Home /News /birbhum /
Birbhum News: সিউড়িতে মেটাভার্স প্রযুক্তিকে কাজে লাগিয়ে নার্সিং ট্রেনিং প্রাইভেট কলেজের

Birbhum News: সিউড়িতে মেটাভার্স প্রযুক্তিকে কাজে লাগিয়ে নার্সিং ট্রেনিং প্রাইভেট কলেজের

Birbhum News:

Birbhum News:

আধুনিক প্রযুক্তিকে কাজে লাগানোর উদ্দেশ্যেই সেমিনারের আয়োজন করা হয় ।

  • Share this:

#সিউড়ি: বীরভূমের সিউড়িতে প্রথমবার ভার্চুয়ালি শেখানো হবে নার্সিং ।  মেটাভার্স প্রযুক্তিকে কাজে লাগিয়ে  ছাত্রছাত্রীরা ভার্চুয়ালি ভাবেই কাজে শিখবে রোগী সমেত ওয়ার্ডের মধ্যেই । মেটাভার্সের হাত ধরে চোখে দেখতে পাবে আই সি ইউ মেসিন সব রোগী ভর্তি ওয়ার্ড ।  বীরভূমের সিউড়ির শান্তিনিকেতন নার্সিং ইন্সটিটিউটের নার্সিং বিভাগের শপথ গ্রহণ অনুষ্ঠানে নার্সিং ছাত্রছাত্রীদের এই মেটাভার্স প্রযুক্তির সাথে পরিচয় করালো কর্তৃপক্ষ। পাশাপাশি আধুনিক প্রযুক্তিকে কাজে লাগানোর উদ্দেশ্যেই সেমিনারের আয়োজন করা হয় ।

বিগত বছর ধরে নার্সিং প্র্যাক্টিস মানেই মানব শরীরকে কাজে লাগানো । তবে বর্তমান যুগে এই ইন্সটিটিউটের লক্ষ আধুনিকতাকে কাজে লাগিয়ে ভার্চুয়ালি শিক্ষাদান । অর্থাৎ ডাক্তার যখন ছাত্র ছাত্রীদের শিক্ষা দেবেন তখন মনে হবে অপারেশন থিয়েটারের মধ্যে থেকেই পুরো শিক্ষাদান হচ্ছে । এতে ছাত্র ছাত্রীদের খুব সহজেই ভালোভাবে শিক্ষালাভ করতে পারবে । এছাড়াও এই প্রশিক্ষণের পরই নার্সরা হাতে কলমে প্র্যাক্টিসে নামতে পারবে । আর জন্য আলাদা করে মানব শরীরে প্রশিক্ষণের দরকার পরবে না । এই প্রযুক্তির দ্বারা মেডিক্যাল বিভাগের ছাত্র ছাত্রী ছাড়াও অন্যকোনো বিভাগের ছাত্র ছাত্রীরা খুব সহজেই এই শিক্ষা নিতে পারবে । নার্সিং ইন্সটিটিউট পরিচালক মলয় পিট জানান , " শপথ গ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগানোর উদ্দেশ্যেই আজকের আমাদের এই সেমিনার ।’’

আরও পড়ুন - Beauty Tips: সেলুনে ফেসিয়াল করে দু'দিনেই যে কে সেই, মেডিক্যাল ফেসিয়াল করুন, স্পষ্ট বুঝবেন পার্থক্য

আর ও বলা হয়, ‘‘বিগত বছর ধরে নার্সিং প্র্যাক্টিস মানেই মানব শরীরকে কাজে লাগানো । তবে বর্তমান যুগে এই আমাদের লক্ষ আধুনিকতাকে কাজে লাগিয়ে ভার্চুয়ালি শিক্ষাদান । অর্থাৎ ডাক্তার যখন ছাত্র ছাত্রীদের শিক্ষা দেবেন তখন মনে হবে অপারেশন থিয়েটারের মধ্যে থেকেই পুরো শিক্ষাদান হচ্ছে । এতে ছাত্র ছাত্রীদের খুব সহজেই ভালোভাবে শিক্ষালাভ করতে পারবে । এছাড়াও এই প্রযুক্তির দ্বারা অন্যকোনো বিভাগের ছাত্র ছাত্রীরা যেমন টেকনিক্যাল বিষয়ের ছাত্র ছাত্রীরাও খুব সহজেই এই শিক্ষা লাভ করতে পারবে । এছাড়াও এই প্রশিক্ষণের পরই নার্সরা হাতে কলমে প্র্যাক্টিসে নামতে পারবে । আর জন্য আলাদা করে মানব শরীরে প্রশিক্ষণের দরকার পরবে না । যত শীঘ্র সম্ভব আমরা এই শিক্ষা চালু করার চেষ্টা চালাচ্ছি । "

Supratim Das
Published by:Debalina Datta
First published:

Tags: Birbhum, Nurse

পরবর্তী খবর