হোম /খবর /বাঁকুড়া /
ফ্লোরেন্স নাইটিঙ্গেল নামটা আজও পরম শ্রদ্ধায় উচ্চারিত হয়

Bankura News: যারা জীবনের ফুল ফোটান তাঁদের হাতেই এবার ফুলের ডালি

X
title=

বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সকল নার্সকে সম্মান জানায় কেয়ার ইন্ডিয়া বিষ্ণুপুর ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা। তাঁদের হাতে ফুলের তোড়া এবং মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়।

  • Share this:

বাঁকুড়া: জীবন রক্ষায় যেরকম ডাক্তারদের ভূমিকা অপরিসীম, তেমনই নার্সরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। সেই তাঁদের কঠিন পরিশ্রমকে সম্মান জানানো হল আন্তর্জাতিক নার্স দিবসে। তাঁদের হাতে ফুলের তোড়া তুলে দিয়ে সংবর্ধনা জানাল কেয়ার ইন্ডিয়া বিষ্ণুপুর ওয়েলফেয়ার সোসাইটি।

আরও পড়ুন: ভক্ষক হল রক্ষক! একসময়ের কাঠ মাফিয়ারাই পাহারা দেবেন জঙ্গল

যাদের সেবায় জীবনের ফুল ফোটে তাদের হাতেই ফুল তুলে দিল এই স্বেচ্ছাসেবী সংগঠনটি। ১৮২০ সালের ১৩ মে ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্ম হয়। তাঁর জন্মদিন আন্তর্জাতিক নার্স দিবস হিসেবে বিশ্বজুড়ে পালিত হয়। ২০২০ সালে করোনার সময় নার্সদের ভূমিকা ছিল অতি গুরুত্বপূর্ণ। নিজের পরিবারের এবং নিজেদের জীবনের কথা চিন্তা না করে করোনাকালে দিনের পর দিন চিকিৎসকদের সঙ্গে তাল মিলিয়ে অক্লান্ত পরিশ্রম করে গেছেন তাঁরা।আজও করে চলেছেন। তাদের জন্যই বহু মানুষ শেষ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই পুষ্পস্তবক যেন তারই স্বীকৃতি।

নার্সদের সেবা ছাড়া কোনও রোগীর সুস্থ হয়ে ওঠা কঠিন। সেই মানুষদের শ্রদ্ধা জানাতেই এদিনের বিশেষ উদ্যোগ। বিষ্ণুপুর সুপার স্পেশালিটি হাসপাতালের সকল নার্সকে সম্মান জানায় কেয়ার ইন্ডিয়া বিষ্ণুপুর ওয়েলফেয়ার সোসাইটির সদস্যরা। তাঁদের হাতে ফুলের তোড়া এবং মিষ্টির প্যাকেট তুলে দেওয়া হয়।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Bankura news