Home /News /bankura /
Bankura: পরিশ্রুত পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ মহিলাদের

Bankura: পরিশ্রুত পানীয় জলের দাবিতে জাতীয় সড়ক অবরোধ মহিলাদের

পরিশ্রুত পানীয় জলের দাবিতে পথ অবরোধে সামিল হলেন বাঁকুড়া এক নম্বর ব্লকের ধলডাঙ্গা গ্রামের বাসিন্দারা। রাজ্য সরকারের পক্ষ থেকে বাড়িতে বাড়িতে বসানো হয়েছে পানীয় জলের ট্যাপ কল।

  • Share this:

    #বাঁকুড়া: পরিশ্রুত পানীয় জলের দাবিতে পথ অবরোধে সামিল হলেন বাঁকুড়া এক নম্বর ব্লকের ধলডাঙ্গা গ্রামের বাসিন্দারা। রাজ্য সরকারের পক্ষ থেকে বাড়িতে বাড়িতে বসানো হয়েছে পানীয় জলের ট্যাপ কল। কিন্তু প্রায় ৩ দিন হল সেই কল থেকে পড়ছে না জল। আর তাতেই চরম সমস্যায় পড়েছেন ওই এলাকার সাধারণ মানুষজন । জল আনতে তাদের ভরসা স্থানীয় টাইম কল এবং স্থানীয় টিউবয়েল। তবে টিউবয়েলের জলে আয়রনের মাত্রা অত্যাধিক থাকায় সেই জল পানের অযোগ্য। ইতিমধ্যেই পানীয় জলের সংকটে ভুগছেন বাঁকুড়ার এক নম্বর ব্লকের দেরুয়া, রসুনকুড়, চেঁচুড়া এবং তেঁতুলাডাঙ্গা গ্রামের বাসিন্দারা। সেই সব গ্রামের জল সরবরাহের জন্য পিএইচই দপ্তরের পক্ষ থেকে পাইপ লাইনের কাজ চলছে আর সেই কাজের জন্যই ধলডাঙ্গা গ্রামেও পানীয় জলের সংকট দেখা দিয়েছে।

    বিষয়টি স্থানীয় জগদল্লা এক নম্বর গ্রাম পঞ্চায়েতকে জানিয়েও কোনও কাজ হয়নি। পানীয় জলের জন্য পঞ্চায়েতের পক্ষ থেকে স্থানীয় বাঁকুড়া এক নম্বর ব্লক এবং পিএইচির উপর দ্বায়ভার চাপানো হয়। শুক্রবার পানীয় জলের দাবিতে বাঁকুড়া এক নম্বর ব্লকের ধলডাঙ্গা মোড়ে বাঁকুড়া বিষ্ণুপুর ৬০ নম্বর জাতীয় সড়কের উপর জলের বালতি নামিয়ে পথ অবরোধে সামিল হলেন ধলডাঙ্গা গ্রামের বাসিন্দারা।

    আরও পড়ুনঃ বাড়ি ফিরলেন অমিত, তবে কফিনবন্দী হয়ে সহকর্মীদের কাঁধে চড়ে

    প্রায় ৩০ মিনিট পথ অবরোধে জেরে আটকে পরে বহু যানবাহন। সমস্যায় পড়েন অসংখ্য যাত্রী এবং পণ্যবাহী যানবাহন। খবর পেয়ে ঘটনাস্থলে এসে পৌঁছয় বাঁকুড়া সদর থানার পুলিশ। তাদের দাবি যতক্ষণ না তাদের জল সমস্যার সমাধান হয় ততক্ষণ তারা অবরোধ চালিয়ে যাবেন। অবশেষে বাঁকুড়া সদর থানার পুলিশের হস্তক্ষেপে পিএইচই দপ্তরের সঙ্গে যোগাযোগ করার পর গ্রামবাসীরা আশ্বস্ত হলে তাদের পথ অবরোধ তুলে নেন।

    আরও পড়ুনঃ চোলাই মদের বিরুদ্ধে আবগারি ও পুলিশের যৌথ অভিযান

    অবরোধকারীদের দাবি তাদের গ্রামে পি এইচ ই দপ্তরের উদ্যোগে বাড়িতে বাড়িতে পানীয় জলের ট্যাপ কল দেওয়া হয়েছে। তবে তাতে প্রতিনিয়ত জল এলেও ৩-৪ দিন কল থেকে আর পড়ছে না জল। ফলে পানীয় জলের ক্ষেত্রে চরম সমস্যায় পড়তে হচ্ছে তাদের।

    Joyjiban Goswami
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর