Home /News /bankura /
Bankura: কালবৈশাখীর তাণ্ডবে উড়ল বাড়ির ছাদ

Bankura: কালবৈশাখীর তাণ্ডবে উড়ল বাড়ির ছাদ

title=

মঙ্গলবার সকাল থেকেই তীব্র তাপদাহে পর অবশেষে মেলে স্বস্তির বৃষ্টি সাথে চলে কালবৈশাখীর তাণ্ডব। আর সেই কালবৈশাখীর দাপটে গৃহহীন হয়ে পড়ল ২২ টি পরিবারের সদস্যরা।

  • Share this:

    বাঁকুড়া : মঙ্গলবার সকাল থেকেই তীব্র তাপদাহে পর অবশেষে মেলে স্বস্তির বৃষ্টি সাথে চলে কালবৈশাখীর তাণ্ডব। আর সেই কালবৈশাখীর দাপটে গৃহহীন হয়ে পড়ল ২২ টি পরিবারের সদস্যরা। ঘটনাটি বাঁকুড়ার ছাতনা থানার অন্তর্গত মেট্যাপাড়া এলাকার।জানা যায় মঙ্গলবার রাতে কালবৈশাখীর ঝড়ে উড়ে গেল প্রায় কুড়ি থেকে বাইশটি বাড়ির চাল।গতকাল প্রবল গরমের পর রাতের দিকে বজ্রবিদ্যুৎ এর সাথে মুষলধারে বৃষ্টি নামে সাথে দমকা ঝড়। ঝড়ের দাপটে বাঁকুড়ার ছাতনা ব্লকের মেট্যাপাড়া গ্রামে উড়ে যায় এলাকার ২২ টি বাড়ির এসবেস্টার, টিন ও টালির চাল। এরমধ্যে বেশ কয়েকটি বাংলার আবাস যোজনার বাড়ি রয়েছে । যদিও পরিবারের কোনো সদস্য দের কোন ক্ষয়ক্ষতি হয়নি বলেই জানা যায়। ঝড়ে বাড়ির চাল উড়ে যাওয়ায় পরিবারের শিশুদের নিয়ে নিরাশ্রয় হয়ে পড়ে পরিবারগুলি। খোলা আকাশের নিচেই চলছে রান্নাবান্না।

    রাত কাটতেই চড়া রোদ ও প্রবল গরম থেকে বাঁচতে ছোট ছোট শিশুদের নিয়ে গাছের তলায় আশ্রয় নিয়েছে ক্ষতিগ্রস্থরা। নিরাশ্রয় হয়ে খোলা আকাশের নিচে আশ্রয় নেন ওই পরিবারগুলি। ঘটনার কথা জানার পর ব্যবস্থা নেওয়ার আস্বাস দিয়েছেন ছাতনা ব্লক প্রশাসন। ছাতনা পঞ্চায়েত সমিতির তরফে জানানো হয়েছে ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি তাঁরা জানেন।

    আরও পড়ুনঃ Research on LED Light: উজ্জ্বল LED আলো আসলে ‘সাইলেন্ট কিলার’! গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য!

    আরও পড়ুনঃ Saxophone Players: পাণ্ডবেশ্বরের এই দুই বধূ এখন স্যাক্সোফোন শিল্পী! করেছেন ৫০ টিরও বেশি অনুষ্ঠান!

    ব্লক প্রশাসনের সাথে এই ব্যাপারটি নিয়ে বৈঠক করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। ছাতনা ব্লক আধিকারিক শিশুতোষ প্রামাণিক বলেন আশ্রয়হীনদের সরকারিভাবে তিরপল দিয়ে সাহায্য করা হবে। এবং তাদের পাশে প্রশাসনের পক্ষ থেকে সমস্ত রকম সাহায্য করা হবে।

    Joyjiban Goswami
    First published:

    Tags: Bankura, South Bengal

    পরবর্তী খবর