Home /News /birbhum /
Good News: কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা ফিরিয়ে সততার নজির বীরভূমের যুবকের

Good News: কুড়িয়ে পাওয়া এক লাখ টাকা ফিরিয়ে সততার নজির বীরভূমের যুবকের

শারিফুল শেখ

শারিফুল শেখ

Birbhum news: সম্প্রতি বীরভূমের এক যুবক সততার নজির গড়লেন। এক লক্ষ টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিয়ে তিনি এমন দৃষ্টান্ত তৈরি করেছেন।

  • Share this:

    #বীরভূম: অটোচালক, টোটো চালক থেকে গাড়ি চালক, বিভিন্ন সময় তাদের সততার নজির গড়তে দেখা যায়। যাত্রীদের ফেলে যাওয়া বহু মূল্যবান জিনিসপত্র ফেরত দিয়ে তারা এমন সততার নজির গড়েন। ঠিক সেই রকমই সম্প্রতি বীরভূমের এক যুবক সততার নজির গড়লেন। এক লক্ষ টাকা কুড়িয়ে পেয়ে ফেরত দিয়ে তিনি এমন দৃষ্টান্ত তৈরি করেছেন।

    আরও পড়ুন Kolkata News: ভিন্ন পেশায় থেকেও 'অঙ্গীকার'- বদ্ধ জন সেবায়, চিনে নিন এই গুণী মানুষদের

    ৫০০ টাকার নোটের এমন এক লক্ষ টাকার বান্ডিল কুড়িয়ে পেয়ে তা পুলিশের হাতে দিয়ে এমন সততার নজির তৈরি করেছেন বীরভূমের শারিফুল সেখ। শারিফুল বীরভূমের নলহাটি থানার অন্তর্গত শ্রীপুর গ্রামের বাসিন্দা। তিনি সোমবার নলহাটির একটি এটিএম কাউন্টারের টাকা তুলতে গিয়ে দুটি ৫০০ টাকার নোটের বান্ডিল পড়ে থাকতে দেখেন। তারপর সেই নোটের বান্ডিল নলহাটি থানার পুলিশের হাতে তিনি তুলে দেন। পুলিশের তরফ থেকে তার সততা দেখে তাঁকে সংবর্ধনা দেওয়া হয়।

    জানা গিয়েছে, শারিফুল সোমবার ব্যক্তিগত কাজে তার পরিবারের সদস্যদের সঙ্গে নলহাটি এসেছিলেন। সেই সময় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ATM কাউন্টারে তিনি টাকা তুলতে যান। টাকা তুলতে গিয়ে দেখতে পান দুটি ৫০০ টাকার নোটের বান্ডিল মেঝেতে পড়ে রয়েছে। এরপর তিনি সেই টাকা কুড়িয়ে চলে যান নলহাটি থানায়। শারিফুলের জায়গায় অন্য কেউ থাকলে কি করতেন তা হয়তো বলা মুশকিল, তবে তিনি যে সততার দৃষ্টান্ত তৈরি করলেন তা নিয়ে কোনো প্রশ্ন ওঠে না।

    আরও পড়ুন Flyover in bad shape: উদ্বোধনের মাত্র চার দিনের মধ্যেই উঠে যাচ্ছে কামারকুন্ডু উড়ালপুলের রাস্তার পিচ

    পেশায় ব্যবসায়ী পরিবারের সদস্য শারিফুল জানিয়েছেন, সোমবার তিনি পরিবারের সদস্যদের নিয়ে নলহাটি এসেছিলেন ব্যক্তিগত কাজে। সেই সময় টাকার প্রয়োজন হলে তিনি স্থানীয় একটি এটিএম কাউন্টারের যান টাকা তোলার জন্য। তখনই দেখতে পান মেঝের মধ্যে এই ভাবে পড়ে রয়েছে দুটি ৫০০ টাকার নোটের বান্ডিল। এরপর বেরিয়ে এসে আলোচনা করে সেই টাকা পুলিশের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন। তারপরেই পৌঁছে যান থানায় এবং সেই টাকা নলহাটি থানার পুলিশ আধিকারিকদের হাতে তুলে দেন।

    First published:

    Tags: South bengal news

    পরবর্তী খবর