Home /News /bankura /
CM at Bankura|| বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর সভা, যান চলাচলের রুটে ব্যাপক বদল, দেখে নিন...

CM at Bankura|| বাঁকুড়ায় মুখ্যমন্ত্রীর সভা, যান চলাচলের রুটে ব্যাপক বদল, দেখে নিন...

CM Mamata Banerjee at Bankura: মুখ্যমন্ত্রী আসার কারণে রুট বদল করা হল একাধিক বাসের। কড়া নিরাপত্তা বলয়ের বেস্টনে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা

  • Share this:

    #বাঁকুড়া: আজ বাঁকুড়া জেলায় এলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাঁকুড়া শহরে পর পর দুদিন রয়েছে তাঁর কর্মসূচি। আজ মঙ্গলবার পুরুলিয়া থেকে দুপুর ১'টা নাগাদ তিনি আকাশ পথে বাঁকুড়া স্টেডিয়ামে পৌঁছন। সেখান থেকে তিনি সোজা চলে যান বাঁকুড়া সার্কিট হাউজে। দুপুর ২'টো নাগাদ তিনি শহরের রবীন্দ্রভবনে প্রশাসনিক বৈঠকে যোগ দেন এবং মঙ্গলবার রাত্রে সার্কিট হাউসে রাত্রি যাপন করবেন তিনি বলে জানা গিয়েছে। বুধবার বেলা দশ'টায় শহরের সতীঘাটে দলের বুথস্তরীয় কর্মীসভায় যোগ দেবেন তিনি। মুখ্যমন্ত্রীর সফরের জন্য এই ২ দিন বাঁকুড়া শহরে যাত্রীবাহী বাস চলাচলের রুট আমূল বদলে ফেলা হয়েছে।

    জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে, শহরে যাত্রীবাহী বাসের সাধারণ যে প্রচলিত রুট ছিল অর্থাৎ বাস শহরে ঢুকত কেরানীবাঁধ হয়ে লালবাজার তারপর স্টেশন মোড় ,তামলীবাঁধ, ভৈরব স্থান মোড় হয়ে গোবিন্দনগর বাস স্ট্যান্ডে পৌঁছাত।এই রুট মঙ্গলবার ও বুধবার এই দুই দিনের জন্য পুরোপুরি বাতিল করা হয়েছে।এবং তার বদলে বাস শহরে ঢুকবে রাজগ্রাম সেতু দিয়ে। রাজগ্রাম সেতু হয়ে গোবিন্দনগর বাস স্টান্ডে পৌঁছবে বাস।এই নির্দেশ জারি করা হয়েছে। অর্থাৎ শহরে বাস চলাচল নিষিদ্ধ থাকছে।পাশাপাশি, ভারী যানবাহন ও লরির মতো পণ্যবাহী যান চলাচল শহরে ঢোকার ক্ষেত্রে নিয়ন্ত্রণ করা হয়েছে।

    আরও পড়ুন: পরিবেশ সচেতনতায় পরিবেশ বান্ধব দুয়ারে সরকার ক্যাম্প, সৌজন্যে অশোকনগর পুরসভা

    মুখ্যমন্ত্রী-সহ অন্যন্য ভিভিআই,ভিভিআইপিদের গতিপথ স্বাচ্ছন্দ রাখতে ও তাদের নিরাপত্তার কথা ভেবেই এই রুট বদল ও যান চলাচলে নিয়ন্ত্রণ করার নির্দেশ জারি হয়েছে বলে জেলা প্রশাসন সুত্রে দাবিকরা হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই সার্কিট হাউস, রবীন্দ্রভবন, মাচানতলা-সহ রাস্তায় ছোট,বড়ো গাড়ী এবং মোটর বাইক চলাচলও নিয়ন্ত্রণ করা হয়েছে এবং মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক সেরে সার্কিট হাউসে পৌঁছে যাওয়ার পর এই সব রুটে যান চলাচলের নিয়ন্ত্রণ শিথিল করা হবে।

    পাশাপাশি, বুধবার সকাল থেকেই সতীঘাটমুখী সব রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়। যা শিথিল হতে দুপুর তিনটে লেগে যাতে পারে বলে মনে করা হচ্ছে।কারণ,বুধবার মুখ্যমন্ত্রীর সভার নির্ধারিত সময় রাখা হয়েছে বেলা দশটা।তার পর বেশ কিছুক্ষণ এই কর্মীসভা চলবে। সভা শেষে সভা মঞ্চের পাশের আস্থায়ী হেলিপ্যাড থেকে তিনি আকাশ পথে কলকাতা পাড়ি দেবেন।

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর