আরও পড়ুন: গুরুত্বপূর্ণ বৈঠকে মুখ্যসচিব, দুয়ারে সরকার নিয়ে বড় সিদ্ধান্তের সম্ভাবনা

    এর পাশাপাশি তিনি জানিয়েছেন, তার রিসার্চের বিষয়টি নিয়ে তিনি ব্যক্তিগতভাবে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী, শিক্ষা মন্ত্রী সহ বিভিন্ন বিশিষ্ট জন এদের ইমেল মারফত চিঠি দিয়েছেন। আগামী দিনে তারা বিশিষ্টজনদের আবেদন জানাবেন তাদের পাশে দাঁড়ানোর জন্য।---Madhab Das

    First published:

    Tags: Birbhum news, Visva-Bharati University