পুজোর বাকি ৮ দিন, ঝকঝকে হতে রূপটান সেরে ফেলুন আলু দিয়েই !

Akash Misra | News18 Bangla
Updated:Sep 19, 2017 01:07 PM IST
পুজোর বাকি ৮ দিন, ঝকঝকে হতে রূপটান সেরে ফেলুন আলু দিয়েই !
potato-face-pack
Akash Misra | News18 Bangla
Updated:Sep 19, 2017 01:07 PM IST

#কলকাতা: কথায় কথায় আর বিউটি পার্লারে নয় ৷ এবার ঘরে বসেই পেতে পারেন ঝকঝকে ত্বক ৷ আর তার জন্য যথেষ্ট একটা আলুই ! পড়ে নিন নিচে লেখা আলু দিয়ে তৈরি ফেস প্যাক ৷

আলু ও লেবুর রস

১ চা চামচ গ্রেট করা আলুর সঙ্গে ১/২ চা চামচ লেবুর রস মিশিয়ে নিন। মুখে লাগিয়ে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। এবার ঠান্ডা জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

আলু, টমেটো ও টকদই

১ চা চামচ গ্রেট করা আলু, ১ চা চামচ টমেটো পেস্ট ও ১ চা চামচ টকদই ভালো করে মিশিয়ে গলা ও মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ভালো করে ধুয়ে ফেলুন।

আলু, টমেটো ও দুধের সর

১ চা চামচ গ্রেট করা আলু, ১ চা চামচ টমেটো পেস্ট ও ১/২ চা চামচ দুধের সর একসাথে মিশিয়ে গলা ও মুখে ২০ মিনিট লাগিয়ে রাখুন। এরপর ভালো করে ধুয়ে ফেলুন।

আলু, স্ট্রবেরি ও মধু

অর্ধেক আলু ও ১টা স্ট্রবেরি একসঙ্গে পেস্ট করে নিতে হবে। এর সঙ্গে ১/২ চা চামচ মধু মিশিয়ে মুখে ও গলায় ২০ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলতে হবে।

আলু, মুলতানি মাটি ও গোলাপজল

এই প্যাকটি তৈলাক্ত ত্বকের জন্য খুব ভালো। ১ টেবিল চামচ গ্রেটেড আলু, ১/২ চা চামচ মুলতানি মাটি ও ১ চা চামচ গোলাপজল একসঙ্গে মিশিয়ে নিন। গলা ও মুখে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। শুষ্ক ত্বক হলে এটি না লাগানোই ভালো।

আলু, টকদই ও হলুদ

১ চা চামচ গ্রেটেড আলু, ১ চা চামচ টকদই ও ১ চিমটি হলুদ মিশিয়ে ত্বকে ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন।

আলু, কাঁচা দুধ ও আমন্ড অয়েল

১ টেবিল চামচ গ্রেটেড আলু, ১ চা চামচ কাঁচা দুধ ও ২-৩ ফোটা আমন্ড অয়েল ভালো করে মিশিয়ে মুখে ১৫ মিনিট লাগিয়ে রাখুন ও শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

আলু, কাঁচা দুধ ও গ্লিসারিন

আপনার কাছে আমন্ড অয়েল না থাকলে আপনি গ্লিসারিন দিয়েও প্যাকটি বানাতে পারেন। ১ টেবিল চামচ গ্রেটেড আলু, ১ চা চামচ কাঁচা দুধ ও ২-৩ ফোটা গ্লিসারিন একসঙ্গে মিশিয়ে মুখে ১৫ মিনিট লাগিয়ে রাখুন ও শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন।

First published: 04:25:45 PM Sep 18, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर