হোম /খবর /বাঁকুড়া /
সর্বোচ্চ-সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধানই চিন্তার কারণ! আবহাওয়ার বড় আপডেট

West Bengal Weather Update: সর্বোচ্চ-সর্বনিম্ন তাপমাত্রার ব্যবধানই চিন্তার কারণ! আবহাওয়ার বড় আপডেট

বাঁকুড়ার আবহাওয়া কেমন?

বাঁকুড়ার আবহাওয়া কেমন?

West Bengal Weather Update: তুলনামূলক ভাবে লেপের ব্যবহার চললেও আজ রাতে অনেকেই সিলিং ফ্যানের ব্যবহার শুরু করেছেন বা সিলিং ফ্যান ব্যবহার করার কথা ভেবেছেন।

  • Share this:

বাঁকুড়া: বাড়ছে তাপমাত্রা , বিগত বেশ কয়েকদিন ধারাবাহিকতা বজায় রেখে চলছিল রাত থেকে ভোর বেলা পর্যন্ত শীতের আমেজ। সর্বনিম্ন তাপমাত্রা ঘোড়া ফেরা করছিল, ১৩-১৪ ডিগ্রির মধ্যে কিন্তু আজ রবিবার ১২ ফেব্রুয়ারি হঠাৎই সেটা এক ধাক্কায় বেড়ে ১৬ ডিগ্রিতে দাঁড়িয়েছে।

তুলনামূলক ভাবে লেপের ব্যবহার চললেও আজ রাতে অনেকেই সিলিং ফ্যানের ব্যবহার শুরু করেছেন বা সিলিং ফ্যান ব্যবহার করার কথা ভেবেছেন। শীতের শেষের পর্যায়ে দিন বড় হতে শুরু করেছে এবং তার সঙ্গে সর্বনিম্ন তাপমাত্রা ও সর্বোচ্চ তাপমাত্রার মার্জিন বৃদ্ধি পাচ্ছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: অন্যের নিয়োগপত্রে ছেলের চাকরি, প্রধান শিক্ষকের বাড়িতে CID হানা! তারপরই যা ঘটল...

বেলার দিকে রোদের উজ্জ্বলতাও থাকবে বেশ কড়া। আগামী কয়েকদিন আবারও শীত বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। আজ রবিবার রবির উদয় ৬:১০ এ হয়েছে এবং আকাশ যথেষ্ট পরিষ্কার ছিল। তাপমাত্রা সামান্য বাড়ার কারণে সকালে পার্কে এবং রাস্তায় যান চলাচলের পরিমাণ বেড়েছে। ফিটনেস প্রেমীদের ভিড়ও চোখে লাগার মত। চায়ের দোকানের ব্যস্ততা তুঙ্গে এবং চায়ের দোকানের আকাশ ছোঁয়া রমরমা শীত বলে নয় সারা বছরই ধ্রুবক।

আরও পড়ুন: খড়্গপুরে স্টেশনের ওভারব্রিজ থেকে এ কী করলেন ওই ব্যক্তি! হাড়হিম হয়ে গেল সকলের

আজ রবিবার দৃশ্যমান একদম পরিষ্কার থাকবে । বেলা ৯ টা থেকে দুপুর ৩ তে পর্যন্ত অতিবেগুনি রশ্মির পরিমাণ মাঝারি দেখা যাবে। দক্ষিণ পূর্ব ১০ কিমি বেগে উত্তরে বাতাস বইবে বলে জানা যাচ্ছে। বাঁকুড়া শহরের বায়ু বর্তমানে অত্যন্ত দূষিত এবং আজ তার অঙ্ক ২৬০ ছুঁয়ে গেছে। শীতের অন্তিম লগ্নে বাঁকুড়া জেলায় যতটুকু শীতের আমেজ বাকি আছে সেটা উপভোগ করতে হলে আর সামান্য দেরি করলে চলবে না। এক্ষুনি আসুন বাঁকুড়া নয়ত মিস করবেন দক্ষিণ বঙ্গের শেষ ছিটে ফোঁটা শীত।

----Nilanjan Banerjee

Published by:Suman Biswas
First published:

Tags: Bankura news, West bengal weather update