Home /News /birbhum /
Birbhum News : শান্তিনিকেতনের 'অপা' বাড়ির পাশাপাশি নানুরে হানা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার 

Birbhum News : শান্তিনিকেতনের 'অপা' বাড়ির পাশাপাশি নানুরে হানা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার 

ইডি [object Object]

বোলপুরের পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের অপা বাড়িতে হানা দেওয়ার পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা হানা দেন সিউড়ি, মহম্মদ বাজার, নানুরে।

  • Share this:

    #বীরভূম: সকাল থেকেই টানটান উত্তেজনা বীরভূমে। টানটান এই উত্তেজনা বীরভূমে শুরু হয় মূলত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি এবং সিবিআইয়ের যৌথ হানায়। এদিন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আটটির বেশি টিম বীরভূমে পা রাখে বলে জানা যাচ্ছে। তারপর তাদের ছড়িয়ে ছিটিয়ে বিভিন্ন জায়গায় হানা দিতে দেখা যায়। বোলপুরের পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের অপা বাড়িতে হানা দেওয়ার পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা হানা দেন সিউড়ি, মহম্মদ বাজার, নানুরে।

    শান্তিনিকেতনের ফুলডাঙ্গা এলাকায় থাকা অপা বাড়িতে দীর্ঘ সাত ঘণ্টার বেশি তল্লাশি চালান আধিকারিকরা। সেখানে মাটি খুঁড়েও তল্লাশি চালানো হয় বলে জানা যায়। এরপর তারা বেশকিছু নথিপত্র সংগ্রহ করে সেই বাড়ি ছাড়েন। অন্যদিকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের তিনটি টিম পৌঁছাতে দেখা যায় নানুরে।

    আরও পড়ুন Nadia News: সৎ মায়ের অত্যাচারের বাড়ি ছাড়ল দশ বছরের নাবালিকা

    নানুরে এই তদন্তকারী সংস্থার একটি টিম পৌঁছে যায় বীরভূম জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খানের বাড়িতে। সেখানে কেরিম খান না থাকলেও তার স্ত্রীকে দফায় দফায় জেরা করা হয়। জেরা শেষে প্রায় পাঁচ ঘণ্টা পর সেই ঘর ছাড়তে দেখা যায় আধিকারিকদের। তবে সেখানে তেমন কিছু নথি পাওয়া যায়নি বলেই জানা যাচ্ছে সূত্র মারফত।

    আরও পড়ুন Arpita Mukherjee| Last Instagram Post: কথা এক, কাজ আরেক! গ্রেফতারের ঠিক আগেই শেষ ইনস্টা-পোস্টের বার্তায় চেনা দায় অর্পিতাকে

    কেরিম খানের বাড়িতে তল্লাশি চালানোর পাশাপাশি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি টিম পৌঁছে যায় কেরিম খান ঘনিষ্ঠ মুক্তার শেখের বাড়িতে। সেখানে মুক্তার শেখকে দীর্ঘক্ষণ ধরে জিজ্ঞাসাবাদের পর সেখান থেকে বেরিয়ে আসেন আধিকারিকরা। এখানে একটি মোবাইল সিজ করা হয়েছে বলে জানা যাচ্ছে সূত্র মারফত। এছাড়াও কেরিম খানের ছেলে রিপন শেখের বাড়িতেও তল্লাশি চালানো হয়।

    Madhab Das
    First published:

    Tags: Birbhum, South bengal news

    পরবর্তী খবর