Home /News /birbhum /
Birbhum news : ATM থেকে টাকা নয় বেরোচ্ছে ঠান্ডা জল! ভিডিও অবাক করবে!

Birbhum news : ATM থেকে টাকা নয় বেরোচ্ছে ঠান্ডা জল! ভিডিও অবাক করবে!

এক

এক টাকায় ঠান্ডা পানীয় জল

Birbhum news :টাকার বদলে ঠান্ডা জল? বিষয়টা কী? দেখে নিন ভিডিও

  • Share this:

    #বীরভূম :  টাকা নয়, এটিএমন থেকে বেরোচ্ছে ঠান্ডা জল। বীরভূমে প্রথম ঘটল এমন ঘটনা! বিষয়টা খোলসা করে বললেই অবাক হবেন!  জেলায় প্রথম তৈরি হল ঠান্ডা পানীয় জলের এটিএম। এই ঠান্ডা পানীয় জলের এটিএম তৈরি হয়েছে তাও আবার পঞ্চায়েত এলাকায়। যেখানে বীরভূমের ছয়টি পৌরসভার মধ্যে কোন পৌরসভা এলাকায় এমন এটিএম তৈরি হয়নি সেই জায়গায় পঞ্চায়েত এলাকায় এই ধরনের এটিএম তৈরি হওয়া নজির গড়ল।

    বীরভূম জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খান জানান, বীরভূমের মত জেলায় এই প্রথম এই ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে। যেখানে মাত্র এক টাকায় দেওয়া হচ্ছে এক লিটার বিশুদ্ধ ঠান্ডা পানীয় জল। এখানে এমন ব্যবস্থা করা আছে, যেখানে এক টাকার কয়েন ভরলে এক লিটার জল পাওয়া যাবে।

    নানুরের থুপসারা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে এই এটিএম তৈরি করা হয়েছে বাসপাড়ায়। যেখানে যে কেউ ঠান্ডা ও বিশুদ্ধ পানীয় জল সংগ্রহ করতে পারবেন। ঠান্ডা এবং বিশুদ্ধ জল সংগ্রহ করার জন্য দিতে হবে মাত্র এক টাকা। এই এক টাকা দিলে পাওয়া যাবে এক লিটার জল। বর্তমানে এই গরমকালে এলাকার মানুষদের সবচেয়ে বেশি উপকারে আসবে এই পানীয় জলের এটিএম। স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ীরা জানিয়েছেন, আগে এখানে জল খাওয়ার জন্য আমাদের ২০ টাকা পর্যন্ত খরচ করতে হত। সেই জায়গায় এখন মাত্র এক টাকায় বিশুদ্ধ জল পাচ্ছি তাও আবার ঠান্ডা। এর থেকে উপকার আর কি হতে পারে।

    এই ধরনের পানীয় জলের এটিএম প্রসঙ্গে বীরভূম জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খান আরও জানিয়েছেন, থুপসারা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে এই প্রথম এই এটিএম তৈরি করা হলেও আগামী দিনে আরও কয়েকটি পঞ্চায়েত এলাকায় এই ধরনের পানীয় জলের এটিএম তৈরি করার উদ্যোগ নেওয়া হচ্ছে। মানুষের খুব উপকারে আসবে এই পানীয় জলের এটিএম। তবে কেরিম খানের বক্তব্য অনুযায়ী, থুপসারা গ্রাম পঞ্চায়েতে এই প্রথম এই ধরনের ঠান্ডা পানীয় জলের এটিএম করা হলেও বীরভূমের বিভিন্ন পৌরসভায় এবং পঞ্চায়েত এলাকাতেও এমন এটিএম তৈরি করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে এবং তারাও ফোন করে এই ধরনের এটিএম তৈরি করার বিষয়ে আগ্রহ প্রকাশ করছে। আশা করা হচ্ছে আগামী এক বছরের মধ্যে জেলার প্রত্যেক পঞ্চায়েত এবং পৌরসভা এলাকায় এই ধরনের পানীয় জলের এটিএম তৈরি হয়ে যাবে।

    মাধব দাস

    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Birbhum, Birbhum news

    পরবর্তী খবর