Home /News /birbhum /
Birbhum News : চালু হল সিউড়ি শিয়ালদহ মেমু ট্রেন, খুশির হাওয়া সিউড়িতে

Birbhum News : চালু হল সিউড়ি শিয়ালদহ মেমু ট্রেন, খুশির হাওয়া সিউড়িতে

title=

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর রবিবার চালু হল সিউড়ি শিয়ালদহ এবং শিয়ালদহ সিউড়ি মেমু ট্রেন।

  • Share this:

    #বীরভূম: অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর রবিবার চালু হল সিউড়ি শিয়ালদহ এবং শিয়ালদহ সিউড়ি মেমু ট্রেন। নতুন এই ট্রেনটিকে ঘিরে স্থানীয় বাসিন্দাদের মধ্যে উৎসাহ ছিল চোখে পড়ার মতো। কারণ দীর্ঘ দিন ধরে ময়ূরাক্ষী এক্সপ্রেসের আগে একটি ট্রেনের চাহিদা ছিল সিউড়িতে যেটি সকাল-সকাল পৌঁছে যাবে কলকাতায়।

    রবিবার সিউড়ি রেল স্টেশন থেকে নতুন এই ট্রেনটির ভার্চুয়ালি উদ্বোধন করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। অন্যদিকে সিউড়ি স্টেশনে এই ট্রেনের উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে উপস্থিত ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ডিআরএম পরমানন্দ শর্মা। পাশাপাশি মঞ্চে ছিলেন জাতীয় লাইব্রেরির এডভাইসরি বোর্ডের সদস্য জগন্নাথ চট্টোপাধ্যায় সহ অন্যান্যরা।

    আরও পড়ুন: প্রয়াত এক টাকার ডাক্তার সুশোভন বন্দ্য়োপাধ্যায়ের বাড়িতে শুভেন্দু অধিকারী

    এই ট্রেনের উদ্বোধনের পর শুভেন্দু অধিকারী জানান, বীরভূম জেলার জন্য এই ট্রেন উদ্বোধন হওয়া অত্যন্ত খুশির খবর। এই ট্রেন উদ্বোধন হওয়ার ফলে বীরভূম ছাড়াও পশ্চিম বর্ধমান এবং পূর্ব বর্ধমানের মানুষেরাও উপকৃত হবেন। এই ট্রেনটি ১০ টার মধ্যে শিয়ালদহ পৌঁছে যাওয়ার ফলে ব্যবসা থেকে শুরু করে চিকিৎসা, পড়াশুনা সব ক্ষেত্রেই উপকৃত হবেন স্থানীয় বাসিন্দারা।

    স্থানীয় বাসিন্দাদের তরফ থেকেও জানানো হয়েছে, দীর্ঘদিন ধরে এমন একটি ট্রেনের জন্য সিউড়ির বাসিন্দারা অপেক্ষা করছিলেন যেটি ময়ূরাক্ষী এক্সপ্রেসের আগে সিউড়ি থেকে ছাড়বে এবং ১০ টার মধ্যে হাওড়া অথবা শিয়ালদহ পৌঁছাবে। সেইমতো এই ট্রেনটি শিয়ালদহ পর্যন্ত রওনা দেওয়ায় সবার উপকার হবে।

    আরও পড়ুন: বাসে করে বস্তা বস্তা টাকা আসছিল কলকাতায়! কেন? জানলে চমকে যাবেন

    সিউড়ি শিয়ালদহ (১৩১৮০) এবং শিয়ালদহ সিউড়ি (১৩১৭৯) ট্রেনটি প্রতিদিন সিউড়ি রেলস্টেশন থেকে ছাড়বে সকাল ৫:২০ মিনিটে এবং শিয়ালদহ পৌঁছাবে সকাল ৯ঃ৫৭ মিনিটে। অন্যদিকে শিয়ালদহ থেকে ট্রেনটি ছাড়বে বিকাল ৫:২৫ মিনিটে এবং সিউড়ি এসে পৌঁছাবে ১০:১৫ মিনিটে। স্টপেজ দেওয়া হবে সিউড়ি, দুবরাজপুর, পাণ্ডবেশ্বর, অন্ডাল, দুর্গাপুর, বর্ধমান, ব্যান্ডেল, নৈহাটি, শিয়ালদহ।

    Madhab Das

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum, Indian Railway, Suri, Train

    পরবর্তী খবর