Home /News /birbhum /
Birbhum: ধুঁকছে NBSTC! ছন্দে ফেরাতে উদ্যোগ নিলেন বিধায়ক

Birbhum: ধুঁকছে NBSTC! ছন্দে ফেরাতে উদ্যোগ নিলেন বিধায়ক

title=

গণ পরিবহণে বাসের চাহিদা অতুলনীয়। বিশেষ করে সিউড়ি এবং তার পার্শ্ববর্তী এলাকায়। কিন্তু দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা যেভাবে তাদের পরিষেবা দিয়ে আসছে সেই জায়গায় অনেকটাই ধুঁকছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা।

আরও পড়ুন...
  • Share this:

    #বীরভূম : গণ পরিবহণে বাসের চাহিদা অতুলনীয়। বিশেষ করে সিউড়ি এবং তার পার্শ্ববর্তী এলাকায়। কিন্তু দেখা যাচ্ছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা যেভাবে তাদের পরিষেবা দিয়ে আসছে সেই জায়গায় অনেকটাই ধুঁকছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা। এই সংস্থা কেন ধুঁকছে তা খুঁজে বের করতে দিন কয়েক আগেই সিউড়ির উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার ডিপো পরিদর্শনে যান সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায় চৌধুরী। সেই পরিদর্শনের পর তিনি ডিপোর বেহাল অবস্থা দেখে পুনরায় এই পরিবহন ব্যবস্থাকে ছন্দে ফেরাতে উদ্যোগ নিলেন। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার সিউড়িতে যে ডিপো রয়েছে, সেই ডেপোটি অবস্থিত হাটজানবাজার এলাকায়। এই ডিপো বর্তমানে আগাছায় ভরে গিয়েছে এবং বেশ কিছু বাসকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

    বলা যেতে পারে ওই বাসগুলি বসে রয়েছে। এই পরিস্থিতি দেখে সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায় চৌধুরী মঙ্গলবার সেখানে যান এবং সেই এলাকার আগাছামুক্ত করার চেষ্টা চালান। এমনকি তাকে নিজের হাতে দেখা যায় আগাছা পরিষ্কার করতে। আগাছা পরিষ্কার করার পাশাপাশি তিনি জানান, এখানকার আগাছা দেখে আমার মনে হয়েছে এখানে যেসকল কর্মীরা কাজ করছেন তারা জীবন হাতে নিয়ে কাজ করছেন। তাই আমার মনে হয়েছে এগুলি পরিষ্কার করা প্রয়োজন।

    আরও পড়ুনঃ বদলে যাবে সিউড়ি, সেন্ট্রালাইজড সার্ভিলেন্স অ্যান্ড মনিটরিং সিস্টেম চালু শহরে! কী হবে এতে?

    পাশাপাশি যাতে এই সংস্থার বাস পরিষেবাকে ছন্দে ফেরানো যায় তার জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে হবে। কারণ এই পরিবহণ ব্যবস্থার সঙ্গে অনেকের রুজি রোজগার জড়িয়ে রয়েছে। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার সিউড়ি ডিপোর ম্যানেজার জানিয়েছেন, তাদের এখানে ২৮টি বাস রয়েছে। কিছু কিছু বাসের টায়ার সংক্রান্ত সমস্যা রয়েছে।

    আরও পড়ুনঃ ১৯তম জন্মদিনে রক্তদান শিবিরের আয়োজন করে নজির মোশারফের

    সেই সকল সমস্যা দূর করার কাজ চালানো হচ্ছে। এখানকার এই পরিবহণ সংস্থার সঙ্গে যুক্ত কর্মীরা জানিয়েছেন, কিছু কিছু বাঁশের যন্ত্রাংশ না পাওয়ার কারণে সেই বাসগুলি বসে রয়েছে। পরিকাঠামোর উন্নতি হওয়া প্রয়োজন এই বাস ডিপোয়।

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Birbhum, NBSTC, Suri

    পরবর্তী খবর