Home /News /birbhum /
Birbhum News: কোভিড গ্রাফ বাড়তেই বীরভূমে তৎপরতা শুরু প্রশাসনের

Birbhum News: কোভিড গ্রাফ বাড়তেই বীরভূমে তৎপরতা শুরু প্রশাসনের

পুলিশি মাইকিং

পুলিশি মাইকিং

দিন কয়েক ধরেই রাজ্যের পাশাপাশি কোভিড গ্রাফ বাড়তে শুরু করেছে বীরভূমে।

  • Share this:

    #বীরভূম: দিন কয়েক ধরেই রাজ্যের পাশাপাশি কোভিড গ্রাফ বাড়তে শুরু করেছে বীরভূমে। মঙ্গলবার বীরভূম জেলা প্রশাসনের তরফ থেকে আক্রান্তের সংখ্যার যে পরিসংখ্যান দেওয়া হয়েছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৮ জন। একদিনে এই একশোর কাছাকাছি করোনা আক্রান্ত হওয়ায় নতুন করে উদ্বেগ তৈরি করেছে জেলা প্রশাসন এবং বাসিন্দাদের মধ্যে। তবে উদ্বেগ বৃদ্ধি পাওয়ার পাশাপাশি এই সংক্রমণ ঠেকানোর জন্য ইতিমধ্যেই তৎপরতা শুরু করেছে জেলা প্রশাসন।

    সংক্রমণ ঠেকাতে বীরভূম জেলা পুলিশের বিভিন্ন থানার তরফ থেকে সবার আগে পদক্ষেপ গ্রহণ করা শুরু হয়। বীরভূম জেলা পুলিশের বিভিন্ন থানার পুলিশ কর্মীরা তাদের এলাকায় সকাল বিকেল মাইকিং শুরু করেছেন, যাতে প্রত্যেকে বাড়ি থেকে বের হলেই ফেস মাস্ক ব্যবহার করেন, স্যানিটাইজার ব্যবহার করেন এবং যতটা সম্ভব দূরত্ব বিধি মেনে চলেন। এছাড়াও যেন অযথা কোথাও কেউ জটলা না পাকান সেই দিকেও নজর রাখার পরামর্শ দেওয়া হচ্ছে।

    আরও পড়ুন - স্কুল খুলেও সঙ্কট পানীয় জল! সমস্যায় শতাধিক পড়ুয়া

    আরও পড়ুন - বীরভূমের ‘এই’ বিদ্যালয় পথ দেখাচ্ছে, অডিও ভিজুয়াল পড়াশোনায় দ্বিগুণ উৎসাহ পাচ্ছে পড়ুয়ারা

    অন্যদিকে বীরভূম স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক হিমাদ্রি আড়ি করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ার মুহূর্তেই সতর্কবার্তা হিসাবে জানিয়েছেন, "প্রত্যেককে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। স্বাস্থ্যবিধি মেনে না চলা হলে প্রথম, দ্বিতীয় ঢেউয়ের মতো এবারও ভয়ংকর ভাবে ছড়িয়ে পড়তে পারে করোনা।" এছাড়াও তিনি পরামর্শ দিয়েছেন, ইতিমধ্যেই ভ্যাকসিনের বয়স্কদের যে তৃতীয় ডোজ অর্থাৎ বুস্টার ডোজ জেলার বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণে মজুত রয়েছে। সেই বুস্টার ডোজ যেন প্রতিটি বয়স্ক মানুষ তাড়াতাড়ি নিয়ে নেন তার জন্য পরামর্শ দিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, এই সময় যদি এই বুস্টার ডোজ এবং স্বাস্থ্যবিধি মেনে না চলা হয় তাহলে আগের মতোই ভয়ঙ্কর পরিস্থিতির সম্মুখীন হওয়ার সম্ভাবনা রয়েছে প্রতিটি মানুষের।

    মঙ্গলবার পর্যন্ত বীরভূমের রামপুরহাট স্বাস্থ্য জেলায় মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৯৯ এবং বীরভূম স্বাস্থ্য জেলায় সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৩৮১। অর্থাৎ জেলায় বর্তমানে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৪৮০। তবে আশার আলো এটাই যে জেলায় এখনো পর্যন্ত কোনো করোনা আক্রান্তের মৃত্যুর খবর নেই।

    Madhab Das

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum, Coronavirus

    পরবর্তী খবর