সিনেমার পর্দায় এবার সৈয়দ মুস্তাফা সিরাজের ‘তখন কুয়াশা ছিল’– News18 Bengali

সিনেমার পর্দায় এবার সৈয়দ মুস্তাফা সিরাজের ‘তখন কুয়াশা ছিল’

বাংলা ছবির খুব একটা ভাল সময় না চললেও, সাহিত‍্য নির্ভর ছবির কদর এখনও রয়েছে। পরিচালকদের কাছে হিট ফর্মুলা এবং দর্শকদের হলমুখী করার সহজ উপায়ও বটে।

Akash Misra | News18 Bangla
Updated:Oct 31, 2017 04:20 PM IST
সিনেমার পর্দায় এবার সৈয়দ মুস্তাফা সিরাজের ‘তখন কুয়াশা ছিল’
Photo Collected
Akash Misra | News18 Bangla
Updated:Oct 31, 2017 04:20 PM IST

#কলকাতা: বাংলা ছবির খুব একটা ভাল সময় না চললেও, সাহিত‍্য নির্ভর ছবির কদর এখনও রয়েছে। পরিচালকদের কাছে হিট ফর্মুলা এবং দর্শকদের হলমুখী করার সহজ উপায়ও বটে। তবে কিছু পরিচালক আছেন যারা সাহিত‍্য নিয়ে কাজ করলেও খুব একটা ফর্মুলা মানেন না। তেমনই পরিচালক শৈবাল মিত্র। সম্প্রতি কাজ করছেন সৈয়দ মুস্তাফা সিরাজের ‘তখন কুয়াশা ছিল’ নিয়ে।

সৈয়দ মুস্তাফা সিরাজের লেখনী নতুন করে পরিচয়ের অপেক্ষা রাখে না। তার উপন‍্যাস নিয়ে আগেও ছবি হয়েছে, এবং যথেষ্ট জনপ্রিয়ও হয়েছে সেই সব ছবি। এবার আবার ছবি হবে তার উপন‍্যাস নিয়ে। মুস্তাফার ‘তখন কুয়াশা ছিল’ নিয়ে ছবি করছেন পরিচালক শৈবাল মিত্র।

ছবিতে মূল চরিত্রে অভিনয় করছেন সৌমিত্র চট্টোপাধ‍্যায়, শাশ্বত চট্টোপাধ‍্যায় ও বাসবদত্তা। গল্প এক মফ‍ঃস্বলের লভ ট্রায়াঙ্গেলের। তবে তা নিপাট প্রেমের গল্প নয়। এখানে প্রেম, প্রতিহিংসা, বিরহ, হত‍্যা ও রাজনীতি এসেছে ফিরে ফিরে। তাই পরিচালক এমন একটা ছবি বানাতে গিয়েই দারস্থ হন মুস্তাফার।

ছবিতে পুটুঁর চরিত্রে দেখা যাবে শাশ্বতকে। মফঃস্বলের বেকার যুবক সে। পরে প্রেম ও রাজনীতি কী পরিনতি দেয় তার চরিত্রের সেটাই ছবির সার। ফলে এই চরিত্র বেশ অন‍্যরকমের বলে মনে করেন অভিনেতা।

গল্প পুঁটুর চরিত্রের, তবে উপন‍্যাসের মোড়ক উন্মোচিত হবে মউ অর্থ‍্যাৎ গল্পের নায়িকার চলনে। ফলে চরিত্র বেশ দমদার। একদিকে সৌমিত্র চট্টোপাধ‍্যায় অন‍্যদিকে শাশ্বত চট্টোপাধ‍্যায়, বাসবদত্তার প্রথম ছবিতেই বেশ চাপে তিনি।

First published: 03:56:56 PM Oct 31, 2017
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर