Home /News /bankura /
Bankura News: ভুয়ো মেসেজে ক্লিক করতেই সর্বনাশ, ব্যাঙ্ক একাউন্ট থেকে নিমেষে গায়েব টাকা

Bankura News: ভুয়ো মেসেজে ক্লিক করতেই সর্বনাশ, ব্যাঙ্ক একাউন্ট থেকে নিমেষে গায়েব টাকা

হ্যাকারদের [object Object]

বিদ্যুৎ বিচ্ছেদের নামে ভুয়ো মেসেজ আর তাতে ক্লিক করতেই সর্বনাশ। মোটা অঙ্কের টাকা গায়েব। 

  • Share this:

    #বাঁকুড়া: টাকা না দিলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেবার ভুয়ো মেসেজে ক্লিক করতেই ব্যাঙ্ক একাউন্ট থেকে নিমেষেই গায়েব হল টাকা। ঘটনাটি বাঁকুড়া শহরের। এবার সাইবার প্রতারণার শিকার হলেন বাঁকুড়া স্কুলডাঙ্গার বাসিন্দা তথা বাঁকুড়া চেম্বার অব কমার্সের সম্পাদক মধুসূদন দরিপা তিনি নিজে। জানা যায় রবিবার ছুটির দিনে দুপুরে তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে সর্বমোট ৭৮ হাজার ৬০০ টাকা খোয়া গেছে। তিনি 'প্রতারণা'র ফাঁদে পড়েছেন বুঝতে পেরেই ঘটনার কিছুক্ষণের মধ্যেই বিষয়টি বাঁকুড়া জেলা পুলিশের সাইবার ক্রাইম থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন।

    জানা যায় বাঁকুড়া চেম্বার অফ কমার্সের সম্পাদক মধুসূদন দরিপা এবং তার স্ত্রী অনুরাধা দরিপার যৌথ একাউন্ট রয়েছে বাঁকুড়া স্টেট ব্যাঙ্কের বাঁকুড়া শাখায়। সেই একাউন্ট থেকেই হঠাৎ হ্যাকাররা উধাও করে নেই মোটা অঙ্কের টাকা। মধুসূদন বাবু জানান তিনি ৮৩ বছরের বৃদ্ধ গুরুদেব কামাক্ষা প্রসাদ বন্দ্যোপাধ্যায়ের দেখাশুনা তিনি করেন। তার বৈদ্যুতিক বিল তিনি জমা করেন। সেইমত গুরুদেবের কাছ থেকে ফোন মারফত তিনি জানতে পারেন গুরুদেবের কাছে একটি এসএমএস এসেছে যেখানে লেখা রয়েছে বকেয়া বিল জমা না দিলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। যদিও তিনি আগেই সমস্ত বিদ্যুতের বিল জমা করেছেন। তারপরেও সন্দেহের বশে এস.এম.এসে উল্লিখিত নাম্বারে ফোন করলে তারা কুইক সাপোর্ট নামে একটি অ্যাপের মাধ্যমে ২০ টাকা জমা করতে বলে। ফোনের অন্যপ্রান্তে থাকা ব্যক্তির কথা মতো ওই অ্যাপে ক্লিক করতেই দেখেন তার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে।

    আরও পড়ুন - ছেলের দুটি কিডনি বিকল, প্রশাসনিক সাহায্যের কাতর আর্জি মায়ের

    মধুসূদন বাবুর অ্যাকাউন্ট থেকে প্রথমে ৭৬ হাজার টাকা এবং তারপর ২৬০০ টাকা তুলে নেয় দুস্কৃতীরা। মোট ৭৮ হাজার ৬২০ টাকা খোয়া গেছে তার। এই ঘটনার তদন্ত শুরু করেছে বাঁকুড়া সাইবার থানার পুলিশ। ব্যাঙ্ক একাউন্ট থেকে খোয়া যাওয়া টাকার বিভিন্ন তথ্য লিখিত আকারে অভিযোগের মাধ্যমে দায়ের করেন বাঁকুড়া সাইবার থানায় তিনি। অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত শুরু করেছে বাঁকুড়া সাইবার থানার পুলিশ।

    জয়জীবন গোস্বামী

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Cyber Fraud, Electric Bill

    পরবর্তী খবর