Home /News /birbhum /
৫৭০ ভরি সোনার গয়না, গোটা বাংলা চমকে উঠেছিল অনুব্রতর 'ভক্তি'তে! নজর সিবিআই-এর

৫৭০ ভরি সোনার গয়না, গোটা বাংলা চমকে উঠেছিল অনুব্রতর 'ভক্তি'তে! নজর সিবিআই-এর

শোরগোল ফেলেছিল অনুব্রতর কালী পুজো

শোরগোল ফেলেছিল অনুব্রতর কালী পুজো

Anubrata Mondal: বীরভূমের এই তৃণমূল নেতা যেমন প্রভাবশালী এবং দাপুটে তৃণমূল নেতা হিসাবে পরিচিত, ঠিক তেমনি আবার তিনি পরম কালী এবং শিব ভক্ত।

  • Share this:

    #বীরভূম: রাজ্যের দাপুটে তৃণমূল নেতাদের তালিকায় প্রথম সারিতে যার নাম রয়েছে তিনি হলেন বীরভূমের অনুব্রত মণ্ডল। তবে এই দাপুটে তৃণমূল নেতা গত বৃহস্পতিবার সিবিআইয়ের হাতে গ্রেফতার হন গরু পাচার কাণ্ডে যুক্ত থাকার অভিযোগে। আপাতত তিনি রয়েছেন সিবিআই হেফাজতে।

    বীরভূমের এই তৃণমূল নেতা যেমন প্রভাবশালী এবং দাপুটে তৃণমূল নেতা হিসাবে পরিচিত, ঠিক তেমনি আবার তিনি পরম কালী এবং শিব ভক্ত। এমনকি তার এই শিব ভক্তি এবং কালী ভক্তির কথা সাংবাদিকদের মুখোমুখি হয়ে বহু সময় তাকে বলতে দেখা গিয়েছে। পাশাপাশি তিনি যে পরম কালি ভক্ত তা নিয়ে কোন সন্দেহ নেই। তবে তিনি কালি হোক অথবা শিব পুজো করে থাকেন নিজের স্বভাব সিদ্ধ ভঙ্গিতেই। প্রতিবছর বোলপুরের দলীয় কার্যালয়ে তিনি কালীপুজোর আয়োজন করে থাকেন। এছাড়াও শিবরাত্রিতে তাকে শিবের মাথায় দুধ ঢালতেও দেখা গিয়েছে।

    আরও পড়ুন: অনুব্রত গ্রেফতার, জেলে বসেই খবর শুনে অবাক করা প্রতিক্রিয়া পার্থ চট্টোপাধ্যায়ের! যা বলে উঠলেন...

    অবশ্য অনুব্রত মণ্ডলের কালীপুজোর বিশেষ বৈশিষ্ট্য হল প্রতিমার গায়ের অলংকার। প্রতিবছর দেখা যায় এই অলংকার গুণিতক আকারে বৃদ্ধি পাচ্ছে। ২০২০ সালে কালীপুজোর সময় অনুব্রত মণ্ডলের প্রতিমার গায়ে যে অলংকার ছিল তার পরিমাণ ছিল ৩৬০ থেকে ৩৭০ ভরি। পরের বছর অর্থাৎ ২০২১ সালে সেই অলংকারের পরিমাণ বেড়ে দাঁড়ায় ৫৬০-৫৭০ ভরি। এই অলংকারের আনুমানিক বাজার মূল্য তিন কোটি টাকার বেশি।

    আরও পড়ুন: হঠাৎ গ্রেফতার গৃহকর্তা, খোলা হচ্ছে অনুব্রতর বাড়ির ছাদের প্যান্ডেল! হত রাজকীয় অনুষ্ঠান

    অনুব্রত মণ্ডল প্রতিবছর তার এই কালী প্রতিমাকে এই বিপুল পরিমাণ অলংকার দিয়ে নিজের হাতেই সাজিয়ে থাকেন। তবে ২০১৯ এবং ২০২০ সালে তার মা ও স্ত্রী প্রয়াত হওয়ার কারণে তিনি নিজের হাতে প্রতিমার গায়ে অলংকার পরিয়ে সাজাতে পারেন নি। তবে তিনি বাইরে থেকে সমস্ত কিছু তদারকি করেন। অনুব্রত মন্ডলের কালী প্রতিমার এই বিপুল পরিমাণ অলংকার পাহারা দেওয়ার জন্য প্রতিবছর কালীপুজোর সময় সশস্ত্র পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Anubrata Mondal, CBI, Cow Smuggling

    পরবর্তী খবর