হোম /খবর /বীরভূম /
পৌষ মেলায় যাবেন এবার? 'বিকল্প' মেলায় এবার থাকছে দারুণ চমক! জানলে অবাক হয়ে যাবেন

Birbhum News: পৌষ মেলায় যাবেন এবার? 'বিকল্প' মেলায় এবার থাকছে দারুণ চমক! জানলে অবাক হয়ে যাবেন

X
পৌষ [object Object]

Birbhum News: বোলপুর পৌরসভা জানিয়েছিল তারা বিকল্প পৌষ মেলার আয়োজন করবে। সেইমত বিকল্প পৌষ মেলার প্রস্তুতি শুরু করে দিলেও বোলপুর পৌরসভা।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

    #বীরভূম : দু'বছর করোনাকাল কাটিয়ে যখন সবকিছু স্বাভাবিক সেই সময় শান্তিনিকেতনের পূর্বপল্লীর মাঠে আগের মতই পৌষ মেলা হবে এমন আশা করা হচ্ছিল। তবে এমন আশা করা হলেও বিশ্বভারতী কর্তৃপক্ষ মেলার আয়োজন নিয়ে এখনও পর্যন্ত কিছু জানায়নি। অন্যদিকে মাঠ নিয়ে যখন মামলা আদালত পর্যন্ত গড়ায় সেই সময় কলকাতা হাইকোর্ট জানিয়ে দেয় মেলার আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নির্ভর করছে সম্পূর্ণ বিশ্বভারতীর উপর। পাশাপাশি জানানো হয় পূর্বপল্লীর মাঠ পৌষ মেলার জন্য অন্য কারোকে দেওয়া যাবে না।এমন পরিস্থিতিতে আগেই বোলপুর পৌরসভা জানিয়েছিল তারা বিকল্প পৌষ মেলার আয়োজন করবে। সেইমত বিকল্প পৌষ মেলার প্রস্তুতি শুরু করে দিলেও বোলপুর পৌরসভা। গত বুধবার থেকেই ডাকবাংলো মাঠে মাপজোঁকের কাজ শুরু হয়ে গেছে। এর পাশাপাশি বৃহস্পতিবার বোলপুর পৌরসভার প্রতিনিধিরা স্থানীয় ব্যবসায়ী সমিতি, বাংলা সংস্কৃতি মঞ্চ, নাগরিক মঞ্চ, কুটির শিল্পের সঙ্গে যুক্তদের নিয়ে একটি বৈঠক সেরে ফেললেন। এই বৈঠকেই মোটামুটি একটি রূপরেখা তৈরি করা হয়।

    আরও পড়ুন: 'টাকা আদায় করতেই গভীর রাতে এই ঘটনা', রাশিদের পাশে দাঁড়িয়ে বিস্ফোরক শুভেন্দু

    মোটামুটি একটি রূপরেখা তৈরি করা হলেও শুক্রবার একটি প্রশাসনিক বৈঠক হবে বিকল্প এই পৌষ মেলা নিয়ে। সেই বৈঠকের পরই ঠিক কী কী আয়োজন হতে চলেছে তা স্পষ্ট ভাবে জানানো হবে। তবে এই বছর বোলপুরে এই বিকল্প পৌষ মেলা গত বছরের বিকল্প পৌষ মেলার তুলনায় বড় আকারে হবে বলেই জানিয়েছেন বোলপুর পৌরসভার চেয়ারম্যান পর্ণা ঘোষ। কারণ এই বছর স্টেডিয়াম ময়দানকে যুক্ত করা হবে পৌষ মেলার আয়োজনের জন্য।

    আরও পড়ুন: থমকে গেল সব ট্রেন, বর্ধমান সহ গোটা অঞ্চলে সাত সকালেই বিপত্তি! কী এমন ঘটল?

    প্রসঙ্গত, গত বছরেও যখন বিশ্বভারতী কর্তৃপক্ষ পৌষ মেলার আয়োজন করেনি সেই সময় একটি বিকল্প পৌষ মেলার আয়োজন হয়েছিল। সেই পৌষ মেলা হয়েছিল ডাকবাংলোর পাশাপাশি দুটি মাঠকে নিয়ে। কিন্তু এই বছর স্টেডিয়াম মাঠকে এর সঙ্গে জুড়ে মেলার আয়তন আরও বৃদ্ধি করা হবে।

    First published:

    Tags: Birbhum news, West Bengal news