Home /News /bankura /
Bankura: চোলাই মদের বিরুদ্ধে আবগারি ও পুলিশের যৌথ অভিযান

Bankura: চোলাই মদের বিরুদ্ধে আবগারি ও পুলিশের যৌথ অভিযান

জেলা প্রশাসনের নজর এড়িয়ে জেলা জুড়ে অসাধু ব্যবসায়ীদের রমরমিয়ে চলছিল চোলাই মদ কারবার। বুধবার বিশাল পুলিশবাহিনী নিয়ে ছাতনা ব্লকের ধবন অঞ্চলের কেন্দবেদিয়া গ্রামে অবৈধ মদের ঠেকে যৌথ অভিযান চালায় আবগারি দপ্তর ‌ও ছাতনা থানা পুলিশ।

আরও পড়ুন...
  • Share this:

    #বাঁকুড়া : জেলা প্রশাসনের নজর এড়িয়ে জেলা জুড়ে অসাধু ব্যবসায়ীদের রমরমিয়ে চলছিল চোলাই মদ কারবার। বুধবার বিশাল পুলিশবাহিনী নিয়ে ছাতনা ব্লকের ধবন অঞ্চলের কেন্দবেদিয়া গ্রামে অবৈধ মদের ঠেকে যৌথ অভিযান চালায় আবগারি দপ্তর ‌ও ছাতনা থানা পুলিশ। পুলিশি অভিযানে গুড়িয়ে দেওয়া হয় চোলাই মদের ঠেক। উদ্ধার হওয়া চোলাই মদ তৈরির বেশকিছু কাচা মাল এবং উপকরণ বাজেয়াপ্ত করা হয়। এদিন উদ্ধার হওয়া ৯৬০০ লিটার এফ ওয়াস, ৪৮০ টি কন্টেনার নষ্ট করে দেওয়া হয়। এই অভিযানে উপস্থিত ছিলেন বাঁকুড়া ডিএসপি ডিএনটি সুপ্রকাশ দাস, ডিএসপি এক্সাইজ বিশ্বজিৎ ভগত, ছাতনা থানার ভারপ্রাপ্ত অধিকারীক আশীষ জৈন সহ বিভিন্ন পুলিশ কর্মীরা। এই চোলাই মদ বাড়িতে এবং বিভিন্ন জায়গায় তৈরি করে বাইরে গিয়ে বিক্রি করেন বেশ কিছু অসাধু ব্যবসায়ী।

    চোলাই মদের আকর্ষণ বাড়াতে ইথাইল অ্যালকোহলের সঙ্গে পিরিতিন জাতীয় খার, মিথানল, ইউরিয়া এমনকি কীটনাশক এর মতো বিষ ও মিশিয়ে দেওয়া হচ্ছে আজকাল। তাতেই চোলাই মদ খাওয়ার পর অল্প সময়ে নেশায় আসক্ত হচ্ছেন মদ্যপ্রেমীরা। পুলিশ সূত্রে জানা যায় বাঁকুড়ার ছাতনা ব্লকের ধবন অঞ্চলের কেন্দবেদিয়া গ্রামে গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালায় আবগারি দপ্তর এবং ছাতনা থানার বিশাল পুলিশ বাহিনী।

    আরও পড়ুনঃ পানীয় জলের দাবিতে পথ অবরোধ বাঁকুড়ায়

    তবে পুলিশ কর্মীরা ওই এলাকায় অভিযান চালানোর আগেই অবৈধ চোলাই মদ ব্যবসায়ীরা এলাকা ছেড়ে চম্পট দেয়। এই অভিযান লাগাতার চলবে বলে জেলা পুলিশের সূত্রে জানা যায়। প্রসঙ্গত, বিষাক্ত উপকরণ দিয়ে স্বল্প খরচে তৈরি চোলাই মদ পান করে ইতিপূর্বে দেশের বিভিন্ন জায়গায় মৃত্যুর ঘটনা ঘটে তা একাধিকবার সংবাদ শিরোনামে উঠে এসেছে।

    আরও পড়ুনঃ ভুয়ো আইনজীবি ঘুরছেন আদালতে! ধরা পড়তেই হুলুস্থুল বাঁকুড়ায়

    তারপরও যেভাবে চলছে রমরমিয়ে এই কারবার তা যেকোনও সময় ভয়াবহ দুর্ঘটনার কারণ হতে পারে।আগামী দিনে বেআইনিভাবে তৈরী করা চোলাই মদ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইন অনুযায়ী কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও পুলিশ সূত্রে জানা যায়। পুলিশের এই উদ্যোগে খুশি ওইসব এলাকার সাধারণ মানুষজন।

    Joyjiban Goswami
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর