Home /News /bankura /
Bankura News- রাস্তার হাল বেহাল! কেন উদাসীন প্রশাসন? ক্ষুব্ধ এলাকাবাসী!

Bankura News- রাস্তার হাল বেহাল! কেন উদাসীন প্রশাসন? ক্ষুব্ধ এলাকাবাসী!

সোনামুখী

সোনামুখী পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডে বেহাল রাস্তা

সোনামুখী পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডে রাস্তার বেহাল দশা। চরম সমস্যায় ওই ওয়ার্ডের বাসিন্দারা

  • Share this:

    #বাঁকুড়া: সোনামুখী পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের রাস্তা বেহাল। বারবার পৌরসভায় বলেও কাজ হয়নি, এবার পৌরসভার উদাসীনতার অভিযোগ তুলে পৌরসভার বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন ওই ওয়ার্ডের পথচলতি মানুষজন। দীর্ঘদিন ধরে বেহাল রাস্তার কারণে যাতায়াতে চরম সমস্যায় পড়তে হচ্ছে ওই এলাকার সাধারণ মানুষজনদের। রীতিমতো ক্ষুব্ধ এলাকার সাধারণ মানুষ থেকে পথ চলতি সকলেই। এই ছবি সোনামুখী পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের হরনাথ মন্দির সংলগ্ন এলাকা থেকে সোনামুখী রেল স্টেশন পর্যন্ত প্রায় দেড় কিলোমিটার রাস্তার।

    সাধারণ মানুষের অভিযোগ, অমলনগর এলাকায় এফসিআই-এর গোডাউন রয়েছে। এর ফলে ঢুকছে বড় বড় গাড়ি, যার কারণে আরো বেশি রাস্তা খারাপ হচ্ছে। পাশাপাশি, বর্ষাকাল এলেই এই রাস্তায় পারাপারের খুব সমস্যা হয় এলাকাবাসীর। বৃষ্টির জলে খানাখন্দ ভরে যায় এবং রাস্তা ঠিকমত বুঝতে না পারায় আরো বেশি সমস্যায় পড়তে হয় পথচলতি সাধারণ মানুষদের।

    আরও পড়ুন- সংস্কারের অভাবে ধ্বংসের মুখে প্রাচীন সূর্য মন্দির

    ১৩ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষদের পাশাপাশি সোনামুখী রেলস্টেশন যাওয়ার জন্য এই রাস্তায় প্রতিদিন বহু মানুষ যাতায়াত করে থাকেন। অন্যদিকে সোনামুখী আইটিআই কলেজের ছাত্র-ছাত্রীরাও ব্যবহার করেন এই রাস্তা। প্রায় দেড় কিলোমিটার রাস্তা খানাখন্দে ভরে গেছে, বেরিয়েছে বড় বড় পাথর। ফলে সাইকেল, টোটো, চারচাকা নিয়ে যাতায়াতে সমস্যায় পড়তে হচ্ছে সকলকে। কিন্তু তারপরেও হুঁশ ফিরছেনা সোনামুখী পৌরসভা কর্তৃপক্ষের।

    আরও পড়ুন- স্বস্তির বৃষ্টি বাঁকুড়া শহর জুড়ে! দাবদাহ থেকে অবশেষে মুক্তি

    স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ চার পাঁচ বছর ধরে রাস্তাটির একেবারেই বেহাল অবস্থা হয়ে পড়েছে। ফলে রাতের অন্ধকারে বাড়ছে দুর্ঘটনা। রাস্তায় বড় বড় পাথর বেরিয়ে গেছে, গাড়ি যাতায়াতের সময় পাথর ছিটকে রাস্তার ধারে থাকা দোকানে বসে থাকা সাধারণ মানুষের গায়ে লাগছে এবং রাস্তা খারাপের জন্য দুর্ঘটনা বাড়ছে বলে এলাকাবাসী মনে করছেন।

    তাদের সোনামুখী পৌরসভার কাছে আর্জি, এই রাস্তার সমস্যা যাতে দ্রুত সমাধান করে পুনরায় চলাচলের উপযুক্ত করে তোলা হয়। তবে রাস্তার বেহাল অবস্থা স্বীকার করে নিয়েছে সোনামুখী পৌরসভার ভাইস চেয়ারম্যান সোমনাথ মুখার্জী। তিনি জানান, রাস্তাটি খানাখন্দে পরিণত হয়েছে এটা ঠিক, সেদিকে আমাদের দৃষ্টি রয়েছে। তবে এই সমস্যার দ্রুত সমাধান করে রাস্তা সংস্কারের কাজ শুরু হবে বলে জানান তিনি।

    Joyjiban Goswami

    First published:

    Tags: Bad Road condition, Bankura

    পরবর্তী খবর