Home /News /birbhum /
Birbhum News: সিউড়িতে শুরু হয়েছে নতুন সমস্যা, চরম ভোগান্তির শিকার আমজনতা! কী হল জানেন?

Birbhum News: সিউড়িতে শুরু হয়েছে নতুন সমস্যা, চরম ভোগান্তির শিকার আমজনতা! কী হল জানেন?

বড়

বড় সমস্যায় বীরভূম

Birbhum News: এমন যন্ত্রণা থেকে উদ্ধার পেতে স্থানীয় বাসিন্দারা বছরের পর বছর ধরে একটি রেল ওভারব্রিজের দাবি তুলে আসছেন।

  • Share this:

    বীরভূম: জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি রাস্তা হল সিউড়ি বোলপুর সড়ক পথ। এই রাস্তা দিয়ে প্রতিদিন কয়েক শত যানবাহন চলাচলের পাশাপাশি হাজার হাজার মানুষ যাতায়াত করে থাকেন। আর এই প্রতিটি মানুষ এবং যানবাহনকে একবার না একবার আটকে পড়তে হয় সিউড়ির হাটজান বাজার রেলগেটে। একবার এই রেল গেটে আটকে পড়লেই অন্ততপক্ষে আধঘন্টা সময় নষ্ট হয়। এই সময় নষ্ট হওয়ার কারণে ভোগান্তির শিকার হতে হয় আমজনতা থেকে শুরু করে রোগীদের। এমন যন্ত্রণা থেকে উদ্ধার পেতে স্থানীয় বাসিন্দারা বছরের পর বছর ধরে একটি রেল ওভারব্রিজের দাবি তুলে আসছেন। স্থানীয় বাসিন্দাদের সেই দাবি অনুযায়ী ওভার ব্রিজ তৈরির কাজ শুরু হয়েছে। তবে কাজ শুরু হওয়া চার বছরের বেশি সময় হয়ে গেলেও এখনো পর্যন্ত সেই রেল ওভার ব্রিজ অর্ধনির্মিত। অর্ধনির্মিত অবস্থায় এই রেল ওভার ব্রিজ পড়ে থাকার কারণে ভোগান্তি আরও কয়েকগুণ বেড়ে গিয়েছে। এমনকি এলাকার বাসিন্দারা এখন আশা ছেড়ে দিয়েছেন আদৌ এই রেল ওভার ব্রিজ ব্রিজ তৈরি হবে কি না তা নিয়ে।

    আরও পড়ুন: 'আমি মুশকিল আসান, সব সমস্যার সমাধান করে দেব', চাকরি নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী

    তবে বারবার কেন এই রেল ওভার ব্রিজ নির্মাণের কাজ থমকে যাচ্ছে? এই নিয়ে রেলের পক্ষ থেকে কোনো কারণ জানানো না হলেও সূত্র মারফত জানা যাচ্ছে, আগে যে সংস্থা এই রেল ওভার ব্রিজ নির্মাণের কাজে নিযুক্ত ছিল সেই সংস্থাকে নাকি সরিয়ে দেওয়া হয়েছে। নতুন কোন সংস্থার হাতে এই নির্মাণের কাজ তুলে দেওয়া হবে এবং তার পর ফের শুরু হবে কাজ। সিউড়ি থেকে বোলপুর একটি গুরুত্বপূর্ণ রাস্তার উপর এইভাবে রেল ওভার ব্রিজ অর্ধনির্মিত অবস্থায় পড়ে থাকার কারণে স্থানীয় বাসিন্দারা রেলের কাজের গতি নিয়ে প্রশ্ন তুলছেন।

    আরও পড়ুন: বীভৎস, পাটক্ষেতে তৃণমূল নেতার এ কী অবস্থা! মধ্যরাতে হাড়হিম হয়ে গেল তপনবাসীর

    অন্যদিকে এই রেল ওভারব্রিজ এতদিন ধরে অর্ধনির্মিত অবস্থায় পরে থাকার পরিপ্রেক্ষিতে বীরভূম জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী জানান, প্রথমদিকে জমির কথা বলা হয়েছিল আমরা পুনর্বাসন দিয়ে জমির ব্যবস্থা করে দিয়েছি। এখন নানা এজেন্সির কথা শুনতে পাচ্ছি। কিন্তু আমরা এইসব মানতে নারাজ। দ্রুত এই কাজ সম্পন্ন না হলে আমরা রেল অবরোধ করতে বাধ্য হব।

    ----মাধব দাস

    First published:

    Tags: Birbhum news, West Bengal news

    পরবর্তী খবর