হোম /খবর /বীরভূম /
বাদামকাকুর সেই গান গেয়েই জমজমাট ব্যবসা করছেন এখানকার বাদাম বিক্রেতারা

Birbhum News: বাদামকাকুর সেই গান গেয়েই জমজমাট ব্যবসা করছেন এখানকার বাদাম বিক্রেতারা, কেন এমন ভাবনা!

X
সেই [object Object]

ভুবন বাদ্যকরের বাদাম খাওয়ার সুযোগ অন্যদের না হলেও এবার উত্তরপ্রদেশের ব্যবসায়ীরা বীরভূমে ভাজা বাদামের পসরা সাজিয়ে বসেছেন।

  • Local18
  • Last Updated :
  • Share this:

#বীরভূম: বীরভূমের ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম এখন বিশ্ববিখ্যাত। বাদাম বিক্রি করার সময় তিনি এই গান গাইতেন এবং সেই গান ভাইরাল হওয়ার পর তিনি সেলিব্রিটি হয়ে উঠেছেন। তবে তিনি যে বাদাম বিক্রি করতেন সেই বাদামের স্বাদ কেমন তা হয়তো অনেকেই পাননি। কারণ সবার তো আর তার কাছে বাদাম কেনার সুযোগ হয়ে ওঠেনি! সে যাই হোক ভুবন বাদ্যকরের বাদাম খাওয়ার সুযোগ অন্যদের না হলেও এবার উত্তরপ্রদেশের ব্যবসায়ীরা বীরভূমে ভাজাবাদামের পসরা সাজিয়ে বসেছেন। আর তারা এখন সেই জনপ্রিয় কাঁচা বাদাম ভাজা বাদাম গান গাইতে গাইতেই বাদাম বিক্রি করছেন।

উত্তরপ্রদেশ থেকে আসা ওই বাদাম বিক্রেতারা বীরভূমের সিউড়ি শহরের সিউড়ি-বোলপুর রাস্তায় চাঁদমারি মাঠের কাছে এবং হাসপাতাল যাওয়ার রাস্তায় এসপি মোড়ের কাছে বসে ব্যবসা করছেন। তাদের থেকে জানা গিয়েছে, তারা প্রতি বছর উত্তরপ্রদেশ থেকে বীরভূমে আসেন বাদাম বিক্রি করার জন্য। রাজস্থান থেকে তারা এই বাদাম নিয়ে আসেন এবং এখানে শীতের সময় তিন চার মাস ধরে ব্যবসা করে তারপর বাড়ি ফেরেন। অন্য বছর সাধারণভাবে বাদাম বিক্রি করলেও ভুবন বাদ্যকর জনপ্রিয় হওয়ার পর এখন তারা সেই বিখ্যাত কাঁচাবাদাম গান গেয়েই বাদাম বিক্রি করছেন।

আরও পড়ুন: ডিসেম্বর মাসে ১৪ দিন বন্ধ থাকতে চলেছে ব্যাঙ্ক! দেখে নিন ছুটির তালিকা

আরও পড়ুন: কৃষকদের মুশকিল আসান! আয় বাড়বে, পেনশনও মিলবে, এই ৫ প্রকল্পের সুবিধে জানুন

উত্তরপ্রদেশ থেকে আসা এই সকল বাদাম বিক্রেতাদের তরফ থেকে জানানো হয়েছে, প্রতিদিন তাঁরা সিউড়ি শহরে পাঁচ থেকে ছয় কিলো বাদাম বিক্রি করে থাকেন। ২০ টাকায় ১০০ গ্রাম এবং কেউ যদি কিলো দরে নেন তাহলে তাকে ১৮০ অথবা ১৯০ টাকায় বিক্রি করে থাকেন। বিভিন্ন জায়গা থেকে মানুষ তাদের কাছে বাদাম কিনে নিয়ে যান এবং সেই বাদাম খেয়ে বেশ খুশি হন। উত্তরপ্রদেশের এই সকল বিক্রেতাদের থেকে বাদাম কিনতে আসা ক্রেতারা জানিয়েছেন, বীরভূমের ভুবন বাদ্যকরের কাঁচা বাদাম গান বিখ্যাত হলেও উত্তরপ্রদেশের এই সকল ব্যবসায়ীদের বাদাম খেতে বেশ সুস্বাদু।

মাধব দাস
Published by:Rachana Majumder
First published:

Tags: Birbhum news