'ডেঙ্গি নিয়ে অপপ্রচার নয়', পুরসভা-পঞ্চায়েতকে সতর্ক থাকার নির্দেশ মুখ্যমন্ত্রীর

Elina Datta | News18 Bangla
Updated:Oct 31, 2017 09:22 AM IST
'ডেঙ্গি নিয়ে অপপ্রচার নয়', পুরসভা-পঞ্চায়েতকে সতর্ক থাকার নির্দেশ মুখ্যমন্ত্রীর
Mamata Banerjee
Elina Datta | News18 Bangla
Updated:Oct 31, 2017 09:22 AM IST

 #কলকাতা: ডেঙ্গি প্রতিরোধে পুরসভা ও পঞ্চায়েতগুলিকে আরও সজাগ থাকতে নির্দেশ মুখ্যমন্ত্রীর। খামখেয়ালি আবহাওয়ার জন্যই রোগের প্রকোপ বাড়ছে বলেও দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের। এই বিষয়ে সাধারণ মানুষকেও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। একইসঙ্গে ডেঙ্গিতে মৃত্যু নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী। মেট্রো প্রকল্পগুলিতে জমা জল নিয়েও ক্ষোভপ্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

চরিত্র বদল করে শুধু শহর নয়, শহরতলি এমনকী গ্রামেও জ্বর ও ডেঙ্গির প্রকোপ বাড়ছে। মশাবাহিত রোগের দাপট ঠেকাতে ইতিমধ্যেই বাতিল করা হয়েছে স্বাস্থ্য ও সাফাই কর্মীদের ছুটি। সোমবার স্বাস্থ্যসচিব ও অধিকর্তার থেকে ডেঙ্গি নিয়ে রিপোর্ট নেন মুখ্যমন্ত্রী।

এদিন নবান্নে স্বাস্থ্যকর্তা ও কলকাতা ও বেশ কয়েকটি পুরসভার চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নের বৈঠকে পুরসভা ও পঞ্চায়েতগুলিকে আরও সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এমন পরিস্থিতিতে পুরসভা ও পঞ্চায়েতের কাজ নিয়েও হুঁশিয়ারিও দিয়েছেন মমমতা বন্দ্যোপাধ্যায় ৷ তিনি বলেন,

‘প্রতিটি পুরসভাকে সতর্ক করা হয়েছে ৷ যে পুরসভা দায়িত্ব পালন করবে না ৷ প্রয়োজনে সেই পুরসভা ভেঙে দিতে পারি ৷’

ডেঙ্গিতে মৃত্যু নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে বলেও অভিযোগ মুখ্যমন্ত্রীর। অসময়ের বৃষ্টি ও খামখেয়ালি আবহাওয়ার কারণেই ডেঙ্গি ও জ্বরের প্রকোপ বাড়ছে বলেও দাবি করেন তিনি।

সাধারণ মানুষকে আরও সচেতন হওয়ার আহ্বান করেন মুখ্যমন্ত্রী ৷একইসঙ্গে মেট্রো প্রকল্প এলাকাগুলিতে জমা জল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন রাজ্যের প্রশাসনিক প্রধান। এলাকায় সচেতনতা বাড়াতে প্রচার চালানোর জন্য মন্ত্রিসভার বৈঠকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

First published: 09:22:07 AM Oct 31, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर