Home /News /bankura /
Bankura News : কল আছে জল নেই সমস্যায় অঙ্গনওয়াড়ি কেন্দ্র

Bankura News : কল আছে জল নেই সমস্যায় অঙ্গনওয়াড়ি কেন্দ্র

title=

মানকানালী গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত  মাদলাপাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্র। সেই কেন্দ্রে কল থাকলেও কল থেকে পড়েনা জল। 

  • Share this:

    #বাঁকুড়া: বাঁকুড়া শহর থেকে প্রায় ১৫ কিলোমিটার গেলেই বাঁকুড়া ২ নম্বর ব্লকের অন্তর্গত মানকানালি গ্রাম। সেই মানকানালী গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত মাদলাপাড়া অঙ্গনওয়াড়ি কেন্দ্র। এখান থেকেই গ্রামের কচিকাঁচারা একদিকে যেমন প্রাথমিক শিক্ষার পাঠ পায় অপরদিকে সেখানে একবেলা গর্ভবতী মহিলা ও শিশুদের রান্না করা খাবার সরবরাহ করা হয়। এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কল থাকলেও সেই কলে পড়ে না জল। ফলে জলের সমস্যায় জর্জরিত হয়ে পড়েছে এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি।

    ইতিপূর্বে গ্রামের প্রতিটি পরিবারের পাশাপাশি অঙ্গনওয়াড়ি কেন্দ্রটিতেও জলের কল বসানো হয়। কিন্তু ঐ পর্যন্তই। কল থাকলেও জল আর আসেনা। প্রশাসনকে একাধিকবার জানিয়েও মেলেনি জলের সমস্যার সুরাহা। বাড়ির মহিলারা সকাল হলেই কলসি বালতি হাঁড়ি নিয়ে বিভিন্ন জায়গা থেকে জল সংগ্রহ করে শুরু করেন তাদের বেঁচে থাকার লড়াই। কেননা এই অবস্থায় বেঁচে থাকার জন্য নদী আর পুকুরের জলই ভরসা তাদের। এই জল পান করে অনেক সময় পেটের সমস্যা জনিত রোগে আক্রান্ত হন গ্রামবাসীরা।

    আরও পড়ুন - ঘুড়ি উৎসব তছনছ হয়ে গেল কালবৈশাখীর দাপটে

    গ্রামবাসীরা বলেন গ্রামে জল নেই, অঙ্গনওয়াড়ি কেন্দ্রেও জল নেই। কল দেওয়া হয়েছে ঠিকই কিন্তু তাতে জল নেই। আর তাতেই চরম সমস্যায় পড়েছেন ওই এলাকার গ্রামবাসীরা। বার বার জানিয়েও প্রশাসনের হুঁশ ফেরেনি।

    ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী শিখা পাল কুন্ডু বলেন প্রতিদিন বিভিন্ন জায়গা থেকে জল এনে রান্না করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। বাচ্চারা খাওয়ার সময় জল খেতে খুঁজলে আমরা দিতে পারি না। প্রশাসনের পক্ষ থেকে কল লাগিয়ে গেলেও সেই কল থেকে জল পড়ে না। খুব সমস্যা হয় তাদের।তবে এই বিষয়ে মানকানালী গ্রাম পঞ্চায়েতের প্রধান চায়না ঘোষের দাবি পি.এইচ.ই দপ্তরকে বিষয়টি জানানো হয়েছে। জল পৌঁছানোর সাধ্যমতো চেষ্টা হচ্ছে বলে ।

    JOYJIBAN GOSWAMI

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Bankura news

    পরবর্তী খবর