Home /News /birbhum /
Birbhum: রেলের উচ্ছেদ নোটিশে মাথায় হাত সিউড়ির বস্তিবাসীদের!

Birbhum: রেলের উচ্ছেদ নোটিশে মাথায় হাত সিউড়ির বস্তিবাসীদের!

রেলের

রেলের উচ্ছেদ নোটিশে মাথায় হাত সিউড়ির বস্তিবাসীদের

সিউড়ি রেল স্টেশনের পাশে অন্ততপক্ষে ২০০ পরিবার বসবাস করে। এই সকল পরিবারের সদস্যরা কয়েক দশক ধরে রেলের এই জায়গায় বসবাস করছেন।

  • Share this:

    বীরভূম : সিউড়ি রেল স্টেশনের পাশে অন্ততপক্ষে ২০০ পরিবার বসবাস করে। এই সকল পরিবারের সদস্যরা কয়েক দশক ধরে রেলের এই জায়গায় বসবাস করছেন। কিন্তু তাদের সম্প্রতি ওই জায়গা ছেড়ে অন্যত্র স্থানান্তরিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে রেল কর্তৃপক্ষের তরফ থেকে। রেল কর্তৃপক্ষের তরফ থেকে শুক্রবার একটি বিজ্ঞপ্তি জারি করা হয় এবং সেই বিজ্ঞপ্তি ওই সকল বস্তির বিভিন্ন দেওয়ালে লাগিয়ে দেওয়া হয়। যে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, রেলের এই নির্দিষ্ট জায়গায় যারা বসবাস করছেন তাদের একটি অংশকে আগামী ২০ মে এবং আরেকটি অংশকে আগামী ২৮ মে' মধ্যে উঠে অন্যত্র স্থানান্তরিত হতে হবে। অন্যত্র স্থানান্তরিত হওয়ার কারণ হিসেবে জানানো হয়েছে, এরা অবৈধভাবে এই জায়গায় বসবাস করছেন।

    আরও পড়ুনঃ প্রাকৃতিক দুর্যোগে চাষাবাদের ক্ষতি? কীভাবে মিলবে সরকারি আর্থিক ক্ষতিপূরণ, রইল তথ্য

    https://bengali.news18.com/news/birbhum/how-to-get-compensation-for-crops-damaged-in-natural-calamities-802023.html

     

    শুক্রবার রেলের এই বিজ্ঞপ্তিতে স্বাভাবিকভাবেই দিশেহারা হয়ে পড়েছেন ওই এলাকায় বসবাসকারী বস্তিবাসীরা। তাদের দাবি, সম্প্রতি করোনাকালে তারা প্রত্যেকেই আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত। সেভাবে তাদের রোজগার ছিল না। এই পরিস্থিতিতে রেল তাদের জায়গা থেকে উঠে যাওয়ার বিজ্ঞপ্তি জারি করায় তারা এখন কোথায় যাবেন তা নিয়েই চিন্তিত। এই পরিস্থিতিতে তারা রেলের কাছে পূনর্বাসনের দাবিও করেছেন। বস্তিবাসীরা তাদের সাময়িক পরিস্থিতি নিয়ে বীরভূম জেলাশাসক এবং বীরভূম জেলা প্রশাসনের হস্তক্ষেপও দাবি করেছেন। তাদের কথা অনুযায়ী, এত মানুষকে এইভাবে হঠাৎ করে নিজেদের ঘর ছাড়তে হলে কোথায় যাবেন তারা? সামনেই বৃষ্টি বাদলের দিন।

    আরও পড়ুনঃ বীরভূম পুলিশের সমস্যা দূরীকরণে অভিনব উদ্যোগ মোটরবাইক সংস্থার, প্রদান করা হল ৫৬টি মোটরবাইক

    https://bengali.news18.com/news/birbhum/police-given-motorbikes-by-motorbike-company-in-birbhum-802295.html

     

    এমনিতেই বস্তি বাড়িতে খুব কষ্টের সঙ্গে বসবাস করেন। তাই রেল কর্তৃপক্ষ ছাড়াও জেলা প্রশাসনের কাছেও বিষয়টি নিয়ে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন বস্তিবাসী। যদিও জানা যাচ্ছে, এখানকার এই বস্তিবাসীদের উঠে যাওয়ার জন্য এই প্রথম রেল কর্তৃপক্ষ এমন বিজ্ঞপ্তি জারি করল এমনটা নয়। এর আগেও একাধিকবার রেলের তরফ থেকে বস্তিবাসীদের রেলের জায়গা ছেড়ে দেওয়ার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়। আর এবার যখন ফের নতুন করে এমন উচ্ছেদের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তখন তারা রেল কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানাচ্ছেন, বিষয়টি বিবেচনা করার।

     

    Madhab Das

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Birbhum, Indian Railway, Suri

    পরবর্তী খবর