Home /News /birbhum /
Birbhum News : পুষ্পবৃষ্টির মধ্য দিয়ে নতুন ট্রেন বরণ দুবরাজপুরে

Birbhum News : পুষ্পবৃষ্টির মধ্য দিয়ে নতুন ট্রেন বরণ দুবরাজপুরে

title=

নতুন ট্রেনটি সিউড়ির বাসিন্দাদের জন্য যতটা গুরুত্বপূর্ণ ঠিক ততটাই গুরুত্বপূর্ণ দুবরাজপুরের বাসিন্দাদের জন্যও।

  • Share this:

    #বীরভূম : রবিবার সিউড়ি থেকে শিয়ালদহ এবং শিয়ালদহ থেকে সিউড়ি একটি নতুন ট্রেনের উদ্বোধন হল। এই ট্রেনটি প্রতিদিন সকাল ৫:২০ মিনিটে সিউড়ি থেকে ছাড়বে এবং শিয়ালদহ পৌঁছাবে সকাল ৯:৫৭ মিনিটে। ফেরার পথে ট্রেনটি শিয়ালদহ থেকে ছাড়বে বিকাল ৫:২৫ মিনিটে এবং সিউড়ি এসে পৌঁছাবে রাত ১০:১৫ মিনিটে। সিউড়ি এবং পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের এত সকালে এবং এত তাড়াতাড়ি কলকাতা পৌঁছানোর কোন ট্রেন এর আগে ছিল না। স্বাভাবিকভাবেই এমন একটি ট্রেন পেয়ে সিউড়ির বাসিন্দাদের মধ্যে আলাদা উৎসাহ দেখা যায়।

    এই নতুন ট্রেনটি সিউড়ির বাসিন্দাদের জন্য যতটা গুরুত্বপূর্ণ ঠিক ততটাই গুরুত্বপূর্ণ দুবরাজপুরের বাসিন্দাদের জন্যও। প্রথমদিকে এই ট্রেনটি ঘোষণা হওয়ার পর দুবরাজপুর স্টপেজ ঘোষণা হয় নি। নতুন ট্রেন চালু হচ্ছে অথচ দুবরাজপুরে স্টপেজ দেবে না, এই খবর এলাকার বাসিন্দাদের মধ্যে আক্ষেপ তৈরি করে। যদিও পরে স্থানীয় বিধায়কের আবেদনে ট্রেনটির সূচনা হওয়ার আগে দুবরাজপুরে স্টপেজ দেওয়ার ঘোষণা করা হয়। এই ঘোষণার পরই খুশিতে আত্মহারা হয়ে ওঠেন এলাকার বাসিন্দারা।

    আরও পড়ুন: প্রয়াত এক টাকার ডাক্তার সুশোভন বন্দ্য়োপাধ্যায়ের বাড়িতে শুভেন্দু অধিকারী

    সিউড়িতে যখন নতুন এই ট্রেনটির উদ্বোধন হচ্ছে সেই সময় দুবরাজপুর স্টেশনে স্থানীয়রা ফুলের মালা, মিষ্টি নিয়ে নতুন ট্রেনের অপেক্ষায় থাকেন। ট্রেনটি দুবরাজপুর স্টেশনে পৌঁছাতেই উৎসাহ মানুষেরা পুষ্পবৃষ্টি করে ট্রেনটিকে বরণ করে নেন। এর পাশাপাশি তারা ট্রেনের চালক গার্ড এবং অন্যান্য কর্মীদের মালা পরিয়ে বরণ করে নেন ও তাদের মিষ্টিমুখ করান।

    ট্রেনে পুষ্পবৃষ্টি এবং চালককে মালা ও মিষ্টিমুখ করিয়ে টুটুন নন্দী জানান, দীর্ঘ প্রতীক্ষার পর এই ট্রেনটি চালু হয়েছে। এই ট্রেন চালু হওয়ার জন্য রেলমন্ত্রীকে ও প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। প্রথমে দুবরাজপুরের স্টপেজ দেওয়ার ঘোষণা না হলেও পরে সেই ঘোষণা করা হয়। এরই পরিপ্রেক্ষিতে আমরা পুষ্পবৃষ্টি এবং ট্রেনের চালককে মালা ও মিষ্টিমুখ করিয়ে বরণ করে নিলাম।

    আরও পড়ুন: বাসে করে বস্তা বস্তা টাকা আসছিল কলকাতায়! কেন? জানলে চমকে যাবেন

    নতুন এই ট্রেনটি সিউড়ি থেকে সকাল ৫:২০ মিনিটে ছাড়ার পর পরবর্তী স্টপেজ দেবে দুবরাজপুর রেল স্টেশনে সকাল ৫:৩৫ মিনিটে। ৫:৩৬ মিনিটে দুবরাজপুর স্টেশন ছেড়ে রওনা দেবে পরবর্তী স্টেশন পাণ্ডবেশ্বরের জন্য। ফেরার পথে রাত্রি ৯:৪৬ মিনিটে দুবরাজপুর স্টেশনে আসবে এবং ৯:৪৭ মিনিটে দুবরাজপুর স্টেশন ছেড়ে সিউড়ির দিকে রওনা দেবে।

    Madhab Das

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum, Sealdah, Suri, Train

    পরবর্তী খবর