Home /News /birbhum /
Birbhum News : এখনই কোনও ট্রেন চালু হচ্ছে না সিউড়ি থেকে

Birbhum News : এখনই কোনও ট্রেন চালু হচ্ছে না সিউড়ি থেকে

সিউড়ি রেল স্টেশন

সিউড়ি রেল স্টেশন

জুন মাসে সোশ্যাল মিডিয়া জুড়ে সিউড়ি থেকে নতুন একটি ট্রেন চালু হওয়ার খবর ছড়িয়ে পড়ে।

  • Share this:

    #বীরভূম: জুন মাসে সোশ্যাল মিডিয়া জুড়ে সিউড়ি থেকে নতুন একটি ট্রেন চালু হওয়ার খবর ছড়িয়ে পড়ে। সিউড়ি থেকে শিয়ালদা এবং শিয়ালদা থেকে সিউড়ি নতুন ওই ট্রেন চালু হওয়ার খবরে আনন্দে আত্মহারা হয়ে উঠেছিলেন সিউড়ির বাসিন্দারা। তবে এই আনন্দে এক নিমেষে জল ঢাললেন DRM পরমানন্দ শর্মা।

    যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে জেলার সদর শহর সিউড়ি হলেও তা উন্নত নয়। সিউড়ি এবং তার পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের কলকাতা অথবা অন্য কোন জায়গা যাওয়ার জন্য বাসের উপর নির্ভর করতে হয়। সিউড়ি থেকে অন্যান্য রেল পরিষেবা খারাপ হওয়ার কারণে দীর্ঘদিন ধরেই নতুন ট্রেনের দাবি তুলছেন স্থানীয়রা। এরই মধ্যে নতুন ট্রেনের খবরে স্বস্তি মেলে।

    সোশ্যাল মিডিয়ায় নতুন যে ট্রেনটি চালু হওয়ার বিষয়ে জানা যাচ্ছিল সেই ট্রেনের একটি সম্ভাব্যসূচিও প্রকাশ করা হয়েছিল। যাতে বলা হয়েছিল এই ট্রেনটি প্রতিদিন ভোর ৫:২০ মিনিটে সিউড়ি রেল স্টেশন থেকে ছাড়বে এবং তা সকাল ৯:৫৭ মিনিটে শিয়ালদা পৌঁছাবে। ফেরার পথে শিয়ালদা থেকে বিকাল ৫:২৫ মিনিটে ট্রেনটি রওনা দেবে সিউড়ির দিকে এবং সিউড়ি এসে পৌঁছাবে রাত ৯:২০ মিনিটে। তবে আপাতত এখনই এই ট্রেন চালু হচ্ছে না বলেই জানালেন ডিআরএম পরমানন্দ শর্মা।

    আরও পড়ুন - বিয়ের সাত দিনের মাথায় অ্যাসিড খেয়ে আত্মহত্যা গৃহবধূর

    আরও পড়ুন - আশায় বাঁচে চাষা, জল ট্যাঙ্ক ব্যবহার করে ফসল বাঁচাতে মরিয়া বীরভূমের চাষীরা

    DRM পরমানন্দ শর্মা জানান, 'আপাতত এখনই এই ট্রেন চালু হওয়ার সম্ভাবনা নেই।' তিনি মঙ্গলবার সিউড়িতে এসে জানিয়েছেন, নতুন ট্রেনের প্রয়োজনীয়তার ক্ষেত্রে যাত্রীদের চাহিদা, টিকিটের বিক্রি ইত্যাদির উপর নির্ভর করে। সিউড়ি স্টেশনে এখন যে পরিমাণ টিকিট বিক্রি হয়, তার থেকে টিকিট বিক্রির সংখ্যা বাড়লে জানতে হবে এখানে চাহিদা রয়েছে।

    প্রসঙ্গত, জেলার সদর শহর সিউড়ি এবং তার পার্শ্ববর্তী এলাকার বাসিন্দাদের সরাসরি কলকাতা যোগাযোগের ক্ষেত্রে একমাত্র দুটি ট্রেনের উপর নির্ভর করতে হয়। এই দুটি ট্রেন হল ময়ূরাক্ষী এক্সপ্রেস এবং হুল এক্সপ্রেস। ময়ূরাক্ষী এক্সপ্রেস সকাল ৬ টা ২১ মিনিটে সিউড়ি ছেড়ে বেরিয়ে যায় এবং ফুল এক্সপ্রেস দুপুর ১ টা ৪০ মিনিটে সিউড়ি থেকে হাওড়ার উদ্দেশ্যে ছাড়ে।

    Madhab Das

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum, Indian Railway, Suri

    পরবর্তী খবর