Home /News /birbhum /
Birbhum News : পাঁচ বছরেও হয়নি হাটজানবাজার রেল ওভারব্রিজ, কেন্দ্রীয় মন্ত্রীর আশ্বাস দ্রুত সমাধানের

Birbhum News : পাঁচ বছরেও হয়নি হাটজানবাজার রেল ওভারব্রিজ, কেন্দ্রীয় মন্ত্রীর আশ্বাস দ্রুত সমাধানের

ডঃ রাজকুমার রঞ্জন সিংহ

ডঃ রাজকুমার রঞ্জন সিংহ

১৪ নম্বর জাতীয় সড়কের উপর সিউড়ির আবদারপুরের কাছে যে রেল ওভার ব্রিজ তৈরি হচ্ছে তা দেখার জন্য।

  • Share this:

    #বীরভূম : রাজনৈতিক সংগঠন, পাশাপাশি কেন্দ্র সরকারের বিভিন্ন প্রকল্পের কাজ বীরভূম লোকসভা কেন্দ্র এলাকায় কেমন হচ্ছে তা দেখার জন্য বুধবার জেলায় এসেছেন কেন্দ্রীয় বিদেশ ও শিক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ডঃ রাজকুমার রঞ্জন সিংহ। তিনি তার এই সফল কালে বীরভূমের বিভিন্ন জায়গা ঘুরে দেখছেন। এরই মধ্যে বৃহস্পতিবার তিনি পৌঁছে যান ১৪ নম্বর জাতীয় সড়কের উপর সিউড়ির আবদারপুরের কাছে যে রেল ওভার ব্রিজ তৈরি হচ্ছে তা দেখার জন্য।

    এই রেল ওভারব্রিজ নির্মাণের কাজ দ্রুত গতিতে হচ্ছে এমনটাই দাবি করেন তিনি। দ্রুত গতিতে তৈরি হওয়া এই রেল ওভারব্রিজের কাজ দেখে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন এবং জানান, কেন্দ্র সরকারের প্রকল্পের আওতায় পশ্চিমবঙ্গে এই রেল ওভারব্রিজ নির্মাণ করা হচ্ছে। পশ্চিমবঙ্গের উন্নয়নের গতি বৃদ্ধি করার জন্য এই রেল ওভারব্রিজ নির্মাণ করা হচ্ছে।

    ১৪ নম্বর জাতীয় সড়কের উপর আব্দারপুরের রেল ওভারব্রিজ নির্মাণের কাজ দ্রুত গতিতে হচ্ছে তা অনস্বীকার্য। কিন্তু একই সঙ্গে মাত্র এক কিলোমিটারের মধ্যে থাকা আরেকটি রেল ওভারব্রিজ নির্মাণের কাজের গতি নিয়ে দীর্ঘ কয়েক মাস ধরেই প্রশ্ন উঠছে। ওই রেল ওভারব্রিজটি হল সিউড়ি পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ডের হাটজান বাজার রেল ওভারব্রিজ। এই রেল ওভারব্রিজ নির্মাণের কাজ শুরু হয় দীর্ঘ পাঁচ বছর আগে এবং গত পাঁচ মাস ধরে একপ্রকার কাজ বন্ধ রয়েছে। এই বন্ধ থাকার রেল ওভার ব্রিজের কাজ কি হবে তা নিয়ে প্রশ্ন করা হয় কেন্দ্রীয় এই মন্ত্রীকে।

    আরও পড়ুন - নিষিদ্ধ প্লাস্টিকের ব্যবহার রুখতে কড়া পদক্ষেপের পথে সিউড়ি পৌরসভা

    কেন্দ্রীয় মন্ত্রী ডঃ রাজকুমার রঞ্জন সিংহ এই প্রশ্নের উত্তরে জানান, "জাতীয় সড়ক পরিবহণ মন্ত্রির সঙ্গে এই বিষয়ে কথা বলব এবং এই বিষয়টি দেখা হবে।" অর্থাৎ কেন্দ্রীয় মন্ত্রীর কথা অনুযায়ী তিনি এই কাজ কেন বন্ধ রয়েছে এই বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে কথা বলবেন এবং সেই কাজ আবার যাতে শুরু হয় তার বিষয়টি নজরে রাখবেন।

    দীর্ঘদিন ধরে অসম্পূর্ণ অবস্থায় পড়ে থাকা এই রেল ওভার ব্রিজ নিয়ে এলাকার বাসিন্দাদের মধ্যেও ক্ষোভ চরমে। এমন পরিস্থিতিতে কেন্দ্রীয় মন্ত্রীর এই আশ্বাসের পরও তারা জানিয়েছেন, এই রেল ওভারব্রিজ নির্মাণ শেষ হলে তারা বেঁচে যান।

    Madhab Das

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum news, Suri

    পরবর্তী খবর